এটা কিনলে ওটা ফ্রি, না কিনলে দেখা ফ্রি।

লিখেছেন লিখেছেন মুক্তপাতা ১১ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:২০:৪৪ সন্ধ্যা

[img]http://www.bdtomorrow.net/blog/bloggeruploadedimage/muktopata/1360585212.jpg[/i

এটা কিনলে ওটা ফ্রি, না কিনলে দেখা ফ্রি।

সারাদেশ যখন ফ্রি’র মহাউৎসব চলসে ঠিক সেই সময় আরো ফ্রি’র অফার নিয়ে এলো শাহবাগ আন্দোলন। আগে শুনতাম এক ঢিলে ২ পাখি মারা যায়। এখন দেখছি এক ঢিলে অনেক পাখি মারা যায়। টিভিতে বিভিন্ন কম্পানির বিজ্ঞাপন দেখি একটা কিনলে আরোকটা ফ্রি। ডিজিটার যুগে হয়তো একটা কিনলে ২টা ফ্রি পাওয়ার দিন আসছে সামনে। না কিনলে একটা ফ্রি তাও হতে পারে। শাহবাগে গেলে অনেক কিছু ফ্রি পাওয়া যাচ্ছে।

১। শাহবাগে গেল প্রথমে বই মেলা ফ্রি।

২। শাহবাগ গেলে আন্দোলন ফ্রি।

৩। সন্ত্রাসীরা গেলে পুলিশ প্রহরা ফ্রি।

৪। গাজা খোর গেলে গাঁজা ফ্রি।

৫। রাতে গেলে সিনেমা ফ্রি।

একানত্মা কিছু যাদি না করেন তাহলে ছোট পোশাকের নারীদের নাচ ফ্রি। এতে কোন ফি দিতে হবে না। মাঝে শুনেছি রিক্সায় গেলে ভাড়াও ফ্রি। তবে শুধু একটা জিনিস দিতে হবে সময়, অবশ্য আমাদের সময়ের অভাব নেই।

তবে বন্ধুরা হয়তো আমার কথা গুলোতে মনে হতে পারে আমি যুদ্ধাপরাধীদের বিচারের বিপড়্গে। না আমি কখনই বিচারের বিপড়্গে না। আমি চাই সত্যিকারের বিচার। স্কাইপ আলোচনার পর বিচার বিভাগ বির্তকিত বলার অপেড়্গা রাখেনা। কাদের মোল্যার রায়ের সরকারের খেলা এটাও বলার অপেড়্গা রাখে না। আন্দোলন যে ভাবে শুরম্ন হয়ে ছিল তাতে অনেক ভাল লেগেছিল। কিন্তু যেভাবে আন্দোলনকে দলীয় করনে নিয়ে যাওয়ার পায়তারা চলছে তাতে নতুন প্রজন্ম আরোও একটা নতুন শিড়্গা নিতে যাচ্ছে। এই শিড়্গাটা অবশ্যই আমাদের দরকার। তা নাহলে আগামীতে সঠিক আন্দোল করা সম্ভব হবে না। তাই বন্ধুরা ফ্রি’র চিনত্মা না করে একটু মূল্যে দিতে হলেও ভাল কিছু করার আহ্বান রইল।

ধন্যবাদ সকলকে

http://press24bd.com/?p=1586

বিষয়: বিবিধ

১৫৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File