বিড়ালের ন্যায় হাজার বছর বেঁচে থাকার চেয়ে সিংহের ন্যায় এক মুহুর্ত বেঁচে থাকা শ্রেয় ===================== মুমিন মৃত্যুর সফর কর, ছয়টি সময় আসার আগে ।

লিখেছেন লিখেছেন নকীব কম্পিউটার ১৩ মে, ২০১৩, ১১:৫৯:০২ সকাল



১। ইমরাতুস সুফাহা: অযোগ্য এবং দুষ্ট লোক নেতা হওয়ার আগে তুমি মুমিন তুমি মরে যাও। দুষ্ট আর অযোগ্য লোক নেতৃত্ব পেলে দুষ্ট লোকের সুবিধা। মুমিনের ঈমান নিয়ে বেঁচে থাকা কঠিন হবে।

২। ওয়াকাছরাতুস সুরাত: পুলিশ বেশি হওয়ার আগে মুমিন তুমি মরে যাও। কারণ পুলিশ বেশি হলে অপরাধ বেশি হবে। পুলিশরাই অপরাধ দমন না করে অপরাধ লালন করবে। অপরাধীর সাথে তারা মেলামেশা করবে। বর্তমানে পুলিশ বাড়ছে অপরাধও বাড়ছে। পুলিশের পাহারায় যেনা ব্যভিচার হবে। রাতের অন্ধকারে যত অপরাধ হয় পুলিশ বেশিরভাগ জায়গা থেকে চাঁদা পায়। বরং পুলিশ তখন নেককারকে ধাওয়া করতে থাকবে। দেখা যায়, অপরাধীকে পাহারা দিতেছে। রাতের বেলা অপরাধীকে ধরতে পারে নাই। একজন নিরপরাধীকে ধরে নিয়ে তার নামে মিথ্যা তিন মামলা জুড়ে দিয়ে জেল হাজতে পাঠিয়ে দিয়েছে।

৩। ওয়া বাইআল হুকমি: টাকা বিনিময়ে বিচার হবে। বিচার বিক্রির আমল আসার আগে মুমিন তুমি মুত্যুর সফর করে কবরে চলে যাও। আইন বই দিয়ে বিচার হবে না। টাকার বিনিময়ে বিচার হবে। দেখা যায়, অপরাধীকে পুলিশ ধরে এনেছে, কিন্তু সেই অপরাধী এমপি সাহেবের আত্মীয়, টেলিফোন আসে ছেড়ে দেওয়ার। টাকার বান্ডিল পেলে বিচারকের মাথা বিক্রি হয়ে যায়, কলম বিক্রি হয়ে যায়। আদালত শুধু নয়, গ্রাম গঞ্জের ছোট বিচার বিচারকের সামনে টাকা পাঠিয়ে দিলে তাকে বেকসুর খালাস করে দেওয়া হয়। যার টাকা নাই তার গলায় জুলুমের মালা পড়িয়ে দেওয়া হয়। যার টাকা আছে তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেওয়া হয়।

৪। ওয়া ইসতাখফা ফাম বিয যাম্ব: রক্তের মূল্য নষ্ট হয়ে যাবে। রক্তের দাম থাকবে না। রাসূল সা: বলেন, রক্তের মূল্য নষ্ট হওয়ার আগে মুমিন তুমি মরে যাও। এখন তো একজন ইনসানের গায়ের রক্তের মূল্য এক গ্লাস মদের চেয়ে মূল্যহীন। এক কলকি গাঁজা খাওয়ার জন্য একজন মানুষ খুন করে ফেলে। রক্তের মূল্য নষ্ট হলে খুন খারাবী বেশি হবে। আজ থেকে বিশ বছর আগে একটা প্রাণের দাম ছিল। এখন শত শত প্রাণের দাম নেই। একজন ইনসানের রক্তের জন্য একটা সরকারের পতন হয়েছে। ভাষা আন্দোলনের জন্য শত শত প্রাণ দিতে হয় নাই। মাত্র কয়েকজনের রক্তের বিনিময়ে ভাষা আন্দোলন প্রতিষ্ঠিত হয়েছে। স্বাধীন বাংলার স্বাধীনতা আনতে এত রক্ত যায় নাই, স্বাধীনতাকে রক্ষা করতে যত রক্ত ঝরতেছে।

৫। ওয়া ক্বাতিআতার রিহমি: বন্ধন ছিন্নের আমল। বন্ধন ছিন্নের আমল আসার আগে মুমিন তুমি ঈমান নিয়ে মারা যাও। স্বার্থের কারণে বন্ধনের ছিন্ন হবে। ছাত্র উস্তাদের সম্পর্ক থাকবে না।

৬। কুরআন অবমাননার আমল আসার আগে মুমিন তুমি মরে যাও। কুরআনের মূল্য থাকবে না, গানের মূল্য বেশি হবে। যাদের কুরআনের জ্ঞান নেই তারা দ্বীনের কাজ নিয়ে দৌড়াদৌড়ি করবে। যাদের সুর আছে তাদের সম্মান হবে। কুরআনকে গানের সুরে শুনতে ভালবাসবে। তারাই দ্বীনের কাজ আরম্ভ করবে তাদের দ্বীনী জ্ঞানের গভীরতা নেই।

বিষয়: বিবিধ

২৫৪৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File