প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও প্রস্তুতি চলছে জোরেসোরে ইসলামী আন্দোলনের

লিখেছেন লিখেছেন বাংলার তেীহিদ ২১ এপ্রিল, ২০১৩, ১২:৩২:৫৩ রাত

প্রধানমন্ত্রী কার্যালয় ঘেরাও কর্মসূচির প্রস্তুতি বেশ জোরেসোরেই চালাচ্ছে চরমোনাই পীর মুফতি সৈয়দ মো. রেজাউল করিমের রাজনৈতিক দল ইসলামী আন্দোলন। এজন্য গঠন করা হয়েছে দুই হাজার স্বেচ্ছাসেবকের স্কোয়াড। পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২৫ এপ্রিল দলটি প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে রওয়ানা হবে। দলের সিনিয়র নেতারা আশা করছেন, এ কর্মসূচিতে লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে। কর্মসূচিতে বাধা এলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন নেতারা।

ঘেরাও কর্মসূচি সফল করতে ইতিমধ্যে রাজধানী ও তার আশপাশের জেলাগুলোতে গণসংযোগ সফর করছেন নেতাকর্মীরা। এ নিয়ে তাদের মধ্যে উত্তেজনারও কমতি নেই। ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ, নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থান থেকে বিপুল সংখ্যক নেতা ও কর্মী কর্মসূচিতে অংশ নেবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

২৫ এপ্রিল সকাল ১০টায় পুরানা পল্টনের হাউস বিল্ডিং চত্বরে সমবেত হবে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা। সেখানে সমাবেশ শেষে মিছিল নিয়ে বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমূখে যাত্রা করবে তারা।

দলের নেতারা জানিয়েছেন, তাদের সমাবেশ ও মিছিল হবে শান্তিপূর্ণ। তবে যে কোনো প্রকার বাধা মোকাবেলার জন্যও প্রস্তুত রয়েছে দলটি। শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা এলে কঠোর আন্দোলনের পাশাপাশি যে কোনো সিদ্ধান্ত নিতে তারা বাধ্য হবেন বলে আগাম সতর্ক করেছেন দলের সিনিয়র নেতারা।

তারা বলেছেন, স্বেচ্ছাসেবক স্কোয়াডের দুই হাজার সদস্যের হাতে থাকবে লাঠি। সমাবেশ ও মিছিলের নিরাপত্তা রক্ষায় নিয়োজিত থাকবে তারা। একইসঙ্গে মিছিল ও ঘেরাও কর্মসূচিতে কেউ নাশকতা ঘটাতে চাইলে তাদেরকে প্রতিহত করবে এ স্কোয়াডের সদস্যরা।

এ ব্যাপারে দলের কেন্দ্রীয় সহকারি প্রচার সম্পাদক আতিকুর রহমান তাজা নিউজকে বলেন, ‘রাজধানীর বিভিন্নস্থানে ঘেরাও কর্মসূচির পোস্টার লাগাতে গিয়ে দলের লোকজন বাধার মুখে পড়ছে। সরকারদলীয় লোকজনই অন্যায়ভাবে এ বাধা সৃষ্টি করছে। তারা শান্তিপূর্ণ এ কর্মসূচিকে বানচাল করার ষড়যন্ত্র করছে।’ পোস্টার লাগাতে গিয়ে দুই কর্মীকে সাময়িকভাবে পুলিশ আটকে রেখেছিল বলেও অভিযোগ করেন তিনি।

ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য মুফতি সৈয়দ ফয়জুল করীম তাজা নিউজকে বলেন, ‘পাঁচ দফা দাবি আদায়ে আমরা অনড়। তবে কোনো সহিংসতা আমরা করবো না। শান্তিপূর্ণ ঘেরাও কর্মসূচিতে বাধা দিলে তার উত্তরও দেয়া হবে।’ তার ভাষায়, ইসলামের অবমাননার ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবে না।

একই কথা বলেছেন দলের যুগ্মমহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান। তিনি তাজা নিউজকে বলেন, ‘সরকার আমাদের কর্মসূচিকে এখনও অনুমতি দেয়নি। তাই বলে কর্মসূচি থেমে থাকবে না। বাধা দিলে পরবর্তীতে কঠিন আন্দোলনের ডাক আসবে।’

তিনি আরো বলেন, তার দল জ্বালাও পোড়াও ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত নয়। মানুষের জানমালের নিরাপত্তা যাতে বজায় থাকে সেদিকেও খেয়াল রাখা হবে।

উল্লেখ্য, দলটি সংবিধানের মূলনীতিতে আল্লাহ ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস পুনঃস্থাপন, নাস্তিক ও মুরতাদদের শাস্তি, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচন, ন্যায় বিচার, সন্ত্রাস ও দুর্নীতির মূলোৎপাটন এবং ইসলামী শাসনতন্ত্র প্রতিষ্ঠার দাবি জানিয়ে আসছে।

""রেফারির ভুমিকায় থেকে গোল দিবেন না : ৭১ টিভিকে অ্যাডভোকেট তাজুল ইসলাম"" এই খবরটি পড়ুন এখানে TajaNews

""বোস্টন বোমা হামলায় বাংলাদেশী ফারুক নির্যাতিত""

খবরটি পড়ুন এখানে Click this link

বিষয়: বিবিধ

১২৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File