ভারতে স্বদেশীদের উপর গরুর মাংস নিষিদ্ধ করে বহিঃবিশ্বে রফতানী কেন?

লিখেছেন লিখেছেন এম আবদুল্লাহ ভূঁইয়া ০৮ অক্টোবর, ২০১৫, ০৪:৫৭:৪৭ বিকাল

ভারতের দারদিতে গরুর মাংস খাওয়ার অপরাধে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার ঘটনায় বিভিন্ন স্থানে প্রতিবাদ অব্যাহত রয়েছে। বিশেষ করে প্রকাশ্যে গরুর মাংস খেয়ে প্রতিদিনই এই ঘটনার প্রতিবাদ করা হচ্ছে ।সত্যের পক্ষে অন্যায়ের বিরুদ্ধে সোচ্ছার হওয়ার জন্য ধন্যবাদ পাওয়ার যোগ্য।



কেরালা রাজ্যের ত্রিশুর শহরের শ্রী কেরালা ভার্মা কলেজের শিক্ষার্থীদের উৎসবের পর এবার এই উৎসব করেছে মহারাজা কলেজের শিক্ষার্থীরা। দারদি হত্যাকাণ্ড ও কেরালা ভার্মা কলেজের প্রতিবাদী শিক্ষার্থীদের বরখাস্তের প্রতিবাদ জানাতে এই আয়োজন করা হয়েছে বলে জানায় মহারাজা কলেজের শিক্ষার্থীরা। http://www.bd-monitor.net

বৃহস্পতিবার, ২৩ আশ্বিন ১৪২২; ০৮ অক্টোবর ২০১৫;

২ পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে গুজরাট রাজ্য সরকার মুসলমানদের গরুর মাংস খেতে নিরুৎসাহিত করে বিলবোর্ড টাঙিয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজের রাজ্য গুজরাটে হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপি ক্ষমতাসীন। এ রাজ্যের আহমেদাবাদে ওই বিলবোর্ড টাঙানো হয়েছে। সেখানে লেখা হয়েছে, গরুর মাংস খেলে রোগ হতে পারে। কোনো কোনো বিলবোর্ডে আবার দাবি করা হয়েছে- ‘কোরআন বলছে গরুর মাংস স্বাস্থ্যের জন্য উপকারি নয়’। তবে মুসলিম নেতারা বলছেন, পবিত্র কোরআনে এ ধরনের কোনো আয়াত নেই। অল ইন্ডিয়া মুসলিম বোর্ডের সদস্য মুফতি আহমেদ দেভালভি বলেন, ‘পবিত্র কোরআনে আমি এ ধরনের কোনো আয়াত পাইনি।’ - শুধু কোরআন নয় পৃথিবীর কোন ধর্মীয় গ্রন্থ এমনকি বাইবেল সহ হিন্দুদের কোন ধর্মীয় গ্রন্থেও গরুর গোস্ত ভক্ষনকে না বলা হয়নি। বরং উৎসাহীত করা হয়েছে





http://www.dailynayadiganta.comঢাকা, বৃহস্পতিবার,০৮ অক্টোবর ২০১৫

বিনোদন ডেস্ক : ভারতে সপ্তাহব্যাপী জৈন উৎসবের সময় গরুর মাংস নিষিদ্ধ হওয়া নিয়ে মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখোমুখি হয়েছেন বলিউডের দুই অভিনেত্রী সোনম কাপুর এবং সোনাক্ষি সিনহা। সম্প্রতি এর বিরুদ্ধাচারণ করলেন ৬৩ বছর বয়সী অভিনেতা ঋষি কাপুর। ঋষি কাপুর টুইটারে লেখেন, “জাগো ভারত জাগো।

ধর্মের নামে এই সব বন্ধ করো। কখনো রাধে মা নিষিদ্ধ, কখনো গরুর মাংস নিষিদ্ধ! কি চলছে এগুলো?” উল্লেখ্য, প্রবীণ অভিনেতা ঋষি কাপুর নিজেও বেশ কয়েকদিন আগে ভারতের স্বঘোষিত ধর্মদেবী রাধে মার বিরুদ্ধে কথা বলেছিলেন।

: http://www.somoyerkonthosor.





