কাদের মোল্লার রায়, শিবির কর্মীদের মৃত্যু: বর্তমান পরিস্থিতিতে একটি বিশ্লেষণ।

লিখেছেন লিখেছেন সত্যের দিশারী ০৫ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:০২:৫৫ দুপুর



__________________________________________________

অস্থীতিশীল এই পরিবেশে দেশটা চলছে। একের পর এক শিবির অকাতরে জীবন বিলিয়ে দিচ্ছে।

তবুও আমাদের বুদ্ধীজীবী সম্পরদায়ের হুশ হয় না। জীবন-মৃত্যুর ফায়সালা আকাশ থেকে আসে। কাউকে যদি অন্যায়ভাবে শাস্তি প্রদান করা হয় বা অপবাদ দেওয়া হয় তবে সেই জুলুমকারীর বিচার একদিন হবেই। যেসব নেতাদের আটকে রাখা হয়েছে তারা যদি অপরাধী হয় তবে তাদের শাস্তি দিন কিচ্ছু বলা হবে না। কিন্তু যদি অন্য কারো দোষ যত দোষ নন্দ ঘোষ টাইপে দেওয়া হয় তবে তাদের ধৈর্য পরকালে বিফল হবে না।

যেসব মিডিয়া-ব্যক্তিত্য কোনোরূপ সত্যতা ছাড়াই জামাত-শিবির এর নামে এটা সেটা চাপাচ্ছেন, তারা দয়া করে স্বচ্ছ মনে আপনাদের বিবেককে মেলে ধরে ভাববেন যে কেন তারা জীবন দিচ্ছে? পুলিশের সাথে সংঘর্ষ উস্কানীমূলকভাবে জামাতশিবির করছে কিনা এবং সবচেয়ে বড় কথা জনগণকে আপনারা বলে যাচ্ছেন বা নতুন প্রজন্মকে যা শেখাচ্ছেন, তা কতটা সত্য? একজন স্বাধীন বাংলাদেশী নাগরিক হিসেবে জামাত-শিবির বিরোধীকারীদের কাছে প্রশ্ন।

____________________________________________________

কাদের মোল্লার রায়ের খবরে চট্টগ্রামে সংঘর্ষে নিহত ১

রিয়েল-টাইম নিউজ ডটকম

চট্টগ্রাম: জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার যাবজ্জীবন কারাদণ্ডাদেশের খবরে চট্টগ্রামজুড়ে পুলিশের সাথে জামায়াত-শিবির নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া গেছে।

মঙ্গলবার ট্রাইব্যুনালের রায় ঘোষণার পর চট্টগ্রামের অলঙ্কার মোড়, পাঁচলাশই ও বহদ্দারহাটসহ নগরীর বিভিন্ন এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

সবচেয়ে বড় সংঘর্ষের ঘটনা ঘটে নগরীর অলঙ্কার মোড়ে। এখানে পুলিশের সাথে সংঘর্ষে এক শিবিরকর্মী নিহত হন। গুরুতর আহত হন আরও চার নেতা-কর্মী।

পুলিশ ও দলীয় সূত্র নিহতের বিষয়টি নিশ্চিত করেছে।

-------------------------------------------

রায় প্রত্যাখ্যান জামায়াতের, হরতাল লাগাতার

রিয়েল-টাইম নিউজ ডটকম

ঢাকা: দলের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর দেয়া যাবজ্জীবন কারাদণ্ডের রায় প্রত্যাখ্যান করেছে জামায়াতে ইসলামী।

দলটির একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, আবদুল কাদের মোল্লাকে দোষী সাব্যস্ত করে রায় দেয়ায় এর প্রতিবাদে লাগাতার হরতালের সিদ্ধান্ত নিয়েছে দলটি।

সূত্র জানায়, সন্ধ্যার আগেই দলটির শীর্ষ নেতৃবৃন্দ আইনজীবীদের সঙ্গে কথা বলে রায়ের ব্যাপারে জামায়াতের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবেন।

সূত্র নিশ্চিত করেছে, দলের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে ‘সরকারের নীল নকশার রায় প্রদান ও বাস্তবায়নের ষড়যন্ত্রের’ প্রতিবাদে মঙ্গলবারের সকাল-সন্ধ্যা হরতালকে বর্ধিত করে লাগাতারের ঘোষণা দেবে জামায়াত।

প্রসঙ্গত, মঙ্গলবারের হরতাল কর্মসূচির আগে গত বৃহস্পতিবার সারা দেশে জামায়াত সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করে। এই কর্মসূচিতে দেশব্যাপী ব্যাপক সংঘর্ষে জামায়াত-শিবিরের তিনজন নেতা-কর্মীসহ পাঁচজন নিহত হয়।

---------------------------------------------------------

রিয়েল-টাইম নিউজ ডটকম

ঢাকা: মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লা বলেছেন, এই রায় স্বরাষ্ট্র ও আইনমন্ত্রীর নির্দেশে বিচারকরা দিয়েছেন।

আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে ছয়টি অভিযোগের মধ্যে পাঁচটি প্রমাণিত হওয়ায় মঙ্গলবার দুপুরে তাকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।

ট্রাইব্যুনালে দাঁড়িয়ে এ সময় কাদের মোল্লা বলেন, ‘আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা। রায়ে যে সময়ের কথা উল্লেখ করে আমার বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে তখন আমি ঢাকায় ছিলাম না।’

তিনি বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর নির্দেশে বিচারকরা এই রায় দিয়েছেন। এজন্য বিচারকরাও দায়ী থাকবেন। কিয়ামতের দিন আমি আল্লাহর দরবারে তাদের বিরুদ্ধে মামলা করব। সেখানে আমি অবশ্যই ন্যায়বিচার পাবে।’

পরে আবদুল কাদের মোল্লার মেয়ে আমাতুল্লাহ পারভীন সাংবাদিকদের বলেন, ‘এ রায় অন্যায়। আমার বাবা যা বলেছেন, তা সবই সত্য।’

-----------------------------------------------

সবশেষে বলতে চাই, অন্যায় রায়ের পর কতিপয় জনগণের নামধারী আওয়ামীলীগের কর্মীদের সরকার প্রদত্ত রায়ের বিরোধিতা লোক দেখানো ছাড়া কি কিছু হতে পারে?

বিষয়: রাজনীতি

১১১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File