দেশ চালাচ্ছে মঈনউদ্দিন/ফখুরদ্দিন। ১/১১ কোন পথে যাচ্ছে দেশ?

লিখেছেন লিখেছেন মুক্তপাতা ১৪ মার্চ, ২০১৩, ০৪:৩৮:২৩ বিকাল

১/১১ ১=মঈনউদ্দিন /১১= ফখরম্নদ্দিন-সাংঙ্গো পাঙ্গো দায়িত্ব নেয়ার পরে কয়েক দিনের মধ্যে দূর্নীতি দমন,অবৈধ্য উচ্ছেদ করার নামে বিভিন্ন ব্যবসায়ি ব্যক্তিত্ব/রাজনৈতিক ব্যক্তিত্বকে এমনকি ২ নেত্রীকে গ্রেফতার করে বিভিন্ন বাহিনী দিয়ে নির্যাতন করে জনমনে আতংক সৃষ্টি করে, মিডিয়া গুলোকে নিয়ন্ত্রন করে , প্রত্যেক দলের ভেতর সংস্কার করার নামে ভাংগন সৃষ্টি করে, নিরব চাঁদাবাজি করে নিয়ে গিয়েছে কোটি কোটি টাকা সেই সাথে দির্ঘদিন সরকার হয়ে বসে ছিল। এতে করে বর্তমান প্রধান মন্ত্রিকেও অনেক বেগ পোহাতে হলেও সরকার গঠনের পরে তিনি অবশ্য সব ভুলে গেছেন। ভূলে যাওয়ারই কথা কারণ তারা কোন কথা জনগনকে দিলে সেটা ভুলে যায় কখনো রাখতে পারেনি পারবে কিনা জানিনা। যাইহোক মুল প্রসঙ্গে আসা যাক, কি কি শিড়্গা পেলেন এবং ফলপ্রসূ সাফল্যের পথে-

১। মুখে দূর্নীতি দমন নের নামে মুখে সুন্দর সুন্দর বানি ছড়িয়ে নিজেদের নেতাদের পাহাড় সমন দূনীর্তি চোখে পরছে না। কখনো কেউ চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো বিশ্বাস করতে পারছে না। অনেককে আবার দেশপ্রেমিক উপাধিও পায়।

২। বিভিন্ন ব্যক্তি বর্গকে গ্রেফতার করে মামলা দিয়ে থানায় নিয়ে বা প্রশাসনের ড়্গমাতা প্রয়োগ করে প্রতিবাদি লোক গুলোকে নির্যাতন করে জনমনে আতংকের সৃষ্টি করছে।

৩। আমাদের মিডিয়া গুলোকে সুন্দর করে কবজায় নিয়ে নিয়েছে। সেটা টাকা হোক, ভয়ভীতি দিয়ে হোক বা ভালোবাসা দিয়ে হোক যেভাবেই হোক সোনার মিডিয়া গুলো সরকারের নিয়ন্ত্রেনে নিয়ে নিয়েছে। বিগত কয়েকদিন ধরে জিনিসা লড়্গ্যনীয় যে বিরোধী দলের তিল তাল হয়ে যাচ্ছে অন্য দিকে সরকারের তাল তিল হয়ে যাচ্ছে। বিরোধীদলের তিল তাল করার জন্য প্রতিবেদককে খুব উৎসাহী মনে হয়ে উপস'াপককে। যেমন ছিল ফখরম্নদ্দিনের আমলে নির্বাচনের আগের পর্যনত্ম।

৪। দলগুলোর মধ্যে ভাঙ্গন সৃষ্টি করতে না পারলে ও ইসলামী দলগুলোর মধ্যে একটা বিশাদ দুরত্ব সৃষ্টি করতে পেরেছে বলে মনে হচ্ছে। বিগত দিনে ইসলামী দলগুলোর বিরোধ থাকলেও এতোটা বিরোধ ছিলনা যেখানে রাসুল (সাHappy বা আলস্নাহকে হেও করার প্রতিবাদে একাত্মতা প্রকাশ করবে না।

