কথা একটাই, নাহিয়ান বাঁচবেই… “একজন প্রকৃত মানুষ আরেকজন মানুষের বিপদে পাশে দাঁড়ায়”

লিখেছেন লিখেছেন বাংলার তেীহিদ ২২ মে, ২০১৩, ০১:১৪:৫৫ রাত

মুক্তাদির নাহিয়ান যদি হতো আপনার নিজের ভাই বা ছেলে, কি করতেন?

এই ছেলেটার বয়স মাত্র ২৩। ঢাঃবিঃ-র মার্কেটিং বিভাগের ৩য় বর্ষে পড়ে। সে তো ভাবেনি তার এই বয়সে তাকে মৃত্যুর প্রহর গুণতে হবে। হাজার সপ্ন ছিল তার,আজ সেগুলো দুঃসপ্ন হয়ে গেছে। সে এখন বেড়াতে যাবার কথা ভাবে না,বন্ধুদের সাথে ফুর্তি করার কথা ভাবে না, ভাবে আর ক'দিন বাঁচবে,আদৌ বাঁচবে কি? ভাবে তার জন্য তার পরিবার আজ নিদারুণ কষ্টে দিন কাটায়,ভাবে আর বুঝি তার বন্ধুদের সাথে একসাথে ক্লাস করা হবে না,আড্ডা দেয়া হবে না। সে বোধহয় আর হাসে না, হাসবে কি করে,তার হাসি কোথায় হারিয়ে গেছে সে খোঁজার চেষ্টাও করে না। সুখের গানগুলো তার মনে বাঁচার আকুতি জাগায়। টিভি-ফেইসবুকে এখন সে হয়তো সময় কাটায় না আমাদের মতো,এগুলো এখন তার কাছে অর্থহীন।মা যেনো আরো ভেঙ্গে না পড়ে সেজন্য লুকিয়ে কাঁদে হয়তো। তার মন চায় বাঁচতে সবার মাঝে,কিন্তু তার মগজ বলে অন্য কথা। কার কথা সে বিশ্বাস করবে ভেবে পায়না। এসব ভাবনা তো এখন ভাবার কথা ছিল না তার।

ব্লাড ক্যান্সারে তার BONE MARROW-র ৯২% ক্ষতিগ্রস্থ। ৮০ লক্ষ টাকা নয়তো মৃত্যু। মানুষের জীবনের দাম টাকা দিয়ে নিরুপণ করা যায় না কিন্তু তার জীবনের দাম নির্ধারিত হয়েছে ৮০ লক্ষ টাকা।

আমি মানবতায় বিশ্বাস করি। কালিদাস বলেছিল,"সবার ওপরে মানুষ সত্য,তাহার ওপর নাই।" আমি জানি পৃথিবীতে এখনো অনেক মানুষ আছে যারা চাইলে আমার এই ভাইটাকে বাঁচাতে সাহায্য করতে পারে। কতো বড় বড় শপিং মলে শপিং করেন আপনারা, দামী দামী জিনিস কেনেন। এই মানুষটার জীবনের জন্য কিছু দাম আর মানবতা দিতে পারেন না কি? সবাই সবার সামর্থ্য বুঝে সাহায্য করেন। ক'টা টাকার জন্য একটা জীবন হারিয়ে যাক এটা কি আপনি চান?কি ক্ষতি হবে একটা দামী জামা না কিনলে,আজে বাজে খরচের বাজেটটা দিয়ে দিলে, সিগারেট কেনার টাকাটা দিয়ে দিলে,দামী রেস্টুরেন্টে খাওয়ার টাকাটা দিয়ে দিলে? আপনাদের একটু মানবিকতা একটা মানুষকে ও তার পরিবারকে নতুন জীবন দিতে পারে,একবার ভেবে দেখেছেন কি? একজন প্রকৃত মানুষ আরেকজন মানুষের বিপদে পাশে দাঁড়ায়, অকারণে কেউ অমানুষের মত আচরণ করলে জেনে রাখুন,দিন সবার সমান যায়না। একদিন আপনার ঘরেও বিপদ আসতে পারে,সেদিন সবাই যদি আপনার মত অন্যের বিপদে হাত গুটিয়ে বসে থাকে তাহলে সেদিন আপনার কেমন লাগবে? তাই বলছি,নাহিয়ানকে বাঁচাতে সাহায্য করুন।

কেউ যদি সাহায্য পাঠাতে চান, তবে পাঠাতে পারেন নিচের ঠিকানায়ঃ-

A/C name : Zakaria mohaimin (Nahian's elder brother)

A/C number : 003412100005652

Southeast bank ltd (Kakrail branch) Dhaka

SWIFT : SEBDBDDH

bikash no : 01617757070

যার যতটুকু সাধ্য আছে তাই দিয়ে এগিয়ে আসুন। সবাই মিলে সাহায্য দিলে একটু একটু করে ৮০ লক্ষ টাকা যোগাড় করা অসম্ভব কিছু না। নাহিয়ান কে সাহায্যের জন্য সবাইকে এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছি। সংবাদটি সংগৃহীত কিন্তু প্রচার সুবিধার জন্য এখানে পুনরায় পোস্ট দেয়া হল।

কথা একটাই, নাহিয়ান বাঁচবেই...

বিষয়: বিবিধ

১১৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File