গরুর মাংস ভক্ষণের এই নারকীয় বিরোধিতার প্রতিবাদে সরব হয়েছেন ভারতেরই বিখ্যাত অনেকে।

'গরুর মাংস খাই, পারলে কেউ মেরে দেখাক'

প্রখ্যাত লেখিকা শোভা দে টুইটারে লিখেছেন, তিনি এই মাত্র গো-মাংস খেলেন। এ জন্য কেউ যদি তাকে মারতে চায় তাহলে তিনি তার মুখোমুখি হতে প্রস্তুত।

বলিউডের প্রবীণ অভিনেতা ঋষি কাপূরও নিজেকে গো-মাংস ভক্ষণকারী হিন্দু বলে দাবি করেছিলেন। তীব্র বিরোধিতার মধ্যেও নিজের মন্তব্যে অনড় তিনি।

ভারতের প্রেস কাউন্সিলের প্রাক্তন প্রেসিডেন্ট তথা সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মার্কেন্ডেয় কাটজুও টুইট করেন যে তিনিও গো-মাংস খেয়েছেন, হিম্মত থাকলে তাকে কেউ মেরে দেখাক..। কাটজু আরও লিখেছেন, তার লাঠি ওইসব লোকেদের জন্য অপেক্ষা করছে।

=্

ভারতের রাষ্ট্রীয় জনতা দলের প্রধান লালু প্রসাদ যাদব বলেছেন,

বিদেশে অবস্থানকারী অনেক হিন্দুই গরুর গোশত খায়।

প্রবাসী হিন্দুরা যেখানে হরহামেশা গরুর গোশত খায় সেখানে একজন ভারতীয় গোশত কিনলে তা গরুর না খাসির সে প্রশ্নের কোনও মূল্য নেই ।বর্তমান ভারতে ও৬০% হিন্দু গরুর মাংস খায়,বিদেশে গেলে১০০% হিন্দু গোস্ত খায় বাংলাদেশে ৯৯% হিন্দু গরুর মাংস ভক্ষন করেন। কেন খাবেনা? সৃষ্টিকর্তা মানবজাতীর কল্যানের জন্যইতো এগুলো সৃষ্টি করেছেন ,কেউ যদি নিরামিষভোজি হউন তা আপনার ব্যক্তিগত অভিরুচি অপরের স্বাধীনতায় হস্তক্ষেপ করবেন কেন? যেমন শুকর ইসলামে হারাম হওয়া সত্বেও কোন মুসলিম দেশ কি তার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে? না করবে কেন , প্রত্যেক দেশে বিভিন্ন জাতি গোষ্ঠির বসবাস সে হেতু মুসলিমদের জন্য হারাম হলেও তা অন্যদের জন্য বৈধ।তেমনি ভাবে গোমাংস যদি কেউ নিজের উপর হারাম করে নেয় ,তা অপরের উপর ছাপাবে কেন? এটা কি সম্প্রদায়ীক না অসাম্প্রদায়ীক চেতনা লালন করছেন ভেবেই দেখুন ।



নয়াদিল্লি: বাংলাদেশিদের গরুর মাংস খাওয়া বন্ধের পাঁয়তারা করে গরু রপ্তানী বন্ধ করে হিন্দু মৌলবাদী বিজেপি সরকার ক্রুসেড ঘোষণা করলেও ভারতই এখন বিশ্বের শীর্ষ গরুর মাংস রপ্তানিকারক দেশ। টাইমস অব ইন্ডিয়া জানায়, যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের (ইউএসডিএ) সর্বশেষ প্রতিবেদন অনুসারে, ব্রাজিলকে হটিয়ে বিশ্বের শীর্ষ গরুর মাংস রপ্তানিকারক দেশ এখন ভারত। ভারতের অনেক হিন্দু গরু হত্যা পাপ মনে করে। কারণ তারা গরু মাতা হিসাবে সন্মান করে



এ কেমন হঠকারীতা স্বদেশী উপর গোমাংস ভক্ষন নিষিদ্ধ করে বিদেশে রফতানী করে ঐ টাকা ভক্ষন করা ও তার চামড়া দিয়ে জুতা পাঁয়ে দেয়া এটা কি গোমাতার সন্মান করা হচ্ছে । ভারতে স্বদেশীদের উপর গরুর মাংস নিষিদ্ধ করে বহিঃবিশ্বে রফতানী কেন?

