ব্লগার এম এম নুর হোসাইন মিয়াজীর ’’যতদোষ ইসলামী আন্দোল...’’ ও ব্লগার বন্ধুদের নিকট আমার কিছু প্রশ্ন : কাদিয়ানী দেওয়ানবাগীরা কি সব শুদ্ধ পথে এসেছে?

লিখেছেন লিখেছেন আবু আশফাক ০৫ মার্চ, ২০১৩, ০৬:৪৩:০৭ সন্ধ্যা

লেখার শুরুতেই জনাব এম এম নুর হোসাইন মিয়াজীর লেখাটার কিয়দাংশ উদ্বৃতি-

''চরমোনাই তথা ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন ২৯ মার্চ এতো দেরীতে মহা সমাবেশের ডাক দিলেন ? চরমোনাই তথা ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন চলমান আন্দোলনে সম্পৃক্ত হচ্ছে না ? এ জাতীয় বিভিন্ন প্রশ্ন সরাসরি অনেকে আমাকে করেছেন এবং বিভিন্ন অনলাইন খবরের মতামতে ও ফেসবুকে অনেক কমেন্ট এ প্রশ্ন অসংখ্য বার ঢেউ তুলছে ।.........

আমি যে কথাটাকে এখানে হাইলাইটস করতে চাই সেটা হচ্ছে- তার মূল কথা বলতে গিয়ে তিনি বলেছেন-

এবার ২য় প্রসঙ্গ: (ক) আপনাদের চার দলীয় সরকারের আমলে (২০০১-২০০৬) সালে মালিবাগ চৌধুরীপাড়ায় চোর দলীয় ক্যাডার কর্তৃক মসজিদের পুরো জায়গা (যে মসজিদের বর্তমান নাম: শহিদী জামে মসজিদ) দখল বিরোধী আন্দোলনে আমাদের দলের ৩ জন যুবক (২জন হাফিজে কুরআন) শাহাদাত বরন করলো, তখন আপনাদের আন্দোলনের সংহতি কোথায় হারিয়েছিল ? তখনতো জামাত-শিবির কোন প্রতিবাদও করলো না ! প্রতিবাদ করলে যদি ম্যাডাম খালেদা মাইন্ড করে তাই মুখে সুপার গ্লু লাগাইয়াছিল ।



(খ) আপনাদের জোট সরকারের আমলে ভন্ড দেওয়ানবাগীর বিরুদ্ধে আন্দোলন করে আমাদের ১১ জন মুজাহিদ ভাই শহিদ হলো, তখন আপনাদের ভুমিকা কি ছিলো ? তখন ভন্ড দেওয়ানবাগীর বিরুদ্ধে আন্দোলন করা ফরজ ছিলো না ? ভন্ড দেওয়ানবাগীর বিরুদ্ধে তখনতো কোন বিবৃতি বা প্রতিবাদও দেখলাম না। ইসলামের স্বার্থে আন্দোলনে আপনারা নাই !''



ব্লগার বন্ধুদের নিকট আমার প্রশ্ন-

ব্লগার এম এম নুর হোসাইন মিয়াজীরসহ অন্য যেকোনো ব্লগার বন্ধু কেউ বলতে পারেন কী?

প্রশ্ন-১. চারদলীয় জোটের সময় যারা কাদিয়ানিদের বিরুদ্ধে মাঠ গরম করেছিলেন, কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে আন্দোলন করে আওয়ামীলীগের সরকার বিরোধী আন্দোলনের আগুনে ঘি ঢেলে দিয়েছিলেন, সেই সব ওলামাগণ এখন কোথায়? তাদের আন্দোলনে কি কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করা হয়েছে? নাকি কাদিয়ানিরা সব ইসলামে ফিরে এসেছে?

প্রশ্ন-২. চারদলীয় জোটের সময় যারা দেওয়ানবাগীর বিরুদ্ধে কঠোর আন্দোলন করে শহীদ হয়েছিলেন, যারা দেওয়ানবাগীর বিরুদ্ধে আন্দোলনকে ফরজ হিসেবে গ্রহণ করেছিলেন তারা এখন কোথায়? দেওয়ানবাগীর বিরুদ্ধে আন্দোলনের ফরজিয়াত আদায় হয়ে গেছে? সে ফরজিয়াত রহিত হয়ে গেছে? নাকি দেওয়ানবাগীরা ভন্ডামী ছেড়ে খালেছ পথে ফিরে এসেছে?

আমার মনে হয় কি জানেন? আমার মনে হয় তখন তারা আওয়ামীলীগের সরকারবিরোধী আন্দোলনকে চাঙ্গা করার জন্য তাদের হয়ে কাজ করেছে (যদিও আমি সেটা ভাবতে চাই না)। তাছাড়া আর কি কারণ থাকতে পারে? কাদিয়ানিরা আগের মতোই বহাল তবিয়তে আছেন। এমন কি মুফতি শফী সাহেবের সেই আহ্বানের মধ্যেও দেখা গেছে কাদিয়ানিরা আগের চেয়েও ভয়ংকর রূপে ইসলামের ক্ষতি করতে সর্বশক্তি নিয়োগ করছে। অন্যদিকে রাজারবাগী, দেওয়ানবাগী, চন্দ্রপুরী, এনায়েতপুরী, ফরিদপুরিরা মানুষকে গোমরাহীর দিকে টেনে নিচ্ছে আগের চেয়েও দ্রুত গতিতে।

আশাকরি ব্লগার বন্ধুগণ সুচিন্তিত মতামত দেবেন।

বিষয়: বিবিধ

২২৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File