কে হচ্ছেন বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রপতি? আলোচনার শীর্ষে ৩ মহিলা!

লিখেছেন লিখেছেন কামরুল আলম ২৪ মার্চ, ২০১৩, ০৯:৪২:০৭ সকাল

রাজনৈতিক বিশ্লেষক (সোনার সিলেট ডটকম):

স্পিকার এডভোকেট আবদুল হামিদের স্থায়ীভাবে রাষ্ট্রপতি হওয়ার সম্ভাবনা কম বলে ধারনা করা হচ্ছে। বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায় সাজেদা চৌধুরীকেই শেখ হাসিনার প্রথম পছন্দ। এছাড়া আপন বোন শেখ রেহানাকেও তিনি এ তালিকায় রেখেছেন। কোনভাবে শেখ রেহানাকে উপনির্বাচনের মাধ্যমে এমপি বানাতে পারলে তিনি (শেখ হাসিনা) নিজেও রাষ্ট্রপতি হতে পারেন। সে ক্ষেত্রে প্রধানমন্ত্রী পদে আসতে পারেন শেখ রেহানা। সব মিলিয়ে রাষ্ট্রপতি নির্বাচনে ঘুরে ফিরে আলোচনার শীর্ষে রয়েছেন এই তিন মহিলা।

সংবিধান অনুযায়ী আগামী ২০ জুনের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচিত হবেন। সরকার পরিবর্তন হলেও নির্বাচনের দিন থেকে ৫ বছর মেয়াদ পূরণ করবেন নতুন রাষ্ট্রপতি। মজার ব্যাপার হলো যদি শেখ হাসিনা স্বয়ং রাষ্ট্রপতি হয়ে থেকে যান আরো ৫ বছর, আর নির্বাচনে বিএনপি বিজয়ী হয়ে সরকার গঠন করে। তাহলে বেগম খালেদা জিয়াই প্রধানমন্ত্রী হওয়ার কথা। সে ক্ষেত্রে দুই নেত্রীর লড়াইটা অন্যরকম হয়ে যেতে পারে।

ইতোমধ্যে বাতাসে কে বা কারা গুজব রটিয়েছে, মহামান্য রাষ্ট্রপতি জিল্লুর রহমানকে নাকি পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। সে যাই হোক, গুজব তো গুজবই। গুজবে কান না দিলেও রাষ্ট্রপতি জিল্লুরের মৃত্যুতে আওয়ামীলীগ লাভবান হয়েছে এটা তো সত্যি। অতীতে ইয়াজ উদ্দীনের মতো দুর্বল রাষ্ট্রপতি থাকায় সুবিধা আদায় করতে পারেনি বিএনপি। আওয়ামীলীগের জন্য কাজটি এখন সহজ হয়ে গেল।

বিষয়: রাজনীতি

১৪৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File