হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে..........।

লিখেছেন লিখেছেন মোঃ আবু তাহের ২৪ মার্চ, ২০১৬, ১০:৩৩:০৭ রাত

হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে! মনে হচ্ছে কিছু একটা করতে হবে বা করা দরকার। কিন্তু কি করবো আর কিই বা করতে হবে সেটা বুঝে উঠতে পারছি না।

যখন শুনলাম কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সোহাগী জাহান তনু নিজের পড়ালেখার টাকা জোগার করতে গিয়ে ধর্ষনের সাথে সাথে নির্মমভাবে খুন হয়েছেন তখন আর নিজেকে কোনভাবেই শান্তনা দিতে পারলাম না।নিজেকে খুবই অপরাধী মনে হচ্ছে।

এই তনুর জন্য আমরা কিই বা করতে পারবো, একটু লেখা লেখি আর না হয় কয়েকদিন একটু আধটু চিল্লা-চিল্লি তারপর সব শেষ। তনু মরে গিয়ে বেঁচে গেছে আর আমরা বেঁচে থেকে মরে যাব, কোন কথা বা প্রতিকারের বিষয়ে ঐক্যবদ্ধ কোন কাজ করবো না। এভাবে চলতেই আছে আর চলতেই থাকবে!

কেন আজকে এমন ঘটনাগুলো ঘটছে? আমার তো মনে হয় এসব ঘটনা ঘটার পিছনে অন্যতম কারন হলো দৃষ্টান্তমূলোক কোন শাস্তির ব্যবস্থ না থাকা। কেউ কেউ বলবেন আইন তো আছে। আমি বলি ‘‘আইন’’’ বলে যেই শব্দটার সাথে আমরা পরিচিত সেটা শুধু গরীব বা অসহায়দের বেলায় প্রযোজ্য অন্যদের বেলায় নয়। আপনার ক্ষমতা আছে, শক্তি সামর্থ আছে তো ঠিক আছে আইন আপনার সাথে থাকবে তাছাড়া আপনার সাথে থেকে লাভ কি!

কিছুদিন আগে ডা. মাহজাবিন তার শ্বশুর বাড়িতে খুন হলেন, কিন্তু যারা খুনের সাথে জড়িত তারা অর্থের জোরে বুক ফুলিয়েই ঘুরে বেড়াচ্ছে। এরকম অসংখ্য উদাহরণ দেওয়া যাবে যে খুনিরা খুন করে আবার সেই ভিক্টিমদেরকেই হুমকি-ধমকি দিয়ে নাস্তানাবুদ করছে।

আজ যদি ‘তনু’কে বোন ধরে কাউকে জিজ্ঞাসা করি যে, সে যদি আপনার বোন হতো তাহলে আপনি সেই ধর্ষক আর খুনির কি শাস্তি আশা করতেন তাহলে হয়তো আপনি চোখ বন্ধ কর জবাব দিবেন ‘মৃত্যুদন্ড’। কিন্তু আপনার আশা কি আদৌ পুরণ হচ্ছে বা হবে, বলবেন হয়তো তেমন আশা আমি করি না!

বর্তমান সরকার চল্লিশ-পঞ্চাশ বছর আগে কে বা কারা ধর্ষন করেছে কি না তা প্রমান করার জন্য ব্যস্ত হয়ে পুরো সময়টা সেদিকে দিচ্ছে শুধু প্রতিহিংসা বশেই। অথচ বর্তমানে ঘটিত কোন ধর্ষন বা খুনের দৃষ্টান্তমূলোক বিচার-সাজা হচ্ছে না বা করছেন না।

সরকার যদি এসব কাজের উপযুক্ত বিচার না করেন তাহলে ‘আমার’ মতো ‘তনু’র ভায়েরা নিকট ভবিষ্যতে আইনকে নিজের হাতে তুলে নিতে এতটুকুও দ্বিধা করবে বলে মনে হয় না। আইনকে যেন নিজের হাতে তুলে নিতে না হয় সেই বিষয়ে গ্যারান্টি দেওয়ার দায়িত্ব সরকারেরই। আশা করি সঠিক সময়ে সঠিক বিষয়টা সরকার বাহাদুর বুঝতে পারবেন।

বিষয়: বিবিধ

১২৬৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

363534
২৫ মার্চ ২০১৬ রাত ১২:০৬
শেখের পোলা লিখেছেন : ধর্ষণ হল অঙ্গের ব্যথা,
সেরে যাবে ট্যবলেট খেলে৷
সম্মান নাকি যোণীতে থাকেনা,
শিক্ষা মন্ত্রী বলে৷
লীগের সোনারা কিনে ফেল কিছু বড়ি,
সময় থাকিতে যাও শিক্ষা মন্ত্রীর বাড়ি৷
২৩ জুন ২০১৬ রাত ১০:১৩
309652
মোঃ আবু তাহের লিখেছেন : শেখের পোলার যা কথা!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File