প্রধানমন্ত্রীর আরো একটি আত্মঘাতি সিদ্ধান্ত

লিখেছেন লিখেছেন আবু আশফাক ০৬ মার্চ, ২০১৩, ১০:২২:৫৪ রাত



প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামায়াত-শিবিরকে দমনের জন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জনগণকে আহ্বান জানিয়ে বলেছেন, “প্রত্যেক সংসদ সদস্য নিজ নিজ এলাকায় যাবেন। জেলা, থানা, ওয়ার্ডে ধর্মপ্রাণ মানুষকে নিয়ে সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠন করে এদের প্রতিহত করবেন।”


গত কয়েক দিনে দেশজুড়ে সব মৃত্যুর দায়ভার খালেদা জিয়াকে নিতে হবে বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “মানুষ হত্যার দায় বিরোধী দলীয় নেত্রীকে নিতে হবে। তিনি যেটা আকাঙক্ষা করছেন তা হবে না। যুদ্ধাপরাধীদের বিচার তিনি বন্ধ করতে পারবেন না। যুদ্ধাপরাধীদের বিচার করে আমাদের পরবর্তী প্রজন্মকে কলংকমুক্ত করবো।”



প্রধানমন্ত্রী বলেন, “বিএনপি কিসের জন্য হরতার দিচ্ছে? যদি বুঝতাম তারা দেশের উন্নয়নের জন্য হরতাল দিয়েছে, খুশি হতাম। কিন্তু দলটি হরতাল দিচ্ছে যুদ্ধাপরাধীদের বাঁচাতে। হরতালে তারা যেসব ঘটনা ঘটাচ্ছে, তা দেখে ১৯৭১ সালে তাদের কর্মকাণ্ড মনে পড়ে। ৭১ এ ও তারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে।”

খালেদা জিয়ার প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, “আমাদের বিরোধী দলীয় নেত্রী দাবি করেন তিনি মুক্তিযোদ্ধার স্ত্রী। কিন্তু তিনি কিভাবে যুদ্ধাপরাধীদের বাঁচাতে হরতাল দেন? কিভাবে শাহবাগের আন্দোলনকারীদের গালমন্দ করেন?”

মাননীয় প্রধানমন্ত্রী কার বিরুদ্ধে কাকে যুদ্ধে নামাচ্ছেন তাকি তিনি খেয়াল করেছেন? আমরা জানি আমাদের দেশের রাজনীতিতে একই পরিবারের একই গৃহের একেকজন সদস্য একেক দলের সমর্থক বা কর্মী। দেখা গেছে একই পরিবারের একজন বিএনপি, একজন আওয়ামীলীগ, একজন জামায়াত, একজন জাতীয় পার্টির সমর্থক বা কর্মী। এমনও দেখা যায় একই পরিবারে একাধিক দলের নেতৃত্ব পর্যায়ের লোকও বিদ্যমান।

তাহলে যদি কমিটি গঠন করে জামায়াত-শিবিরকে প্রতিহত করা হয় তাহলে কি ভাইয়ে ভাইয়ে, মামা-ভাগ্নে, চাচা-ভাতিজা, বাবা-ছেলের মধ্যে হাঙ্গামা সৃষ্টি হবে না?

আমাদের ছোট্ট একটি দেশে কয়েক ডজন রাজনৈতিক দল। তাও কথা ছিল না যদি রাজনৈতিক দলগুলো প্রকৃত গণতন্ত্র মেনে চলতো। এমনিতেই কাদা ছুড়াছুড় অবিরাম চলছে, তার মধ্যে রাষ্ট্রের নির্বাহী যদি এই রকম আত্মঘাতি আহবান জানিয়ে জনগণকে দুর্ভোগের দিকে ঠেলে দেন, তাহলে সেই দেশে কি কখনও শান্তি আশা করা যায়?

দেশের প্রথম শ্রেণীর নাগরিকগণ যখন গত ১০/১২ দিন ধরে চলা রক্তাক্ত অবস্থা থেকে দেশকে ফিরিয়ে আনার জন্য সরকারের সুমতি কামনা করছে, ঠিক এমনই মুহূর্তে প্রধানমন্ত্রীর আহবান দেশকে কোথায় নিয়ে যাবে আল্লাহই ভালো জানেন।

প্রধানমন্ত্রীর আহবানের লিংক এখানে.........

Click this link

বিষয়: বিবিধ

১৮৭২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File