অভিমানী মাহমুদুর রাহমানের প্রতি খোলা চিটি…

লিখেছেন লিখেছেন misbah monjur ২১ এপ্রিল, ২০১৩, ১০:০৫:২০ সকাল

---মিসবাহ মনজুর

সালাম আপনাকে। জানি আপনি ভাল নয়; ভালো থাকার কথাও না। কী করে ভাল থাকবেন? স্বাধিন নামের পরাধীন দেশে কি ভাল থাকা যায়? যেই দেশে চোখের সামনে সাধারণ মানুষ মরলেও সরকার হাসে! আবার তাদের দলের কোনো লোককে কেউ কিছু বললেই পাল্টা আক্রমন। অমানবিক নির্যাতন! অপ্রত্যাশিত অত্যাচার। সেই দেশে কী করে ভালো থাকবেন?

এই মানবতাহীন সরকারের কাছে কেন আপনার এই অভিমান। ওরা তো আপনার এই করুণ অবস্থা দেখেও আপনার উপর অত্যাচারে কোনো কমতি করেনি। যখন দেশের সাধারণ জনগন আপনার জন্য আকুল। আপনার জন্য ব্যাকুল। তখন সরকারের মুখে হাসি। তারা চায় আপনি মারা যান। যাতে তাদের মুখোশ উন্মোচন আর কেউ করবে না। তাদের গোপন তথ্য আর কেউ ফাঁস করবে না। বিবেকহীন সরকারের কাছে কেন আপনি বিবেকের কাছে বিচার চাইলেন? বিবেক মানুষের সরবচ্চ আদালত। তবে যারা মানুষ তাদের কাছে। যারা মানুষ আকারে অমানুষ, তাদের কাছে বিবেকের কোনো প্রশ্নই আসে না। অতএব আপনি দুধ ভেবে বিষ পান করতে যাবেব না প্লিয।

আপনাকে হারিয়ে ফেললে মুখের ভাষা হারিয়ে ফেলবো। সত্যিকারে কন্ঠ রুদ্ধ হয়ে যাবে স্বাধীনতা। সাহাসের সুদৃঢ সীসার প্রাচীরভেঙ্গে চুরে শেষ হয়ে যাবে। দেশের মূল্যবোধেরভিত নষ্ট হয়ে যাবে। সাধারণ জনগনের নিরাপত্বা শেষ হয়ে যাবে। আপনি ছিলেন দর্শক, অসাধারণ দর্শন ছিল আপনার মাঝে। আপনি ছিলেন পর্যবেক্ষক, পর্যবেক্ষণের দায়িত্ব ছিল আপনার মাঝে। আপনাকে আমরা জীবিত চাই। আপনাকে আমরা কারা মুক্ত চাই। আপনাকে আমরা সুস্থ দেখতে চাই। আমরা আবার সম্পাদক হিসেবে আপনাকে দেখতে চাই। আপনি দেশের গর্ব। আমাদের অহংকার।

প্লিয! আপনি না খেয়ে মরতে যাবেন না। আপনি তাদের উদ্দেশ্য সফল করতে দিবেন না। তারা তো চায় আপনাকে খুন করতে। আপনাকে ধ্বংস করে তাদের পথের কাটা মুক্ত করতে । আপনি কেন তাদেরকে এই সুযোগ দিবেন? সারা জীবন ভালো কাজ করে কেন শেষ মুহূর্তে আত্মহত্যা করতে যাবেন? আল্লাহ্‌র উপর আস্তা রাখুন। তিনি আছেন। সাহায্য করবেন। অনুগ্রহ করে আত্মহত্যার পথ থেকে ফিরে আসুন। শয়তান যখন বেশি বাড়তে বাড়তে সীমালঙ্ঘন করছিল, তখন তাকেও বঞ্চিত করা হয়েছিল। লাঞ্ছিত করা হয়েছিল। কিছুদিন আগে ইসরাইলেও গজব পড়েছিল। বাড়াবাড়ির শাস্তি তারা নগদ পেয়েছিল। আমাদের দেশেও তাই হবে ।

প্রধানমন্ত্রীর উচিৎ ছিল আপনার পাশে আসার। আপনার অভিমান ভেঙ্গে দেয়ার। আপনার দাবিগুলো মেনে নেয়ার। কিন্তু তিনি তা করেন নি। অতচ আপনার এই সামান্যতম দাবির সাথে সংবিধানের কোনো মিল নেই। সংবিধান লঙ্ঘনের কোনো ভয় নেই। আপনি দাবি করেন নি, আপনাকে মুক্তি দিতে হবে; আপনার উপর নির্যাতন বন্ধ করতে হবে। আপনার দাবি সম্পূর্ণ বেতিক্রম। মানবতাবাদী মানুষের দাবিই বলে দেয় তাঁর মানবতা কতটুকু। আপনার বেলায়ও তাই হল। কিন্তু সরকার নিশ্চুপ! সে পরিহাস করছে। হোলি খেলা খেলছে।

আপনার জন্য যে আমাদের কষ্ট হচ্ছে। আমাদের শ্বাস রুদ্ধ হচ্ছে। আমাদের চোখ দিয়ে পানি পড়ছে। আমাদের কষ্টটা একটু ভাবুন। আমাদের ব্যথাটা একটু অনুভব করুণ। আপনার নিয়ে আমরা উদ্ধিগ্ন। সারাক্ষণ আপনার জন্য খুদার কাছে প্রার্থনায় মশগুল। আপনি আর না হয় আমাদের জন্য নিজের এই অভিমানটা ভেঙ্গে দিন। আমাদের কষ্ট থেকে মুক্তি দিন। সরকারের উদ্দেশ্য সফল থেকে বিরত করুন। সুস্থ থাকার চেষ্টা করুন।

ইতি আপনার এক পাঠক

বিষয়: বিবিধ

১১৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File