একাত্তর আর তের

লিখেছেন লিখেছেন কানিজ ফাতিমা ১৬ ডিসেম্বর, ২০১৩, ০২:১৩:৩৮ রাত

একাত্তরে পাকিস্তানী সরকার বাংলার মানুষের ভোটের অধিকারকে স্বীকার করেনি - আজ তেরোতে আওয়ামী সরকার বাংলাদেশী জনগনের ভোটের অধিকার দিতে নারাজ ক্ষমতায় থাকার ধান্দায় - দারুন মিল!

একাত্তরে বাংলাদেশের মানুষকে ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য রাস্তায় নামতে হয়েছে পাকিস্তানী সরকারের একগুয়েমী সিদ্ধান্তের বিরুদ্ধে - তেরোতে বাংলাদেশের মানুষকে রাস্তায় নামতে হচ্ছে আওয়ামী সরকারেরে একগুয়েমী সিদ্ধান্তের প্রতিবাদে।

একাত্তরেঅন্যায়ের বিরুদ্ধে আন্দোলনকারী জনগনের উপর সরকারী বাহিনীর হামলা চালিয়ে বলা হয়েছে "জনগনের জান-মাল রক্ষার্থে নৈরাজ্য সৃষ্টি কারীদের দমন করা হচ্ছে " - আজ তেরোতে আওয়ামী সরকারের পুলিশ, RAB সেই একই সুর ভাজছে !!

একাত্তরে যারা সরকারের অন্যায়ের বিরুদ্ধে কথা বলেছে তাদের বলা হয়েছে " পাকিস্তান বিরোধী শক্তি " - আজ তেরোতে যে-ই আওয়ামী সরকারের অন্যায়ের বিরুদ্ধে কথা বলছে তাকেই বলা হচ্ছে "মুক্তিযুদ্ধের বিপখ্খের শক্তি"- হায়রে শব্দ মালা !!

একাত্তরে ন্যায্য রাজনৈতিক আন্দোলনকে বলা হয়েছে "রাজনৈতিক আন্দোলনের নামে হত্যা, সম্পত্তিতে আগুন, জনগণের জানমালের ক্ষতি"- আজ তেরোর আওয়ামী মন্ত্রীরাও এর বাইরে আর কোনো শব্দ খুঁজে পাচ্ছেননা ।

একাত্তরে বাংলাদেশের মানুষ যেমন শব্দের গোলক্ ধাধায় বিভ্রান্ত হননি - আজ তেরতেও নিশ্চই তারা বিভ্রান্ত হবে না ; তারা অবশ্যই ভেবে দেখবে "মুক্তিযুদ্ধের পক্ষ " নামধারী আসলে বিপক্ষ শক্তি কারা; কাদের সঙ্গে সেদিনের পাকিস্তানী সরকারের রূপে রয়েছে দারুন মিল। বাংলাদেশের চক্ষু সম্পন্ন কোনো মানুসেরই এটা চোখ এড়াবে না যে একাত্তরের পাকিস্তানী হায়েনা আর তেরোর আওয়ামী হায়েনার রূপ একই। কাজেই তাদের পরিণতিও একই হবে আশা করি।

বিষয়: বিবিধ

১১৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File