?

গরু মানুষের মাাতা হয় কি ভাবে ?তাহলে কি কট্টর পন্থি হিন্দুরা নিজেদের গরুর বাচ্ছা হিসাবে জাতীর সামনে উপস্হাপন করার চেষ্টা করছেন ?

বিষয়: বিবিধ

২৫৭৩ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

345038
০৮ অক্টোবর ২০১৫ বিকাল ০৫:০৯
হতভাগা লিখেছেন : ভাত দেওনের মুরোদ নাই

কিলাইন্যার গোসাই
345039
০৮ অক্টোবর ২০১৫ বিকাল ০৫:১০
সিকদারর লিখেছেন : আস্-সালামু-আলাইকুম ওয়া রহমতুল্লাহ। এই জন্যই এরা গরুর গোসতকে মাংস বলে মায়ের অংশ ।গরুর গোসত খাইলে রোগ হবে গরুর মুত্র খাইলে সুস্থ হবে এটা হিন্দুদের মত আবালদের মাথায় আসে । তা না হলে সাপ, ইদুর, ব্যাং , গরু , বানর , ল্যাংটা মানুষের পুজা করে !!
345042
০৮ অক্টোবর ২০১৫ বিকাল ০৫:৩৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই মাত্র খবরে দেখলাম কাশ্মির এ এক মুসলিম এমপি কে গরুর গোস্ত দিয়ে আপ্যায়ন করায় বিজেপি এর ছয়জন এমপি সংসদ ভবন এর ভিতরেই মারধোর করেছেন।
যে জাতি খেলার মাঠে হারার ভয়ে বোতল মারতে পারে গরু নিয়া কান্নায় আর ভুল কি!!!
০৯ অক্টোবর ২০১৫ রাত ১২:৪২
286340
এম আবদুল্লাহ ভূঁইয়া লিখেছেন : সকলেই প্রতিবাদ করতে হবে
345064
০৮ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৪০
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন :
সিকদারর লিখেছেন : আস্-সালামু-আলাইকুম ওয়া রহমতুল্লাহ। এই জন্যই এরা গরুর গোসতকে মাংস বলে মায়ের অংশ ।গরুর গোসত খাইলে রোগ হবে গরুর মুত্র খাইলে সুস্থ হবে এটা হিন্দুদের মত আবালদের মাথায় আসে । তা না হলে সাপ, ইদুর, ব্যাং , গরু , বানর , ল্যাংটা মানুষের পুজা করে !!
রিপোর্ট করুন
০৯ অক্টোবর ২০১৫ রাত ১২:৪১
286338
এম আবদুল্লাহ ভূঁইয়া লিখেছেন : বাংলাদেশের হিন্দু সম্প্রদায়কেও এর প্রতিবাদ করতে হবে যাতে করে ভারত বুঝতে পারে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রতির দেশ আর ভারতে উগ্রবাদী জঙ্গির বসবাস।
২৯ জানুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৭:১৩
297037
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন : সহমত
345069
০৮ অক্টোবর ২০১৫ রাত ০৮:৩৭
শেখের পোলা লিখেছেন : এর আড়ালে হয়তো তাদের কোন বড় পরিকল্পনা থাকতে পারে৷ তাছাড়া ওরা চিরকালই মুসলীমদের দুষমন৷ এর পরও আমরা তাদের সালাম দিই৷ হায়রে দুর্ভাগা জাতি৷
০৯ অক্টোবর ২০১৫ রাত ১২:৪১
286339
এম আবদুল্লাহ ভূঁইয়া লিখেছেন : বাংলাদেশের হিন্দু সম্প্রদায়কেও এর প্রতিবাদ করতে হবে যাতে করে ভারত বুঝতে পারে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রতির দেশ আর ভারতে উগ্রবাদী জঙ্গির বসবাস।
০৯ অক্টোবর ২০১৫ রাত ১২:৫৮
286343
শেখের পোলা লিখেছেন : সে সাহস তাদের হবেনা৷ তাতে ভিটেমাটি সব যাবে৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File