দু’একটি ইসলামী দল ও কয়েকজন ওলামা-মাশায়েখ ও মনে হয় কব্জায় নিয়ে নিয়েছে। আর ওলামা লীগ তো আছেই। আজ একটি ইসলামী দল সংবাদ সম্মেলন মুরতাদ নাসিত্মক দের বিরম্নদ্ধে মহাসমাবেশের ডাক দিয়েছে তাদের সংবাদ সম্মেলনের কথা গুলো অনেকটা ওলামা লীগের মতোই মনে হলো- নিম্নে কিছু অংশ দিয়ে দেয়া হলো, ওলামা-মাশায়েখ ও মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ৭১’এর মত ঐক্যবদ্ধ হয়ে মহাসমাবেশে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, ‘চলুন, সবাই মিলে আবারো গর্জে উঠি - মুরতাদ নাস্তিকদের স্থান বাংলাদেশে নাই, এদের বরদাস্ত করা হবে না। যুদ্ধাপরাধীদের বিচার চাই, এবার তাদের রক্ষা নাই।

- কিন' সবচেয়ে মজার ব্যাপার হলো তারা এখনো জানেনা কারা নবীকে নিয়ে কুৎসা রচনা করেছে , আরো মজার ব্যাপার হলো তাদের কাছে মনে হয়েছে আমার দেশ ও ইনকিলাব এটা ছাপিয়ে অন্যায় করেছে এরা না ছাপলে এতো মানুষ জানতে পারতোনা । '

তিনি বলেন, “কে জানি ব্লগে ইসলাম ও নবীকে নিয়ে কুৎসা রচনা করেছে। ব্লগের লেখা কয়জন পড়ে? ৫০ থেকে ১০০ জন। কিন্তু আমার দেশ ও ইনকিলাব কিভাবে এটাকে ছেপে কোটি কোটি মানুষের মধ্যে প্রচার করেছে? সহিংসতা সৃষ্টি করেছে। আজকে ইসলামের নামে কতিপয় দুষ্কৃতিকারী ঘোলা পানিতে মাছ শিকার করার অপপ্রয়াস চালাচ্ছে।”

আরও মজার ব্যাপার মুরতাদ নাসিত্মক দের বিরম্নদ্ধে এই মহাসমাবেশ কিন' তারা এটাও জানেনা নিদিষ্ট কোন দল বা ব্যক্তি সেটাও জানে না।

মুরতাদ নাস্তিক বলতে কাদের বুঝানো হয়েছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “জামায়াত হতে পারে, কিংবা অন্য কেউ হতে পারে। যারাই ইসলাম নিয়ে কুৎসা প্রচার করে তারা সবাই মুরতাদ।”

আমার প্রশ্ন যদি তারা নাই ছাপাতো তাহলে কি নবীকে নিয়ে কুৎসা রটানোকারীর বিরম্নদ্ধে আন্দোলন করতো কিভাবে এবং কুৎসা রটানো বন্ধ হতো কিভাবে। তারা নবীকে এতো ভালবাসে যে নবীকে কেউ খারাপ কথা বলবে আর সেটা চুপ করে মেনে নিতে হবে। ব্যপারটা অনেকটা কেমন লাগছে বন্ধুরা আপনারা হয়তো বুঝতে পেরেছেন অনেকটা আমাদের পুলিশ বন্ধুরে মতে ‘ বিরোধিদলের চিপ হুইপকে দিবালোকে পিটিয়ে পুরম্নষ্কার পাওয়ার মত।’ বস্নগার রাজীবের শহীদ উপাধি পাওয়ার মত।

এই ওলামা মাশায়েখ দের প্রতি শ্রোদ্ধা জানিয়ে বলছি দয়া করে একটা ইসুতে কখনো বিতর্ক সৃষ্টি করবেন না বিরোধিতার জন্য বিরোধ করবেন না সেটা হচ্ছে আলস্নাহ ও আলস্নাহর রাসুল (সাHappy কে কেউ অপমান করম্নক এখানে ছাড় দিলে দিন দিন মানুষ ইসলামকে ধ্বংস করতে সাহস পেয়ে যাবে।

মাফ করবেন প্রসঙ্গত কারণে অন্য দিকে দৃষ্টি অন্য দিকে চলে যেতে হয়েছে।

মূল প্রসঙ্গ ১/১১ এর উপরে যে চার টি পয়েন্ট দিয়েছি ধাপে ধাপে সেই শিড়্গা গুলো প্রয়োগ হচ্ছে এবং একই ভাবে ড়্গমতায় আসার লড়্গণ মনে হচ্ছে অনেকটা ।

বন্ধুরা সময়ের অভাবে সংড়্গেপ করলাম।

ধন্যবাদ সবাইকে

ভুল হলে মাফ করবেন।

বিষয়: বিবিধ

১২০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File