মাহমুদুর রহমানের চরণে

লিখেছেন লিখেছেন বিডি রকার ১১ এপ্রিল, ২০১৩, ০৮:২৮:২৩ রাত

বাংলার বাঘ আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমানের "জেল থেকে জেলে " বইটি পড়ার মাধ্যমে জানতে পারলাম স্যারের কোন ছেলে মেয়ে নেই। এই নিয়ে হয়তো নির্ভীক এই মানুষটির আক্ষেপ থাকতে পারে। হয়তো তিনি ভাবতে পারেন তার একটি ছেলে থাকলে তাকে তিনি নিজের ইচ্চেমত মত গড়ে তুলতে পারতেন। তিনি মারা গেলে কে তার জন্য দোয়া করবে এই চিন্তা এক সেকেন্ডের জন্য হলেও তার মাথায় আসতে পারে। একটি বারের জন্য বাবা ডাক শোনার আক্ষেপটি তার থাকতেই পারে।

পরিশেষে আজ সকালে ফ্যাসিস্ট সরকার যখন সত্য প্রকাশের দায়ে মাহমুদুর রহমান স্যার কে গ্রেফতার করল, যদি তার কোনো সন্তান থাকতো তখন হয়তো তিনি তাকে একবারের জন্য হলেও দেখতে কিংবা কথা বলতে চাইতেন।

আমি খুবই সাধারণ একজন ছেলে। তবুও.আমি এই দেশের সর্বকালের অন্যতম দেশপ্রেমিক ও সাহসী এই মানুষটিকে বলতে চাই, স্যার আল্লাহ হয়তো সন্তান না দেওয়ার মাধ্যমে আপনার পরীক্ষা নিচ্ছেন। কিন্তু আপনার কস্ট পাওয়ার কোন কারণ নেই। আজ আমরা বাংলদেশের লাখ লাখ মুসলিম তরুন আপনার ছেলে, দেশের লাখ লাখ মুসলিম তরুণী আপনার মেয়ে। আপনার সাহসী চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা দেশের স্বাধীনতা রক্ষায় প্রস্তুত। যেদিন আপনি আমাদের মাঝে থাকবেন না, কথা দিলাম প্রতিদিন নামাজের পর আপনার কথা স্বরন করতে আমাদের একটুকুও ভুল হবে না। আপনি হয়তো জানেন না, আপনাকে যখন আওয়ামী পুলিশরা আজ ধরে নিয়ে যাচ্ছিল তখন পুলিশ শুধু আপনাকে না ;তারা দেশের কোটি কোটি মানুষের বিবেককে মুখ চেপে ধরে নিয়ে যাচ্ছিল।

----স্যার বিবেক যখন গ্রেফতার হয়ে যায় তখন কারও মন ভালো থাকার কথা না, আমারও নেই। পরিশেষে স্যার এটুকুই বলতে চাই, আজ যেভাবে হাসিমুখে আপনি জেলে গেলেন -আল্লাহর কাছে দোয়া করি যেন খুব শীগ্রই আপনি সেই হাসিমুখে আমাদের মাঝে ফিরে আসেন। আপনার লাখো লাখো সন্তান যে আপনার পথপানে চেয়ে আছে ......

বিষয়: বিবিধ

১৪১৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File