একজন হিন্দু একজন খৃষ্টান যদি তার ধর্ম নিয়ে র্নিদ্বিধায় তার দেশে কথা বলতে পারে ! মুসলমানরা ইসলাম ধর্ম নিয়ে কথা বলতে পারবে না কেন ?

লিখেছেন লিখেছেন সরকার বিরোধী ১২ এপ্রিল, ২০১৩, ০৭:১২:৪৪ সন্ধ্যা

এ কোন্ দেশে বাস করছি আমরা একজন মুসলমান মুসলমান হয়ে ইসলামের পক্ষে কথা বললে সে মৌলবাদী হয়ে যায় ! আর যখন একজন হিন্দু তার ধর্ম নিয়ে কথা বলে সে কিছুই হয় না । ধর্ম এমন একটি বিষয় যা সকল ধর্মানুসারী মানুষই নিজ নিজ ধর্ম নিয়ে কথা বলার অধিকার আছে । বর্হিবিশ্বে তাকালে আমরা ধর্ম কে বুঝতে পারবো যে একজন অমুসলিম কিভাবে তার ধর্মকে পালন করে ।

আমরা শুধু এক বৃটেনের দিকে তাকালেই ধর্ম সর্ম্পকে আমাদের একটা ধারনা হবে । বৃটেনে শুধু খৃষ্টান ধর্মের ধর্মীয় উতসব ছাড়া কোনো সরকারী ছুটি নেই । মুসলমানদের হিন্দু ও অন্যান্য ধর্মাম্বলম্বীরা তাদের ধর্মীয় উতসবে কোনো ছুটি পায়না । অথচ বৃটেনে খৃষ্টানদের পরই মুসলমানদের অবস্থান । আর আমাদের দেশে সব ধর্মের ধর্মীয় উতসবে সরকারী ছুটি দেয়া হয় । অথচ আমরা আমাদের ইসলাম ধর্ম সর্ম্পকে কথা বলতে গেলেই মৌলবাদী হতে হয় । অথচ এই বৃটেন শুধু তাদের ধর্মকে প্রাধান্য দেয়ার জন্য তাদের দেশে অন্য ধর্মানুসারীদের ধর্মীয় উতসবে কোনো সরকারী ছুটি নেই । তার জন্য বৃটেনকে বা খৃষ্টানদের কেউ কোনো দিন মৌলবাদী বলেছেন ?

আজকাল আমাদের দেশে ইসলাম ও মুসলমানদের নিয়ে কথা বললেই তাকে মারধর করা হচ্ছে ,তাকে হত্যা করা হচ্ছে,তাকে কারাগারে নেয়া হচ্ছে । একজন হিন্দু যদি তার ধর্ম নিয়ে কথা বলতে পারে তার ধর্মের নিয়ম অনুযায়ী সব কিছু করতে পারে ! একজন খৃষ্টান যদি তার ধর্ম নিয়ে কথা বলতে পারে তাহলে আমরা মুসলমান হইয়া মুসলমান দেশ হইয়া কেন ইসলাম ধর্ম ও মুসলমানদের নিয়ে কথা বলতে পারবো না ? আজ জাতির সকল সাধারন মানুষের কাছে দেশের সরকারপ্রধানের কাছে আমার প্রশ্ন ? আজ সত্য লিখতে ও বলতে গিয়ে আমার দেশ পত্রিকার সম্পাদককে গ্রেফতার করলো ও পত্রিকার প্রেস সিলগালা করে দিলো ? আপনারাই বলছেন প্রত্যেকেরই কথা বলার বাক স্বাধীনতা আছে যখন ব্লগারদের গ্রেফতার করা হলো , আর এখন আপনারাই বাক স্বাধীনতা হরন করছেন ? এটাকি বাক স্বাধীনতা হরন নাকি অন্যকিছু কায়েম কোনটা ? তাই আর জল ঘোলা নয় সোজা পথে সহজ পথে হাটলে দেশের জন্য দেশের মানুষের জন্যই মংগলজনক । আজ ১৬ কোটি মানুষের জীবন হুমকীর মুখে ! তবে গনতান্ত্রিক দেশে সকল ক্ষমতা জনগণের হাতে ? হয়তো ক্ষমতার কারনে এখন অনেক কিছুই করা যাচ্ছে ।তাই এখনো সময় আছে যুদ্ধ বন্ধ করে ইসলামের পাশে মুসলমানদের পাশে এগিয়ে আসুন সব দলগুলোর প্রতি দেশের মানুষের অনুরোধ আর নয় যুদ্ধ আমরা শান্তি চাই ।

বিষয়: বিবিধ

১৪১৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File