মাওলানা সাঈদীর বিরুদ্ধে রায় হচ্ছে না:

লিখেছেন লিখেছেন এম আয়ান মিয়া ০৩ মার্চ, ২০১৩, ১০:৫৪:৪১ সকাল



বিচারপতি কবীর: সকাল ১১টা ৯ মিনিটে ট্রাইব্যুনালের এজলাসে আসন গ্রহণ করেন তিন বিচারপতি। আসন গ্রহণ করার পর ট্রাইব্যুনাল চেয়ারম্যান বিচারপতি এটিএম ফজলে কবীর বলেন, এই মামলা যার বিরুদ্ধে তিনি বাংলাদেশে অত্যন্ত সুপরিচিত। তার ওয়াজ শুনতে দূর দূরান্ত থেকে মানুষ ভিড় করে। দেলাওয়ার হোসাইন সাঈদী কেবল মাওলানা হিসেবেই সুপরিচিত নন, তিনি দু’বার সংসদ সদস্যও নির্বাচিত হয়েছেন। তার আরেকটি পরিচয় হলো, তিনি জামায়াতে ইসলামীর নায়েবে আমীর। বিচারপতি ফজলে কবীর বলেন, আজ এখানে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে মামলার রায় হচ্ছে না। দুই বারের সংসদ সদস্য বা জামায়াতের নেতা সাঈদীরও রায় দিচ্ছে না ট্রাইব্যুনাল। আজ যার বিরুদ্ধে মামলার রায় দেয়া হচ্ছে, তাকে জানতে হলে আমাদের চল্লিশ বছর পেছনে তাকাতে হবে। তখন পিরোজপুরে সাঈদীকে মানুষ চিনতো দেলু নামে। সেই সময়ের ৩০ বছরের যুবক সাঈদী ছিলেন রাজাকার বাহিনীর একজন সদস্য। উর্দু ভাল বলতে পারতেন বলে পাকিস্তানি সেনাদের সব অপারেশনেই তিনি তাদের সঙ্গে ছিলেন। যে ২০টি অভিযোগে দেলাওয়ার হোসাইন সাঈদীর বিচার হচ্ছে তাতে হত্যা, ধর্ষণ, লুটপাট ও নির্যাতনের মতো ঘটনা রয়েছে ।।

-দেলাওয়ার হুসেইন শিকদার [দেলু রাজাকার ] আর মাওলানা সাঈদী যদি একই ব্যক্তি হয়ে থাকেন তাহলে মৃত্যুদণ্ডের রায় মেনে নিতে বাধ্য ।

আর যদি দেলাওয়ার হোসাইন শিকদার [দেলু রাজাকার] আর মাওলানা সাঈদী একই ব্যক্তি না হন তা হলে, মাওলানা সাঈদীকে মৃত্যুদণ্ড দেওয়া হচ্ছে অন্যায়,রাষ্ট্রিয় ভাবে হত্যা করা ।

সুত্র:

বিষয়: বিবিধ

১১০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File