খেলাফতে ইসলামের জন্য পুলিশ চরমোনাইয়ের জন্য মামলায় সমঝোতা

লিখেছেন লিখেছেন মুক্তপাতা ৩০ মার্চ, ২০১৩, ০৪:৪৬:৩৫ বিকাল

বর্তমানে নাস্কিক ব্লগারদের বিরুদ্ধে ইসলামী দলগুলোর আন্দোলন চাঙ্গা হচ্ছে। ইতিমধ্যে খেলাফতে ইসলামের পক্ষে সাধারন মুসলিম জনতার সমর্থন দিন দিন বেড়েই চলেছে। সেই সাথে যারা এই নাস্তিক ব্লগার বিরুদ্ধে অবস্থান নিচ্ছে সেই পক্ষেই ৯০ শাতাংশের মুসলমান দেশের মুসলিম জনতার সমর্থন বেড়ের চলেছে। এটা চরমোনাই পীরের মহাসমাবেশেও এর প্রভাব দেখা গেছে। নাস্তিকদের পক্ষে একমাত্র সরকারই অবস্থান করছে শুধু অবস্থানও না কড়া নিরাপত্তাও প্রধান করছেন । গানম্যান, ডিবি নিরাপত্তা, সরকারী গাড়ি ব্যবহার সহ বিভিন্ন ভাবে নিরাপত্তা দিচ্ছে। সাম্প্রতি ব্লগাররা চট্রগ্রামের সমাবেশে যাওয়ার পথে অবৈধ অস্ত্রসহ গ্রেফতার হলেও তাদের গ্রেফতার না করে ঢাকায় ফিরিয়ে দেয় বলে বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশ হয়। এই নাস্তিক ব্লগাররা অস্ত্রের লাইসেন্স চেয়েছে বলেও খবর প্রকাশ হয়। আশা করছি কয়েক দিনে মধ্যে অস্ত্রের লাইসেন্সও পেয়ে যাবে। এই ব্লগারদের আন্দোলন কথিত সরকারের মদদ পুষ্ট গণজাগরন মঞ্চ টিকিয়ে রাখতে নানা কৌশলও সহ অর্থ সহযোগীতার করে আসছে।

অন্য দিকে ইসলামী দলগুলোর আন্দোলন এই সকল নাস্তিক ব্লগারের বিরুদ্ধে। এই ইস্যুতে যখন ইসলামী সমমনা দলগুলো একামত পোষন করছে সেই সময় সরকার এই ইসলামী সমমনা দলগুলোর ভাঙ্গন ধরাতে নানা অপকৌশলও করছে সরকার। এ অপকৌশলের মধ্যে জঙ্গী মাওলানা মাউসুদকে দাড় করিয়ে দিয়েছে, দাড় করিয়ে দিয়েছে প্রশাসন ও মিডিয়া গুলোকে। কিন্তু সেখানেও ব্যর্থ হয়েছে সরকার। জনগনের দৃষ্টি অন্যদিকে নিতে হঠাৎ করে অভিযানের নাম করে পুলিশ দিয়ে রাতের আধারে অনেকটা বাকশালী কায়দায় পাকিস্তানি ২৫ মার্চের কাল রাতের মত নিরিহ নিরস্ত্র মানুষ গুলোকে খুন করে ফেললো। বঙ্গবীর কাদের সিদ্দিকির কথার উপর নির্ভর করে মনে হচ্ছে ততকালিন সময়ে বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন এখনো একই ব্যক্তি স্বরাষ্ট্র মন্ত্রি সুতরাং একটু গভীর ভাবে পর্যবেক্ষন করলে বোঝা যায় তখনকার নিরস্ত্র মানুষ মারার ধরন এখন কার মানুষ মারার ধরন অনেকটা মিলে যাচ্ছে। এই বিরোধী নেতাদের মতে গনহত্যা এই গনহত্যা দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রি একটা হুমকি দিয়েছেন বলে মনে হচ্ছে। সেটা হচ্ছে ৬ এপ্রিলের খেলাফতে ইসলামের ঢাকা লংমার্চের সিদ্ধান্ত বাতিল নাহলে অভিযানের মত করে অরো অনেক ইসলামী মনাদের জিবন দিতে হবে। সরকার ইতি মধ্যে খেলাফতে ইসলাম জামাত দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে প্রচার করার জন্য মিডিয়া গুলোকে লেলিয়ে দিয়েছে। সেখানেও তেমন ভাল ফালাফল আনতে পারেনি। মিডিয়াগুলো যে সরকারের পক্ষে তেল দিচ্ছে সেটাও জনগন বুঝতে পেরেছে।

