সাগরের আকর্ষণ প্রবল

লিখেছেন লিখেছেন ওমর বিশ্বাস ১৭ এপ্রিল, ২০১৪, ০৪:৩৬:৫৭ বিকাল

সমুদ্র আমারও খুব প্রিয়। জীবনে অনেক বার ছুটে গেছি সমুদ্রের কাছে। রাতে দিনে কান পেতে শুনেছি সাগর পাড়ে বসে উত্তাল গর্জন। সমুদ্রে নেমেছি। অন্যরকম অনুভূতি। আসলে সাগরের সাথে মিতালী হওয়ার দরকার। সুন্দরবনে একবার সাগরে লঞ্চ নিয়ে আটকা পড়েছিলাম।

একবার হিমছড়ি থেকে ফেরার পথে সাগরের টানে জনহীন এলাকায় সাগরে নেমেছিলাম। সাগরের আকর্ষণ প্রবল ছিল। কয়েকজন জেলে পোনার জাল ফেলে পোনা সংগ্রহ করছিল। কিন্তু তাদের কাছে সাগরের ভালো মন্দ জেনে নিশ্চিত হলেই সমুদ্রে নেমে ছিলাম। মূল বিচের মতো এখানকার পানি কালো নয়, নোংরাও নয়। তারপরও তাদেরকে অনেকবার জিঞ্জেস করেছিলাম আর কতক্ষণ থাকা যাবে।

শেষবারের মতো ছেড়া দ্বীপ থেকে যখন ফিরছিলাম পর্যটক হিসেবে আমরাই ছিলাম সেই দ্বীপের সর্বশেষ মানুষ। আর দুএকজন ছিল যারা আর কিছুক্ষণের মধ্যেই ছেড়াদ্বীপ থেকে চলে যাবে। তারা এখানে এসে ডাব এটা সেটা বিক্রি করে। আর কোনো লোক আসবে না নতুন মওসুম শুরু না হওয়া পর্যন্ত। দিনটি ছিল ১৬ এপ্রিল। ১৪ এপ্রিল পহেলা বৈশাখে ছিলাম সেন্টমার্টিনে। সেই সেন্টমার্টিনে এবার পহেলা বৈশাখ ঘটে গেল মর্মান্তিক ঘটনা।

যারা চলে গেছে তাদের রুহের আত্মার মাগফেরাত কামনা করি।

ভবিষতে সবাই যেন ভালো থাকে।

বিষয়: বিবিধ

১১২৮ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

209015
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৫৪
সুশীল লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
209023
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:০৭
নীল জোছনা লিখেছেন : আসলেই যারা চলে গেছে রুহের আত্মার মাগফেরাত কামনা করি। তবে যারা এখনো যাননি তারা যেন সতর্ক থাকে সেই কামনাই করি।
209031
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:২৫
মেঘ ভাঙা রোদ লিখেছেন : নিজেদের সতর্কতার পাশাপাশি প্রশাসনের আরো সতর্ক হওয়া উচিত ছিলো। এর আগেও যেখানে মানুষ মরেছে সেখানে কেনো কোষ্ট গার্ডের সদস্যা ছিল না বা পর্যাপ্ত সতর্কতা অবলম্বন করা হয়নি সেটা জাতির সামনে উন্মুক্ত করা উচিত।
209039
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৪০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : অনেক দিন পর ব্লগে আসলেন।
সাগর যত সুন্দর ততই ভয়ংকর। নিয়ম মেনে চললে বিপদের আশংকা থাকেনা। কিন্তু দুঃখ জনক হচ্ছে আমাদের ছাত্র সমাজের মধ্যে নিয়ম ভাঙ্গাটাকে কৃতিত্ব হিসেবে দেখা হয়। সেই জন্যই প্রতিবছর কক্সবাজার এ দুর্ঘটনাগুলি ঘটে।
209076
১৭ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:২৬
আবু সাইফ লিখেছেন : আপনার নিয়মিত উপস্থিতি এবং ছড়া-কবিতা-সাহিত্য বিষয়ক তত্ত্বজ্ঞানের আলোর জন্য জোর দাবী জানাই!! m/ m/ Waiting
209479
১৮ এপ্রিল ২০১৪ দুপুর ০২:১১
এহসান সাবরী লিখেছেন : "সাগরের আকর্ষণ প্রবল"
একদম ঠিক কথা!সাঁতার না জানলেও সমুদ্রের কাছে গেলে সমুদ্র
হাতছানি দেয়!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File