একটি বিশেষ প্রতিবেদন প্রসঙ্গ শাহবাগ

লিখেছেন লিখেছেন ওবায়েদ ১৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:০৯:৪৭ রাত

শাহবাগে দেশপ্রেমের যে শিক্ষা দেয়া হচ্ছে। তার প্রভাব পরিবার গুলোতে পড়া শুরু হয়েছে। টিন এজারদের ভিতর এমন এক ধরনের ইমোশন তৈরি করা হয়েছে তারা এখন পিতামাতা কিংবা মুরুব্বিদের কোন কথাও শুনতে চাচ্ছেনা।

আমার বাড়ী ওয়ালা আজ খুব আফসোস করলেন তার 2য় তলার ভাড়াটিয়ার জন্য।

2য় তলার ভাড়াটিয়া একজন কমউনিস্ট। তার মেয়ে কনা ৮ম শ্রেনীতে পড়ে। মেয়েটি

শাহবাগ আন্দোলনের শুরু থেকে সেখানে পড়ে আছে। গতরাতে মেয়েটি রাত বারটায় বাসায় আসে কি এক জরুরি দরকারে। সাথে নিয়ে আসে আরও কিছু ছেলে বন্ধু। তাদের নিচে দাড় করিয়ে রেখে উপরে যায়। কিছুক্ষন পর সে বাসা থেকে শাহবাগের উদ্দেশ্যে রওনা দিতে চাইলে কমিউনিস্ট বাবা মা অত রাতে বাইরে যেতে নিষেধ করে। কিন্তু মেয়ে তাদের কথা না শুনে জোড় করে বাইরে যাওয়ার চেস্টা করে। তারপরও বাবা মা বাধা দিলে তাদের কে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে।

এমনকি তাদেরকে কুত্তার বাচ্চা এবং রাজাকার বলে গালি দিতে থাকে। আর ভাঙ্গতে থাকে ঘরের জিনিষপত্র।

এদিকে চিল্লাচিল্লি শুনে আশপাশের বাসা থেকে মানুষ বাসার সামনে জড়ো হয়। অগত্যা বাড়ীওয়ালা ভাড়াটিয়ার বাসায় গিয়ে চিল্লাচিল্লি বন্ধ করতে বলে।

কিন্ত বিপ্লবী মেয়ের মুখ দিয়ে শাহবাগে প্রশিক্ষন নেয়া বাণী অনর্গল বর্ষন হতে থাকে.. তোরা কুত্তার বাচ্চা শুয়োরের বাচ্চা- তোরা রাজাকার- আমাকে বাইরে যেতে দে- নইলে সব ভেঙ্গে ফেলবো।

বিষয়টি জানার পর নিচের জড়ো হওয়া মানুষ- অপেক্ষমান ছেলেদেরকে সেখান থেকে তাড়িয়ে দেয়।

বাড়ী ওয়ালা আমাকে বললেন তিনি যখন ভাড়াটিয়ার বাসা থেকে বের হন তখনো মেয়েটি গালিগালাজ করছিল- আর ভাড়াটিয়া দম্পতি অর্থাৎ মেয়েটির বাবা মার চোখ দিয়ে দরদর করে পানি পড়ছিল আর ঠোট গুলো তরতর করে কাপছিল....

বিষয়: বিবিধ

৮৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File