জীনের পাহাড়ে দেখলাম Optical illusions

লিখেছেন লিখেছেন এম আয়ান মিয়া ২৫ এপ্রিল, ২০১৫, ০৬:৪৮:০৩ সকাল



পানির বোতল নিচ থেকে গড়ায়ে উপরের দিকে আসছে।

যেখান থেকে ছবিটা তুলা হয়েছে সেখান থেকে দেখা যায় পানির বোতল ঢালের উপরের দিকে আসছে।

মদিনার মসজিদ নব্বী থেকে কম বেশ ৩৫ কিঃ মিঃ দূরে জীনের পাহাড়। আসল নাম ওয়াদি ই বাইদা বা জাবেল বাইদও। জীনের পাহাড়ের আশপাশ এখন পিকনিক এর জন্য ব্যাবহার হয় ।

আমাদের কার জীনের পাহাড়ের পাশে রাস্তায় নিউটেল গিয়ারে রাখার পর আস্তে আস্তে অটোমেটিক চলতে লাগলো এবং স্পিড ১০০ কিঃ মিঃ এর উপরে উঠলো ।

গাড়ী যখন নিউটেল গিয়ারে স্পিডে চলছিল তখন দেখতে পাচ্ছিলাম রাস্তা ডালু । বাস্তবে জীনের পাহাড়, যেখান থেকে গাড়ী আপনা আপনি চলতে থাকে সেখান থেকে ৩১০ মিটার উচ্চতা উপর থেকে নিচে নেমে আসে নয় মাইল দূরত্বের মধ্যে, অর্থাৎ ৮ মাইল জায়গা ঢালু । কিন্তু সহজে এই ডালু দেখা যায় না, দেখতে বিশাল সমতল জায়গা ।





গাড়ী উপরের দিকে যাচ্ছে । ঢাল পরিষ্কার দেখা যাচ্ছে। কালো গাড়ীটার গিয়ার নিয়টেলে রাখলে গাড়ীতো পিছন দিকে যাবে কিন্তু যেখান থেকে ছবিটা তুলেছিলাম সেখান থেকে দাড়িয়ে দেখা যায় গাড়ী পিছন দিক দিয়ে ঢালুর উপরের দিকে উঠছে ।





যখন গাড়ী বা কোন বস্তু ঢালু দিয়ে নিচের দিকে যাচ্ছে কিন্তু দেখতে লাগে ঢালুর উল্টা দিকে যাচ্ছে - Optical illusions ।

বিষয়: বিবিধ

১৮৬১ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

316785
২৫ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০১
দ্য স্লেভ লিখেছেন : এরকম কিছু রহস্যপূর্ণ স্থান পৃথিবীতে আছে।
316800
২৫ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৪৩
আবু জান্নাত লিখেছেন : এই জায়গাটির কথা আরো শুনে ছিলাম, ঢালুর বিপরীত দিকে গাড়ী নিজে নিজে চলে। বাস্তব কেমন জানতে বড়ই ইচ্ছে হচ্ছে।
316807
২৫ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:০৩
আফরা লিখেছেন : আশ্চার্য হলেম !
316840
২৫ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৪২
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আশ্চার্যের কিছুই নেই! আল্লাহর ইচ্ছায় সবকিছু হয় এটা তো স্বাভাবিক! আমিও কয়েকবার গিয়েছিলাম সেই বাইদা ভ্রমণে। স্বচোক্ষে দেখে এসেছি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File