ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়ে শিশু অসুস্হ ও মৃত্যু ঝুকিতে

লিখেছেন লিখেছেন এম আবদুল্লাহ ভূঁইয়া ১২ মার্চ, ২০১৩, ০৪:৫৪:০৭ বিকাল





ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিয়ে সরকারের লুকোচুরি খেলা : বিশ্ব স্বাস্থ্য সংস্থার আপত্তি সত্ত্বেও আড়াই কোটি শিশুকে ১২ মার্চ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে ৷

মান নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার আপত্তি থাকা সত্ত্বেও দেশের আড়াই কোটি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনবার সময় পরিবর্তন করে ১২ মার্চ এই ক্যাপসুল খাওয়ানোর ঘোষণা দিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

এর আওতায়

আজকের অনেক জায়গায় যেখানে যেখানে ক্যাপসুল খাওয়ানো হয়েছে , সঙ্গে রিএ্যাকসন দেখা দে , মিরসরাই থানা ৭ নং ইউনিয়নের উত্তর কাটাছরা প্রাথমিক বিদ্যালয়ে ক্যাপসুল খাওয়ার সঙ্গে ২ শিশু মাথা ঘুরিে য় মাটিতে লুটে পডে , তেমনি পা শের গ্রামে ৩টি শিশুকে হাসপাতালে ভতি করানো হয় ,

অনেকে পায়খানা হচ্ছে, মুখ থেকে লালা বাহির হয়ে মারা যচ্ছে

সকলে সাবধান ৷

টেলিফেনে খবর হাটহজারীতে ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে , পটিয়াে অসুসহতার খবর

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ভিটামিন এ ক্যাপসুল খেয়ে বিভিন্ন স্থানে শিশু অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে সকাল থেকে দুপুর পর্যন্ত ক্যাপসুল খেয়ে অসুস্থ হয়ে পড়া শিশু ভর্তি করা হয়েছে।

অন্যদিকে , নগরী ও জেলার বিভিন্ন স্থানে ভিটামিন এ ক্যাপসুল ও কৃমিনাশক ওষুধ খেয়ে শিশু মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ায় চারদিকে তোলপাড় ও আতঙ্ক সৃষ্টি হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা: তানজিম নতুন বার্তাকে জানান, মঙ্গলাবার দুপুর ১২টা থেকে ১টার মধ্যে একজন পাঁচ বছর আর একজন আড়াই বছর বয়সের শিশুকে ভর্তি করা হয়েছে। তাদের তাৎক্ষনিকভাবে শিশু ওয়ার্ডে ভর্তির জন্য পাঠানো হয়েছে।

http://www.bdtomorrow.net/newsdetail/detail/31/15989

খবরে বিডিও

http://www.bdtomorrow.net/videonewsdetail/detail/498

http://www.bdtomorrow.net/videohighlightdetail/detail/1169

বিষয়: বিবিধ

১২৩৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File