কেন এই নাটক!

লিখেছেন লিখেছেন মোঃ আবু তাহের ২১ নভেম্বর, ২০১৫, ০৭:৩৪:৩০ সন্ধ্যা

একটা বিষয় আমার কিছুতেই বুঝে আসছে না, দুইজন ব্যক্তির মৃত্যুদন্ড নিয়ে এত নাটক কেন। যেভাবেই হোক বিচার কাজ শেষ হয়েছে। তাঁরা যে ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন সেটাও আজ দুনিয়ার সকল বিবেকবান মানুষ জানেন-বুঝেন। অন্যদিকে এটাও স্পষ্ট যে এই দুইজন লৌহ মানব কারো কাছে কখনই অন্ততঃ প্রাণ ভিক্ষার মতো নিকৃষ্ট কাজ কখনই করবেন না।

জামায়াতে ইসলামী জনাব আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে বলে থাকেন “বাংলার ওমর”, মানে তিনি সত্যের ব্যাপারে আপোষহীন। অন্যদিকে জনাব সালাহ উদ্দিন কাদের চৌধুরীর দৃঢ়তা সম্পর্কে আমরা সবাই জানি। এমন দুইজন ব্যক্তির ব্যাপারে যখন বলা হয় যে তারা রাষ্ট্রপতির কাছে ক্ষমা চেয়েছেন তখন এটা বিশ্বাস করার কোন কারন আছে বলে মনে হয়না।

অন্যদিকে যেই ম্যাজিস্ট্রেট তাঁদের কাছে গিয়েছিলেন তারাও বাহিরে এসে কোন কথা বলেন নাই। তাছাড়া তারা জেলখানা থেকে বের হয়েছেন ৩টা ২৮মিনিটে, অথচ ক্ষমা চাওয়ার গুজব ছড়িয়ে পড়ে বেলা ১টার দিকে! ভিক্টিম দুইজনের পরিবার থেকেও এই সব খবরকে গুজব বলে তা বিশ্বাস না করার জন্য আহ্বান জানিয়েছেন।

সব কিছু মিলে মনে হচ্ছে এখানেও কোন রাজনৈতিক ব্যাপর-স্যাপারে লুকিয়ে আছে যা আমরা খালি চোখে দেখতে পারছিনা। সবকিছু বোঝার জন্য আমাদেরকে আরো কিছু সময় হয়তো অপেক্ষা করা লাগতে পারে।

তবে আমরা মহান রাব্বুল আলামীনের কাছে অন্তরের অন্তঃস্থল থেকে দোয়া করছি, আল্লাহ যেন জনাব আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও জনাব সালাহ উদ্দিন কাদের চৌধুরীকে জীবিত অবস্থায় আমাদের মাঝে ফিরিয়ে দেন, আমিন।

বিষয়: বিবিধ

১২৩৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

350718
২১ নভেম্বর ২০১৫ রাত ১০:২০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মিথ্যার মাধ্যমে ফাঁসি দিয়ে নিজেদের যে দুর্বলতা প্রকাশ পাচ্ছে তার জন্যই এই অপপ্রচার।
২২ নভেম্বর ২০১৫ রাত ০৮:১৮
291281
মোঃ আবু তাহের লিখেছেন : সহমত
350750
২২ নভেম্বর ২০১৫ রাত ০৩:২১
২২ নভেম্বর ২০১৫ রাত ০৮:১৮
291282
মোঃ আবু তাহের লিখেছেন : ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File