জয় গংরা এ দেশকে ইসলাম শূন্য করতে চায় ,

লিখেছেন লিখেছেন এম আবদুল্লাহ ভূঁইয়া ১৪ সেপ্টেম্বর, ২০১৩, ১০:৩১:২৭ রাত







প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুত্র সজীব ওয়াজেদ জয়ের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দেশের বিশিষ্ট ওলামাগন । জয় তার বক্তব্যে বলেন‘মাদ্রাসার ছাত্র কমানোর আন্দোলন শুরু করে দিয়েছি’। বাংলাদেশে জয়ের স্বপ্ন কোনো দিনই বাস্তবায়ন হবে না। আগামী নির্বাচনে আওয়ামী লীগ ও তাদের জোটের ব্যাপক ভরাডুবির জন্য জয়ের কাণ্ডজ্ঞানহীন বক্তব্যই যথেষ্ঠ।”

কওমী মাদ্রসাগুলো নিয়ন্ত্রণের লক্ষ্যেই চলতি সংসদ অধিবেশনে ‘কওমী মাদ্রাসা শিক্ষা কর্তৃপক্ষ’নামে গোলামী আইন পাশের পাঁয়তারা করছে। আমরা ইসলামী শিক্ষা ধ্বংসের নীল নকশা বাস্তবায়নে সরকারের এমন সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

“ব্রিটিশ বেনিয়ারা প্রায় ২০০ বছর এই উপমহাদেশ শাসন করেও এদেশ থেকে ইসলামী শিক্ষা, তাহযীব-তামাদ্দুনকে নির্মল করতে পারেনি। উল্টো ইংরেজ বেনিয়ারাই আলেম উলামাদের আন্দোলনের ফলে লেজ গুটিয়ে পালিয়েছে। আওয়ামী সরকার সরকারী /কওমী মাদ্রাসার ছাত্র কমানো বা নিয়ন্ত্রণের যে পন্থাই অবলম্বন করুক। তাদের সকল অপচেষ্টা ব্যর্থ হবে এবং ঈমানদার জনতার গণআন্দোলনে তারাও লেজ গুটিয়ে পালাবে।”

এ বাংলার মানুষ বুঝেছে জয় এ দেশে মুসলিম পরিবারে জন্ম গ্রহন করে , ইউরোপীয় ধ্যঁাছে বড হয়ে খৃষ্টান বিবাহ করে , ভবিষ্যতে এ দেশের মানুষ কে কি দিতে পারবে ,{ মাদ্রাসার ছাত্র কমানোর আন্দোলন শুরু করে দিয়েছি’} । এ বক্তব্যের মাঝেই ফুটে উঠেছে

৷ নব্বই ভাগ মুসলমানের দেশে মসজিদ, মাদরাসা আছে, থাকবে এবং নতুন করে প্রতিষ্ঠা লাভ করবে এটাই স্বাভাবিক। কিন্তু যারা মাদরাসার ওপর হাত দিতে চাইবে, সেই হাত জ্বলে-পুড়ে ছাই হয়ে যাবে, ইনশাআল্লাহ। জয়ের বক্তব্য যদি সঠিক হয়, তাহলে আওয়ামী লীগের জন্য আগামীতে কঠিন পরিণতি অপেক্ষা করছে।

বিষয়: বিবিধ

১৩০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File