ধন্য ধন্য পুষ্পে ভরা আমাদের দেশ মালে ভরা। বিরল প্রজাতির তিন মাল

লিখেছেন লিখেছেন মুক্তপাতা ৩১ জুলাই, ২০১৩, ১২:৩৮:৫৭ দুপুর



আবিষ্কারককে অনেক ধন্যবাদ জানিয়ে শুরু করছি । না না কাজের জন্য আবিষ্কারের জন্য । দেশের জন্য তার যে অবদান বিশেষ করে তিনি জাতিকে তিনটি বিরল প্রজাতির ( মাল ) একটু খারাপ শোনা যায় না বিরল প্রজাতির মানুষ উপহার দিয়েছেন। অবশ্য এই মাল তৈরি করতে বা খুঁজে বের করতে তাকে কতই না কষ্ট হয়েছে। হয়তো তার অনেক তেল বহনকারী প্রানীকে কষ্ট করতে হয়েছে। বর্তমান সরকার যে পরিমান রেকর্ড করেছে যা বাংলাদেশ সৃষ্টির পর থেকে এপযর্ন্ত দুজনেই ঘটিছেন। তাহল স্বাধীন হবার পর যে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি ছিলেন তিনি এখন ইনি। ভালই খেলা দেখালো বাংলার মানুষকে। তবে তার সব অর্জনের স্রেষ্ট অর্জন হচ্ছে এই তিন মাল। এই তিন মাল কোন ভাবেই বিরোধী ছাড়া চোখে পড়ে না।

১। একজন এত বড় বড় দূনীতিবাজ অবৈধ টাকা বিদেশে পাচার, নিজেরা টাকার বিছানায় শুয়ে আছে তাদের কোন দূনীর্তি খুজে পান না। আরে বাবা অন্ধ মানুষও তো পাশ থেকে কিছু একটা হেটে গেলে গন্ধ দিয়ে অনুভব করতে পারে। কিন্তু এই ভদ্র বিরল মালটা আস পাশের কোন অবৈধ টাকার কুমিরেরও গন্ধ পান না। যার আসে পাশে শত শত অবৈধ টাকার মালিকদের উঠা বসা। বিভিন্ন পত্রপত্রিকায়, সংসদের বিরোধী দলের এমপি দের প্রমান সহ তথ্য উপস্থাপন করেন সেগুলো থেকে ১/২টা তদন্তকরলেও হয়তো দুএকটা বেরিয়ে আসে। সত্যটা বের করার দরকার নেই কিন্তু বিরোধীদলের এমপিদের দেয়া তথ্যটা মিথ্যা প্রমান করতেও একটা তদন্ত করা উচিত। আসলে বুঝিনা তার নিজের গন্ধে অন্য কারো গন্ধ পান কি না।

২। মাঝের মাল যেটাকে আপনারা সকলেই চিনেন যার মুখ ভরা ভেটকি (হাসি) লেগেই থাকে, সঝারুর মত গোফঁ যেটা তার ব্যক্তিত্ব আরো ফুটিয়ে তুলে । খুব পরিপাটি থাকতে পছন্দ করেন। আসলে তার তার এই পরিপাটির মুল কারণ হচ্ছে তার চোখের সমস্যা। যেটা প্রকৃত মানুষেরা বুঝতে না পারেন। অনেক অপরূপ একটি মেয়ে কিন্তু তার চোখে সমস্যা সেই সমস্যাটা দূর করার জন্য একটি কালো সানগ্লাস পরে। তিনিও সেই কৌশলটা অবলম্বন করেছেন। আবার নাও হতে পারে। অনেক দিন আগে বিবিসি বাংলা এর একটি অনুষ্ঠানে শুনেছিলাম - চায়না (চীন) এর ভাষা সবচেয়ে কঠিন, যেটা অন্য কোন ভাষার মত সহ নয়। চীনের ভাষা ব্যবহারে ব্রেনের দু’পাশ ক্ষয় হয়। কিন্তু এটা নিয়ে আর আলোচনাও করা হয়নি তথ্যটি সম্পর্কে বিস্তারীত জানতেও পারিনি। তবে যদি তাই হয় তাহলে এই মালটার চোখের মনিটা দুদিকে কাজ করে। মানে আমরা সাধারণত সামনের দিকে দেখি কিন্তু এই মালটা উল্টা দিকটা দেখেন। এটা বিরল ছাড়া অন্য কোন সাধারণ মানুষের সম্ভব নয়। লেমনের ব্যাপারে কতই কান্না কাটি আবার লেমনকে সরকারের বিরুদ্ধে করা মামলা উঠিয়ে নেয়ার জন্য অনুরোধ ইত্যাদি ইত্যাদি ।

৩। অনন্য এক মাল । এই মাল খুবই দয়ালু। যিনি কখনই ক্ষমতায় বিশ্বাসী নয় ক্ষমতা নিজের কাছে রাখতে চান না। নিজের লম্বা হাত খাটো করতে ভালো বাসেন। সবই দেশ ও জনগনের কথা চিন্তা করে। মালটা চশমার সকল পাশ বন্ধ করে ফাকা দিয়ে দেখেন । যাতে নিজে ভালো করে দেখতে না পান। না দেখলে কৈফয়তও নেই । তাই তিনি নতুন নতুন ফরমুলা বের করছেন। নিজে উটপাখির মত থাকতে চান কিন্তু অন্যদের কাছে শুনতে চান উনি ঈগল।

সবমিলিয় যাই বলেন মাল তিনটির আবিষ্কারক, জন্মদাতাসহ দেশে জনগন গর্বিত। যাদের ক্ষমতা প্রচুর হাতির মতো পেছনে দেখেন না। এমনকি দেখার চেষ্টাও করেন না। তিন মালের বৈশিষ্ট্য প্রায় একই কিন্তু জাত একই । তবে কোন জাত বলতে পারবো না তাই এদের বিরল প্রজাতি ছাড়া আর কিছুই আমি বলতে পারছি না। সকলকে ধন্যবাদ

বিষয়: বিবিধ

১৪৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File