জঙ্গি, তান্ডব,মিডিয়া,শাহবাগ, - পরিস্থিতির মূল্যায়ন।

লিখেছেন লিখেছেন আব্দুস সালাম ২৩ ফেব্রুয়ারি, ২০১৩, ০৪:৪৫:৫৪ বিকাল

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ৪ টি বছর অতিবাহিত হয়েছে। সাফল্য ও ব্যর্থতা সাধারন মানুষ জানে। গত আওয়ামীলীগ আমলে আওয়ামীলীগ টের পেয়েছিল তারা কি ভূল করেছে। তাই তারা ক্ষমতা গ্রহনের পর পরই বিডিআর বিদ্রোহ নামে ৫৭ জন দেশপ্রেমিক সেনা কমান্ডারকে হত্যা করেছে। ভেঙ্গে দেওয়া হয়েছে বিডিআর । আমরা রইলাম অন্ধকারে।জানব কি করে মিডিয়া গুলোতো মুখে কুলুপ এটেছে। কারন তারা অধিকাংশই বাম সমর্থিত ও একটি বিশেষ গোয়েন্দা সংস্থার এজেন্ট। এ কথাটি সত্য হলেও এখন বেমানান। পোড়া ঘরের বর্ননা করলে কি আর ঘড় পাওয়া যায়।

গতকালের ধর্মপ্রান মুসল্লিদের আন্দোলনকে ৭১ টিভির এক মহিলা সাংবাদিক সাথে সাথে জঙ্গি বলে আখ্যায়িত করল। আমি কিন্ত অবাক হয়নি।

পাঠক মনে আছে কি আল্লামা দেলওয়ার হোসাইন সাঈদী কে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে আটক করা হয়েছিল। তখন কেন এই আলেম সমাজ প্রতিবাদ করেনি? কারন স্বাভাবিক আজন্ম জামায়াত বিরোধিতা । আমার পিতা জামায়াত কে ঘৃনা করত তাই আমিও করি। এমন মন্তব্য অমূলক নয়।

ঐ সময় গুলোতে খুপ মন খারাপ থাকত। কি হলো বাংলাদেশের আলেমদের? তারা কেন অবিচার এর বিরুদ্ধে মুখ বন্ধ করে আছে? উত্তর পেলাম না।

তখনই মনে হচ্ছিল সামনের সময় খুবই খারাপ। তাই হচ্ছে।

এটা আমার একান্ত মতামত- বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ছত্র শিবির তাদের মেধা, যোগ্যতা, পরিশ্রম,রক্ত, জীবন ও আল্লাহর রহমতকে সঙ্গী করে এদেশে একটি ইসলামী অর্থনৈতিক ব্যবস্থ চালু করেছে। যার সুফল প্রত্যেক ধর্মপ্রান মুসলিম পাচ্ছে। তারা কিছু মিডিয়া ও মিডিয়া কর্মী তৈরী করেছে যার কল্যানেই আজ আমরা নাস্তিক্যবাদের বিরুদ্ধে আওয়াজ তুলতে পারছি।

আর যারা জামায়াতের অন্ধ বিরোধীতা করছেন ও করতেছেন তাদের কাছে আমার প্রশ্ন আপনারা এদেশে কি করতে চান? জামায়াত সেক্ষেত্রে কি পথের কাটা? উত্তর আপনারাই দিবেন।

জামায়াত একটি মানুষের গড়া ইসলামী সংগঠন , যা মানুষ দ্ধারা পরিচালিত হয়। তাদের ভূল-ত্রুটি থাকতেই পারে। সেটি কতটা খারাপ তা নির্নয় করা প্রয়োজন।

তবে আমার মনে হয় জামায়াত বিরোধীতার নামে আলেম সমাজ দেশকে নাস্তিক ও মুরতাদদের অভয় আশ্রম বানিয়ে ফেলেছেন। আজ আমরা যে ছেলে মেয়েদের কে নাস্তিক বলি তাদের কাছে ইসলামকে কতটুকু তুলে ধরতে পেরেছিলাম যে তার ইসলামকে জীবনব্যবস্থ হিসেবে গ্রহন করবে?

সুতরাং স্পষ্ট ভাবে বলতে পারি আমাদের অনৈক্য,অবহেল,অজ্ঞতা,হেয়ালিপনাই বর্তমান পরিস্থিতির জন্য দায়ী।

তবে সু সংবাদ গতকাল আমরা তৌহিদি জনতার যে ঢল দেখেছি তা ভবিষতের জন্য আশার বানীই শুনাচ্ছে।

এখনই সময় সকল ভেদাভেদ ভূলে আমরা এক আল্লাহকে সাক্ষী রেখে ইসলাম প্রতিস্ঠার সংগ্রামে ঝাপিয়ে পড়ি।

আমার লেখাটিতে কোন ভুল থাকলে ক্ষমা প্রার্থী।

বিষয়: রাজনীতি

১১১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File