এখন সরকার পুরোপুরি হতাশ এমতাবস্থায় সামনে এসে দাড়িয়েছে ৬ এপ্রিল খেলাফতে ইসলামের নাস্তিক ব্লগার ও সরকার কথিত গনজাগরণ মঞ্চের উদ্দেশ্যে ঢাকা মুখি লংমাচ, সেই সাথে জামায়াত ছাড়া ইসলামী সমমনা দলগুলোর সমর্থন দিয়েছে। সর্বশেষ চরমোনাই পীর সাহেবও সমর্থন দিয়েছে।

এখানে চরমোনাই পীরের সমর্থনটা একটু নরমই মনে হচ্ছে । যেমন তিনি বিভিন্ন কর্মসুচিরও ঘোষনা দিয়েছেন। এখানে মুল ব্যাপরটা হচ্ছে তিনি যেই নাস্তিকদের গ্রেফতারের আল্টিমেটাম দিয়েছে সেই না¯িতকরাই কথিত গনজাগরণ মঞ্চের নেতৃত্ব দিচ্ছে। শাহবাগস্থ এই মঞ্চের বিরুদ্ধে তিনি কোন কর্মসুচী দেননি। তিনি কর্মসুচী দিয়েছেন মিয়ানমার অভিমূখি লংমাচ। এখানে একটু ভাবনার বিষয় রয়েছে। এখন দেখার বিষয় চরমোনাই পীর সাহেবের দৌড় কতদুর।

এমতাবস্থায় খেলাফতে ইসলামের সাথে যদি শক্তভাবে চরমোনাই পীর সাহেব অবস্থান নেন তাহলে দেশের ইসলামের এই দুর্সময়ে একটা বিজয় আশার সম্ভাবনা দেখা দিচ্ছে।

কিন্তু ৬ এপ্রিল এর এই কর্মসূচী সরকার যেভাবেই হোক হতে দিবেনা। এবং এর বিরুদ্ধে কঠোর থেকে কঠোতর হবে। তার ইঙ্গিত হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেই দিয়েছেন “প্রশাসন কি আঙ্গুল চুষবে” এই বাক্যটি খেলাফত ইসলামের ও ইসলামী সমমনা দলের বিরুদ্ধে। খেলাফতে ইসলামের বিরুদ্ধে সরকার প্রশাসনকে কঠোর ভাবে ব্যবহার করবে বলে মনে হচ্ছে সেই সাথে চট্টগ্রামে থেকে ইসলামী অনেক নিরিহ নিরস্ত্র জনতাকে জেলসহ জীবন দিতে হবে ৬ এপিলের আগ পর্যন্ত।

অন্য দিকে যদি চরমোনাই পীর তাদের অবস্থান খেলাফতে ইসলামের সাথে অটুট রাখে সেক্ষেত্রে কয়েকটি মামলা চাপিয়ে দিলেই পীর সাহেব সমঝোতায় চলে আসবে। তার এটা নমুনা পীর সাহেব দেখিয়ে দিয়েছেন ইসলামের এই বিপন্ন অবস্থায় সারা দেশে সরকারসহ বিভিন্ন নাস্তিকরা ইসলাম রিরোধী লোকেরা নানা ভাবে ইসলমাকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। সেখানা ইসলামী ঐক্যের কথা ভুলে জামায়াতের রিরুদ্ধে বিরুপ মন্তোব্য প্রকাশ করেছে।

সর্বশেষ যেটা বোঝা যাচ্ছে সরকার যেভাবে অপকৌশল করছে তাতে জনগন রক্ষার নামে জনগন পুলিশ দিয়ে হত্যা করে জেলে দিয়ে হেফাজতে ইসলামকে দমানোর চেষ্টা করবে অন্য দিকে চরমোনাই পীরকে মামলা দিয়ে থামানোর চেষ্টা করবে।

ভুল থাকলে না বুঝলে ক্ষমা করবেন

ধন্যবাদ সকলকে

বিষয়: রাজনীতি

১৪১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File