অবাক দুনিয়া চাহিয়া রহে আমার এই বাংলাদেশে; কাদের মোল্লার রায় প্রত্যাখ্যান করে জাতিসংঘে স্মারকলিপি, শিবিরকর্মীদের গায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করলেন ওসি প্রদীপ কুমার, জাতিসংঘের রায় প্রত্যাখ্যান......

লিখেছেন লিখেছেন সত্যের দিশারী ০৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:০২:৪৬ দুপুর





এর চাইতে নিস্রংসতা আর কি কিছু হতে পারে?



এদের হত্যাকারীদের কি বিচার হবে না? দুনিয়ায় না হলেও পরকালে ইনশায়াল্লাহ হবেই।



হার্ট অ্যাটাকে নিহত পুলিশকে হত্যার দায়ও শিবির কর্মীদের ঘাড়েই পড়ে।



উনিই কি বাংলাদেশের ভবিষ্যৎ স্বরাষ্ট্রমন্ত্রী????



নামাযীদের প্রতি এত ঘৃণা! এটাই কি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র নাম বানানোর প্রধান শর্ত??



মানবাধিকার তুমি কোথায়??????????





এসব ক্যাডারদের প্রতি বিচারের নাম নেওয়াও পাপ!!!!!!!!!!



ন্যায়বিচার কি এদেশে সম্ভব???



কাদের মোল্লার রায় প্রত্যাখ্যান করে জাতিসংঘে স্মারকলিপি

রিয়েল-টাইম নিউজ ডটকম

নিউইয়র্ক: জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে ঘোষিত রায় প্রত্যাখ্যান করে মঙ্গলবার জাতিসংঘের সামনে বিক্ষোভ করেছে কোয়ালিশন অব বাংলাদেশ আমেরিকান অ্যাসোসিয়েশন।

ট্রাইব্যুনালের রায়কে প্রহসন উল্লেখ করে কোয়ালিশনের পক্ষ থেকে জাতিসংঘ মহাসচিব বান কি মুনের কাছে স্মারকলিপি পেশ করা হয়েছে।

এছাড়া নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট অফিসের মাধ্যমে বাংলাদেশ সরকারের কাছেও স্মারকলিপি দিয়েছে কোয়ালিশন।

কোয়ালিশন অব বাংলাদেশ আমেরিকান অ্যাসোসিয়েশনের সভাপতি মুক্তিযোদ্ধা ডা. ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বিচারের নামে আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে কোনো প্রত্যক্ষ সাক্ষী ছাড়া যাবজ্জীবন কারাদণ্ডের রায় প্রমাণ করে সরকারের নির্দেশেই ট্রাইবুনাল চলছে।

তারা অভিযোগ করে বলেন, বিশ্বের বিভিন্ন মানবাধিকার সংস্থা, দেশি-বিদেশি আইনবিদ এবং জাতিসংঘের পক্ষ থেকে এই বিচার অগ্রহণযোগ্য বলা হলেও সরকার নির্দেশিত ছকেই কাজ করছে ট্রাইব্যুনাল।

বক্তারা বলেন, ট্রাইবুনালের মাধ্যমে বাংলাদেশের আলেম ও ইসলামী চিন্তাবিদদের হত্যার ষড়যন্ত্র চলছে। মানবতাবিরোধী অপরাধের বিচার যে, ষড়যন্ত্রমূলক ও রাজনৈতিক প্রতিহিংসা তা স্কাইপি সংলাপের মাধ্যমে স্পষ্ট হয়ে পড়েছে।

চট্টগ্রামে হরতালে তিন নেতাকর্মীকে গুলি করে হত্যার প্রতিবাদ জানিয়ে তারা বলেন, বিরোধীদলীয় নেতাকর্মীদের গুম ও খুনের জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকতার বিরুদ্ধে আন্তর্জাতিক মানবাধিকার আদালতে মামলা করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রীকে খুনি আখ্যায়িত করে বক্তারা বলেন, প্রত্যক্ষ রাষ্ট্রীয় মদদে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে চট্টগ্রামের পাচঁলাইশ থানার ওসি প্রদীপ কুমার দাশ।



__________________________

এসব পুলিশের/লীগ সমর্থক ক্যাডারদের বিচার কি হবে না???



মুক্তিযুদ্ধের চেতনা কি আমাদের এসব পাশবিকতা শেখায়?? নতুম প্রজন্মের পক্ষ থেকে সকলের প্রশ্ন।

বিষয়: রাজনীতি

২০৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File