যৌন কেলেঙ্কারীর নায়ক জানোয়ার ড. শাহিন স্যার নাকি ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রভিসি হিসেবে আবার যোগদান করতে যাচ্ছে!!!

লিখেছেন লিখেছেন জেনারেল ০৪ ফেব্রুয়ারি, ২০১৩, ০৭:০৬:৫১ সন্ধ্যা

যৌন কেলেঙ্কারীর নায়ক জানোয়ার ড. শাহিন স্যার নাকি ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রভিসি হিসেবে আবার যোগদান করতে যাচ্ছে.

ইংরেজি বিভাগের একজন সাবেক ছাত্রী হিসেবে আমি বলতে চাই শুনলাম জানোয়ার শাহীন স্যার নাকি আবার প্রভিসি হিসেবে যোগদান করতে যাচ্ছে। ইংরেজি বিভাগের শিক্ষক থাকাকালীন বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের কোন ছাত্রী বুকে হাত দিয়ে বলতে পারেনি সে তার সম্ভ্রম রক্ষা করতে পেরেছে। এই বিভাগের একজন মেধাবী ছাত্রীকে তার জন্য আত্নহত্যা করতে হয়েছে। আর একজন ছাত্রীকে তো ব্ল্যাক মেইল করে জোর করে বিয়ে করেছেন তিনি। সকল ছাত্রীর পক্ষ থেকে আমি তীব্র ভাবে তার ইবিতে ফিরে আসার বিরোধিতা করছি এবং তার বিচার দাবি করছি।.

ড. শাহিনুর রহমান ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে নির্বাসিত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত রয়েছেন। গত কয়েক দিন ধরেই ড. শাহিনুর রহমান ইবির প্রো-ভিসি হচ্ছেন এমন গুঞ্জন চলছে ক্যাম্পাসে। ড. শাহিনুর রহমানকে ইবির প্রো-ভিসি পদে নিয়োগ দিতে ইতিমধ্যেই শিক্ষা মন্ত্রণালয় থেকে ফাইল ছাড়া হয়েছে।.

ইবির ইংরেজী বিভাগের শিক্ষক ড. শাহিনুর রহমানের বিরুদ্ধে একাধিক যৌন কেলেঙ্কারী, পিএইচডি জালিয়াতি, একাডেমিক দুর্নীতি-স্বজনপ্রীতি, অর্থ আত্মসাতসহ অন্তত: এক ডজন গুরুতর অভিযোগ রয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন সময় থেকে শুরু করে আজ পর্যন্ত অসংখ্য নাটকীয় ঘটনার জম্ম দিয়েছেন এই জানোয়ার শিক্ষক। যৌন কেলেঙ্কারীর কারণে প্রথম স্ত্রী তালাক দিয়েছেন এই শিক্ষককে। পরবর্তীতে নিজ বিভাগের ছাত্রীকে ব্ল্যাক মেইল করে বিয়ে করেছেন।.

২০০৫ সালের ২৬ মে বিশ্ববিদ্যালয়ের ১৮২তম সিন্ডিকেট সভায় পিএইচডি জালিয়াতির অভিযোগে ড. শাহিনুর রহমানকে শাস্তি স্বরুপ তার পিএইচডির সুপারভাইজার শীপ বাতিল করা হয়।.

২০০৮ সালের ১৫ ফেব্রুয়ারী রহস্যজনকভাবে ইংরেজী বিভাগের ৪র্থ বর্ষের মেধাবী ছাত্রী তানজুর নাহার লিপি আত্মহত্যা করে। শিক্ষক ও ছাত্রদের মধ্য থেকে অভিযোগ ওঠে প্রফেসর ড. শাহিনুর রহমানের যৌন লালসার শিকার হয়ে মেধাবী ছাত্রী লিপি আত্মহত্যা করে। এনিয়ে শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাসে মৌন মিছিল, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন করে লিপির আত্মহত্যার কারণ অনুসন্ধানের দাবি জানায়। লিপির আত্মহত্যায় আজ পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে নির্বাসিত জীবন-যাপন করছেন এই জানোয়ার শিক্ষক।.

বিষয়: বিবিধ

১৩৫১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File