মিডিয়া সমাচার

লিখেছেন লিখেছেন ফারহানা শারমিন ২৩ মার্চ, ২০১৩, ০৪:২৩:০৩ রাত

এক কালে বড়লোকেরা আভিজাত্য প্রকাশ করা ও পাহারার জন্য কুকুর পালতেন। আর একালে বড়লোক/ রাজনীতিবিদরা তাদের অবৈধ সম্পদ রক্ষার স্বার্থে ঢাল হিসেবে মিডিয়া কে লালন পালন করেন। নিজেদের সেফগারড এর পাশাপাশি প্রতিপক্ষের তথ্যকে মেনিপুলেট করে সহজেই ফাঁসিয়ে দেয়া যাচ্ছে।

একটা মিথ্যা ১০ বার প্রচার দিলে নাকি সেটা সত্তে পরিনত হয়, বলেছেন হিটলারের তথ্য উপদেস্টা গুয়েবলস। ২য় বিশ্বযুদ্ধ অনেকদিন নিয়ন্ত্রণে রেখেছেন এই ফর্মুলায়।

৭০ মিলিয়ন দর্শকের চ্যানেল সিএনএন ৯/১১ এ টুইন টাওয়ার ধ্বংসের প্রতিক্রিয়ায় বিশ্বের ভিবিন্ন জায়গার দৃশ্য দেখাতে গিয়ে ফিলিস্তিনিদের দেখিএ ছিলেন, তারা আকাশে গুলি করে উল্লাশ করছে। কিছুদিন পর খুব গুরুত্বহীন ভাবে জানিয়ে দিল, তারা দুঃখিত, ফুটেজটি ছিল পুরনো। ততদিনে দর্শক যা খাওয়ার খেয়ে হজম ও করে ফেলেছে।

বাংলাদেশ অনেক এগিয়ে গিয়েছে গত ৪২ বছরে। স্মার্ট হওয়ার দরকার আছে। সেজন্য নিজেদের মধ্যে প্রতিযোগিতা করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের মিডিয়া গুলো ও। রেঙ্কিং এ ১ নম্বরে থাকা বিটিভি কে সরিয়ে দিয়ে এখন ৭১ টিভি বেশ পাকাপুক্ত অবস্থান করে নিয়েছে। 'অবিরাম মুন্নির মুখ' এটিএন নিউজ উঠে এসেছে ২ নম্বরে।

প্রতিযোগিতা চলছে প্রিন্ট মিডিয়াতেও। পয়েন্ট টেবিলে জনকন্ঠের খুব কাছাকাছি রয়েছে একসময়ের নির্ভরযোগ্য প্রথম আলো। অনলাইন পত্রিকা বিডিনিউজ/বাংলানিউজ হাসপাতালে আইসিএউ তে রয়েছে।

পরিতাপের বিসয়ঃ বিশ্বের প্রথিতযশা মিডিয়া গুলো হলুদ রঙ ধারন করে যখন শত্রু দেশের সঙ্গে সংঘর্ষ বাঁধে। আর বাংলাদেশের মিডিয়া?

বিষয়: রাজনীতি

১৩২৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File