জনপ্রিয় হওয়ার রহস্য ।

লিখেছেন লিখেছেন এম আয়ান মিয়া ০২ নভেম্বর, ২০১৩, ১১:০৩:৪৭ সকাল

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র একজন জনপ্রিয় ব্যক্তি ।

এক জন ব্যক্তি জনপ্রিয় হওয়ারও অনেক কারন থাকে । সাবেক মেয়র সাহেবের ব্যবহার খুব ভালো । সবার সাথে ভাল সম্পর্ক রাখেন । কেউ বিবাহ অনুষ্টানে যাওার আমন্ত্রণ করলে যান । আওমী লীগের নেতা হলে কি হবে, লোক মুখে শুনা যায়, আগের বার সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচনে নিজের দলের চেয়ে বিপক্ষ দলের ভোট বেশি পেয়েছিলেন, বিশেষ করে জামাতে ইসলামের ভোট ।

কাজের বেলায়ও সাবেক মেয়র সাহেব সবাইকে খুশি রাখতেন । সিলেট শহরের অনেক সম্যসার মধ্যে বন্যা একটা বড় সমস্যা ।

বৃষ্টির পানি আসে পাহাড় থেকে, ছড়া ও খাল দিয়ে সুরমা নদীতে চলে যায় । এক ফুট এক হাত দু’হাত করে করে আস্তে আস্তে ভুমি চোররা দখল করে নেয় ছড়া ও খালের বড় অংশ ।

এক লন্ডনী বাসা বানালেন ছড়ার বড় একটা অংশ দখল করে । এই বাসার মুল্য এখন কোটি টাকা ।

ছড়া ও খাল উদ্ধার প্রকল্পের জন্য ১৫ কোটি টাকা বরাদ্ধ দেওয়া হলো । শুরু হলো উদ্ধার কাজ । লাল ফিতা লাগাতে গিয়ে মেয়র সাহেবের কাছে খবর গেল, ওই বাসার মালিক লন্ডনী, মেয়র সাহেবের তালই ।

সাবেক মেয়র সাহেব যেহেতু খুব ভালো লোক, হুকুম দিলেন উদ্ধার কাজ বন্ধ করতে । লন্ডনী তালই সাহেবর বাসা রক্ষা পেল । উদ্ধারে প্রকল্পের কিছু টাকা খরচ্ছ হলো শুধু লাল ফিতার কুটির জন্য ।

মাসের পর মাস এই ভাবে বিভিন্ন জায়গায় কর্মকর্তারা লাল ফিতা শুধু টেনে আসতেন, শ্রমিকরা পরে গিয়ে দেখতো লাল ফিতা কে বা কাহারা নিয়ে গেছে । সবাই খুশি, উদ্ধার প্রকল্পের কাজ চলছে, লাল ফিতার পিছনে টাকা ব্যয় হচ্ছে, দখলদাররাও খুশি তাহারা রক্ষা পাচ্ছে ।

সাবেক মেয়র সাহেব কাউকে খালিহাতে ফিরাইয়া দিতেন না । এক জন লোক আসলো মেয়র সাহেবর স্বাক্ষর নেওয়ার জন্য । কাগজে লিখা ওই জায়গার মালিক অনেক আগে মারা গেছেন, মারা যাওয়ার পুর্বে জায়গা বিক্রয় করে গেছেন এই লোকটার কাছে । মেয়র সাহেব কাগজে স্বাক্ষর করে দিলেন, ঘঠনা সত্য । স্বাক্ষরের জন্য কোন টাকা নেন নাই ।

এর কিছুদিন পর আরেক জন লোক আসলো মেয়র সাহেবর স্বাক্ষর নেওয়ার জন্য । কাগজে লিখা, সে ওই জায়গার মালিকের ছেলে, তার পিতা এখনও জিবিত এবং ইন্ডিয়াতে আছেন । মেয়র সাহেব কাগজে স্বাক্ষর করে দিলেন, ঘঠনা সত্য । স্বাক্ষরের জন্য কোন টাকা নেন নাই ।

কোটে মামলা চলছিল ওই জায়গার মালিকানা নিয়ে । দুইপক্ষই মেয়র সাহেবর উপর খুশি ।

বিচারকের কাছে যখন দুইয়টা কাগজ দাখিল করা হলো । বিচারক কহিলেন, একই ব্যক্তি জীবিত আবার মৃত এটা কেমন করে হয়?

জনপ্রিয় সাবেক মেয়র আগামীতে সংসদ সদস্য হওয়ার ইচ্ছা আছে ।

বিষয়: রাজনীতি

১১৮৬ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

339662
০৫ সেপ্টেম্বর ২০১৫ সকাল ০৮:০৬
তিমির মুস্তাফা লিখেছেন : মজা পেলাম। অনেক অনেক ধন্যবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File