কেন পুলিশ এতো উৎসাহী?

লিখেছেন লিখেছেন মুক্তপাতা ১২ মার্চ, ২০১৩, ১২:৪৭:২০ দুপুর

বর্তমান সরকারের আমলে সবচেয়ে লাভবান পুলিশ বাহিনী। কোন ভাবেই তারা অন্য সরকারকে ড়্গমতায় দেখতে চাইবেনা। কারণ হিসেবে পর্যবেড়্গণ করলে বোঝা যায় বর্তমান সরকার পুলিশকে এত পরিমান সুযোগ-সুবিধা দিয়েছে তা বিগত কোন সরকার দিতে ব্যর্থ হয়েছে। বিগত সরকার গুলো পুলিশকে শুধু ব্যবহার করেছে আবার অনেক শাসনেও রেখেছে ছিল অনেক সিমাবদ্ধতা, ছিল কৈফত তলব ব্যবস'া।

কিন' বর্তমান সরকার পুলিশবাহিনীকে বেতন ভাতা বৃদ্ধি সহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করে। নেই কোন অনিয়মের কৈফত, নেই অবৈধ আয়ে বাধা।

স্বরাষ্ট্র মন্ত্রী সহ অনেক মন্ত্রিদের সাফাই যা পুলিশ বাহিনীকে অনিয়মে উৎসাহি করছে।

বিভিন্ন স'ানে এমনিতেই পুলিশি হয়রানি বন্ধ করা কঠিন। যদি কোন ব্যক্তি থানা কিংবা পুলিশের কোন সহযোগীতার প্রয়োজন হয়ে থাকে শুধু সেই ব্যক্তি বুঝে পুলিশের চাওয়া পাওয়া সম্পর্কে। যদি গ্রাম বা মফস্বলের থানা গুলোতে পর্যবেড়্গন করা হয় তাহলে সেই চিত্র গুলো হয় আরো ভয়ানক। যদি কোন ব্যক্তি সাধারণ কোন ডায়েরি করতে যান তাহলেই বুঝতে পারবেন ।

যাই হোক রাজধানীতে প্রত্যেক পুলিশ কর্মকর্তাদের আয়-ব্যয়ের হিসাবে করলেই বুঝা যাবে তারা বিগত কয়েক বৎসরে কত টাকা ও সম্পদের মালিক বনে গেছেন। তাই বিরোধী দলের কোন কর্মসূচী বানচাল করতে পুলিশেক অতিউৎসাহী দেখা যায়। তাই বর্তমান প্রেড়্গাপটে বাংলাদেশ পুলিশ বাহিনী বর্তমান সরকারকেই ড়্গমতায় দেখতে চাইবে।

বিষয়: বিবিধ

১৪২১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File