গনজাগরণের ইস্যু তৈরিতে আরিফ নূরকে নিজেরাই কুপিয়েছে। কারণ দুইটি।

লিখেছেন লিখেছেন মুক্তপাতা ০৭ সেপ্টেম্বর, ২০১৩, ১২:৪৬:৪৩ দুপুর



কথিত গণজাগরণের আবার শাহবাগে আসোর জমাতেই ব্লগার ও গনজাগরণের সংগঠককে বেছে নিয়েছে আন্দোলেন কারিরা।

শাহবাগে কথিত গনজাগরণের আন্দোলন কারিরা বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত অর্থ আয়েও অনেকটা পিছিয়ে আছে। অনেকে সামনে থেকে পিছিয়ে পরেছে।

এই অবস্থা থেকে উত্তোরণের পথ একটাই আবার শাহবাগকে চাঙ্গা করা। আর শাহবাগ চাঙ্গা করতে একটি ইস্যু দরকার। আর এই ইস্যু তৈরিতে বেছে নিয়েছে আরিফ নূরকে।

দ্বিতীয়ত: বিভিন্ন সূত্রে জানা যায়, চলতি মাসেই কাদের মোল্লার রায় ঘোষনা করা হবে। এবং রায় হবে ফাসি। তাই আগে থেকে যদি শাহবাগ পূনরাজিবিত করা যায় তাহেল কাদের মোল্লার ফাসির রায় ঘোষণা দিতে বিচারকের কোন সংশয় থাকবে না।অন্য দিকে জামাত শিবিরকে নাজাহেল করতে এবং বর্হিবিশ্বের বা দেশের জনগণের কাছে বিতকর্তা এড়াতে এই আয়োজন। আর সেই সাথে ৭১, বিটিভি, সময় সহ কয়েকটি দালাল মিডিয়া তো রয়েছে।

আরিফ নূরকে কোপানোর ঘটনা কয়েকটি অনলাইন পত্রিকায় প্রকাশ হয়েছে। প্রকাশিত সংবাদ গুলো এবং ইমরান এইচ সহ কয়েকজনের বক্ত্যবই ব্যপারটি পরিস্কার।

আলোকিত বাংলাদেশ পত্রিকায় প্রকাশিত-

শুক্রবার রাত এগারোটার দিকে পরীবাগ এক বন্ধুর বাসা থেকে বের হয়ে শাহবাগ আসছিলেন।

পরীবাগ ওভার ব্রিজের কাছাকাছি আসা মাত্রই তার সামনে একটি মাইক্রোবাস এসে থামে। মাইক্রোবাসের বাতি বন্ধ করেই পাঁচজন অজ্ঞাত দুবৃর্ত্ত কোন কিছু না বলেই চাপাতি দিয়ে নূরকে কোপাতে থাকে।নূর তাদের প্রতিহত করার চেষ্টা করেও ব্যর্থ হয়। এক পর্যায়ে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। বাংলামেইল প্রকাশিত-

আরিফ নূর ‘আমি পরীবাগ দিয়ে হেঁটে আসছিলাম। এসময় পেছন থেকে একটি গাড়ি এসে আমার কাছে থামে। সেখান থেকে একজন আমাকে ডাক দেয়। এর মধ্যেই তিনজন সামনে এসে আমাকে ঘিরে ফেলে। ঘটনা বুঝতে পেরে একজনকে ধাক্কা দিয়ে সামনের দিকে দৌড় দেই। পরে পেছন থেকে তারা আমার মাথায় আঘাত করে। আমি এক পর্যায়ে মাঠিতে লুটিয়ে পড়লে তারা চাপাতি দিয়ে কোপায়।’

নূরকে হত্যা চেষ্টা ও গণজাগরণ কর্মীদের হত্যা, হামলার প্রতিবাদে শনিবার প্রজন্ম চত্ত্বরে বিক্ষোভ মিছিল ও সন্ধ্যায় মশাল মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। নূরের সঙ্গে আলোচনা করে সাধারণ ডায়েরি অথবা মামলা করা হবে বলেও জানান তিনি।

ঘটনায় আরিফ নূর নিজেও বলতে পারেনি বা চিহ্নিত করতে পারে নি কে বা কারা কুপিয়েছে। ঘটনার কোন তদন্ত ছাড়াই জামাত-শিবির এঘটনা ঘটিছে বলে আজ বিক্ষোভ ও মশাল মিছিলের আয়োজন করা হয়েছে। যেমন করা হয়েছিল ব্লগার রাজীবে হত্যার পর।এক চাটিয়া জামাত-শিবিরকে দোষারপ করা হয় পরে দেখা গেলো আনসারুল্লা বাংলা টিম জঙ্গি গ্রুপ এই কাজ ঘটিয়েছে।

আর এসমস্ত কারনেই ধারনা করা যায় যে আরিফ নূরে বড় ধরনের য়ড়যন্ত্রের শিকার।

ধন্যবাদ সকলকে।

বিষয়: বিবিধ

১৫৮৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File