বাকরুদ্ধ! এই প্রমাণগুলোর পরও হয়ত শুধুমাত্র মানসিকভাবে বিকৃত গোষ্ঠীর চোখ খুলবে না।

লিখেছেন লিখেছেন সত্যের দিশারী ০৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:৪৯:১৫ দুপুর







কী ছিল তাদের অপরাধ? শিবির করা? ইসলামকে এক রাখতে ও প্রচার করাই কী তাদের অপরাধ। যেসব বিশিষ্ট ব্যক্তিরা মওদূদীকে দোষারোপ করেন তারা মওদূদীর ত্রুতিগুলো একটু বলবেন?? যাদের প্রতি স্বাধীনতার ২০ বছরের পরও গণহত্যা তো দূরের কথা সামান্য থানায় জিডিও হয় নি, তাদের দলতো বটেই, কোনো মানুষ তাদের পক্ষ নিলেও তাদের রাজাকার শুনতে হবে? জামাত-শিবিরের পক্ষে যুক্তি দিলে তাদের যুদ্ধাপরাধীও শুনতে হবে অথচ তারাই হয়ত দেখা যাবে মুক্তিযুদ্ধের জন্য গর্ব করেন।

শাহবাগে যে প্রতিবাদ, সেখানে যারা যাচ্ছে তারা কারা? যারা মনে করে জনগণ বোঝেনা তারাই আসলে বুঝেনা যে জনগণ কী বুঝতে পারে।

৭১ এর যারা রাজাকার যারা অধিকাংশই মরে গেছে এবং জাহান্নামে গেছে। কিন্তু এখনো যারা বেঁচে আছে তাদের বিচার না করে জামাত নেতাদের প্রতি সাজানো মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা দেখানো খুবই জঘন্য। আমি আন্দোলনকারীদের রাজাকারের ফাঁসী চাই স্লোগানের সাথে একমত, কিন্তু যারা ট্রাইব্রুনালে বিচারাধীন তারা রাজাকার এর থেকে বহু দুরে। যেসব নিরপেক্ষ মানুষ আওয়ামীদের ধোঁকায় ফাঁসীর দাবী করছেন, তাদের অনুরোধ করব যেন তারা মামলার জেরাগুলো পড়ে, না জেনে আন্দাজে তাদের ধোঁকায় পড়বেন না।

মানুষ মাত্রই ভুল করে। শাহবাগে যেসব লোকেরা স্লোগান দিচ্ছে তাদের প্রতি খেয়াল করলেই বুঝবেন তারা ক্ষমতাসীন দলের লোক, অথচ আন্দোলনই তো সরকারের বিরুদ্ধে। যদিও শাহারা খাতুন, হানিফেরা বোতল ছোড়ার দৃশ্যে এসে পড়লেন তবুও কেমন করে তারা অপমান সহ্য করে আন্দোলনে একাত্মতা প্রকাশ করেন। তাছাড়া শাহবাগে দাবী হল রাজাকারদের ফাঁসী, আমিও একমত কিন্তু শর্ত একটাই বিচার যেন হয় স্বচ্ছ। রাজাকারদের ফাঁসীর দাবীর সাথে যারা অন্য দল/প্রতিষ্ঠানকে ঢোকাচ্ছেন তাদের সর্ষের ভেতর অবশ্যই কালো ভূত আছে। সকলে এদের থেকে সাবধান।



আশা করি শাহবাগ অবশ্থানকারীরা স্বচ্ছ বিচার আশা করবেন কোনো কল্পিত কাহিনীভিত্তিক বিচার নয়। যেসব শিবিরকে অন্যায়ভাবে মারা হয়েছে তাদের খুনীর আল্লাহর আদালতে বিচারের অপেক্ষায়। শিবিরের শহীদদের প্রতি সালাম জানাই ও সকলকে সত্যের খোঁজে আহ্বান। সকলকে জুম্মা মুবারাক। Rose Rose

বিষয়: বিবিধ

১৯০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File