[b] জর্ডানে হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশী হাফেজা শীর্ষে [/b]

লিখেছেন লিখেছেন নকীব কম্পিউটার ২৫ মে, ২০১৩, ০৪:১৩:২০ বিকাল

গত ১৭ মে জর্ডানের রাজধানী আম্মানে বিশ্বের বাছাইকৃত নিজ নিজ দেশে প্রথম স্থান অধিকারী বালিকা হাফেজদের মধ্যে ৪৩টি দেশের প্রতিদ্বন্দ্বীদের পরাজিত করে বিচারকদের মন জয় করে প্রথম স্থান অধিকার করেছে বাংলাদেশের ফারিহা তাসনিম। যথাক্রমে দ্বিতীয় স্থান অধিকার করে কুরআন নাজিলের দেশ সৌদি আরব এবং তৃতীয় স্থান অধিকার করে লিবিয়া। প্রথম স্থান অধিকারী ফারিহা তাসনিম মাত্র ছয় বছর বয়সেই নেছার আহমাদ আন নাছিরী কর্তৃক পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনালে মহাগ্রš’ আল-কুরআন হিফজ করতে সক্ষম হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জর্ডানের ধর্মমন্ত্রী ড. মুহাম্মদ নুহ, কূটনীতিক, রাষ্ট্রদূত, সরকারি কর্মকর্তা ও দেশী-বিদেশী রাষ্ট্রীয় মেহমান। তিনি বিশ্বের সেরা হাফেজ ফারিহা তাসনিমকে আন্তর্জাতিক সার্টিফিকেট, ক্রেস্ট ও অর্থ প্রদান করেন এবং বিশ্বের সেরা হাফেজ ফারিহা তাসনিমের কণ্ঠ মাধুর্যের প্রশংসা করে বলেন, সৌদি আরবে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৭৩ দেশের মধ্যে একাধিক গ্রুপে বাংলাদেশ প্রথম স্থান অধিকার করার পর এবার জর্ডানেও বাংলাদেশী হাফেজ মেয়ে প্রথম স্থান অধিকার করায় আমি মুগ্ধ। তিনি আরো বলেন, বাংলাদেশের হাফেজ ছেলেদের পাশাপাশি হাফেজ মেয়েরাও বিশ্ব কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারের গৌরব অর্জন করছে।

গত ২৩ মার্চ বাংলাদেশের বাছাইকৃত সেরা বালিকা হাফেজদের মধ্যে চূড়ান্ত বাছাইয়ে বায়তুল মোকাররম ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত সভাকক্ষে সবাইকে তাক লাগিয়ে প্রথম স্থান অধিকার করে ফারিহা তাসনিম, দ্বিতীয় স্থান আমেনা ও তৃতীয় স্থান রাফিয়া হাসান জিনাত অধিকার করে। উল্লিখিত তিনজনই হাফেজ নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত ঢাকার যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মহিলা হিফজ বিভাগের ছাত্রী।

একই মাদরাসাছাত্র হাফেজ মহিউদ্দিন ২০১২ সালের আগস্টে আলজেরিয়ায় ৬০টি দেশের মধ্যে দ্বিতীয় ও ডিসেম্বরে সৌদি বিশ্ব হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৭৩ দেশের মধ্যে ৩০ পারা গ্রুপে অন্ধ হাফেজ তানভির এবং ১০ পারা গ্রুপে সা’আদ সুরাইল দুইজনই প্রথম স্থান অধিকার করে বাংলাদেশের সুনাম বয়ে আনার পাশাপাশি সৌদি আরবে ৩৪ বছরের কুরআন প্রতিযোগিতার ইতিহাসে এই প্রথম কোনো দেশ প্রত্যেক গ্রুপে প্রথম স্থান লাভ করে। বিজ্ঞপ্তি।

দৈনিক নয়াদিগন্ত : ২৫/০৫/২০১৩

বিষয়: বিবিধ

২৮৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File