বেকিং নিউজ! ডিজিটাল পাসপোর্টে 'মন্দির'-'দেবীর' জলছাপ!

লিখেছেন লিখেছেন আবু আশফাক ০৮ ফেব্রুয়ারি, ২০১৪, ১২:০১:৪৪ দুপুর

আমার এক ফেবু ফ্রেন্ড ইনবক্সে একটি নিউজ পাঠিয়েছেন। খবরটির গুরুত্ব অনুধাবন করে ব্লগার বন্ধুদের কাছে আরো বিস্তারিত জানতে নিম্নে খবরটি হুবহু পোস্ট করছি। যদি এটি সঠিক হয়ে থাকে তাহলে কী ভয়াবহ অবস্থায় পড়েছি বলে মনে করেন; সে সম্পর্কে মতামত আশা করছি।



ইনবক্সে পাঠানো উল্লেখিত ডিজিটাল পাসপোর্টের ভিতরের পেজের ছবি


সৌদি আরব থেকে যে সব পাসপোর্ট ডিজিটাল করতে দেওয়া হয়েছে, সেই পাসপোর্ট এর মধ্যে মন্দির , মানুষ এবং পশুর ছবি দিয়ে জল চাপ দেওয়ার কারনে সৌদি সরকার সেইপাসপোর্ট এ ভিসা নবায়ন করছে না, তা ফিরত দিচ্ছে। এটা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বাংলাদেশ অ্যামবাসি থেকে যোগাযোগ করা হলে, তিনি বলেন নাকি বলেছেন- ভিসা না লাগালে দেশে এসে রিকশা চালাও (আমার যা খুশি আমি তাই করবো)।

এই ঘটনায় সৌদি প্রবাসীরা ভিষণভাবে ক্ষুব্ধ হয়ে হাসিনার ১৪ গুষ্ঠিকে উদ্ধার করছে। এছাড়া যে তাদের আর কোন ক্ষমতা নেই! তবে এর কারনে অনেক মানুষেরই দেশে আসা অনিশ্চিত হয়ে গেছে। আসলেই আমাদের দেশের মানুষ বড় হত ভাগা।

যদি অতি দ্রুত এর কোন সুরাহা না হয়, তা হলে অনেক প্রবাসীর ভবিষ্যৎ ই অন্ধকার। তাই আপনাদের প্রতি অনুরোধ আপনারা এই খবর টা যত দ্রুত সম্ভব শেয়ার করুন। প্রবাসী ভাইদের এই বিপদ হতে উদ্ধার এর ব্যবস্থা করুন।

Daud Ali

বিষয়: বিবিধ

১৬৬৬ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

174530
০৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:২৭
গৃহস্থের কইন্যা লিখেছেন : তো কি হইসে! সৌদি আরবে ৩০০০/টাকা মাস বেতনে লেবারী করার কি দরকার? বরং দেশেই এখন তিন/চার টাকা বেতনের চাকর-বাকর, ইমাম-মোয়াজ্জিন, কাজী-মুফতী........ র চাকরী চাইলেই পাওয়া যায়।
০৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:০৩
127794
বেআক্কেল লিখেছেন : আমনে তো গৃহস্তের কইন্যা, সমস্যা নাই। পয়সা কামাইতে ছয় গৃহস্তের পোলাদের। আর আমনের মত কন্যারা তো প্রবাসে স্বামী রাইখা রাত্রে লোটা নিয়া ঘরের বাহির হইয়া যান। একদা পাকিরা আমাদের কণ্যাদের অত্যাচার করছিল তখন খুব খারাব লাগছিল, আইজকা তো আমাদের দেশের বঙ্গ কন্যারা খেমতায় বইসা, আপনাদের মত গৃহস্তের কন্যাদের দাদাদের দেশে সাপ্লাই দিয়া মাল পানি কামায়। এখন এটা ইজ্জতে লাগেনা। গৃহস্তের কন্যাদের পাকিরা ঠেলা মারলে খারাপ লাগে, আর দাদারা ঠেলা মারলে আরাম লাগে।
174535
০৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:৫৮
আমি মুসাফির লিখেছেন : যারা জেনে বুঝে এই কাজটি করেছে তারা অন্তত কোন মুসলমানের জাত হতে পারে না। দেশের মানুষকে এখন ঐক্যবদ্ধ হবার সময় এসেছে ।
174563
০৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০২:১৬
মোহাম্মদ ওমর ফারুক ডেফোডিলস লিখেছেন : কিছু কিছু জিনিষে অতিরিক্ত বাড়াবাড়ি করা উচিত নয়, এটা নিজের অজান্তেই পরে মাশুল ঘুনতে হয়
174575
০৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:২৭
প্যারিস থেকে আমি লিখেছেন :
হায় ডি জি টা ল
মানুষ টালমাটাল।
174584
০৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:৪৩
মোহাম্মদ লোকমান লিখেছেন : এমন সব কান্ড কেন করছে সরকার, বুঝলামনা।
174685
০৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৭
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আমাদের দেশটাকে হিন্দুস্তান বানানোর পায়তারা চলতেছে প্রকাশ্যে
174919
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৩৪
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : খাসিনা যেখানে পুধানমন্তী সেখানে বলার কিছুই নাই!
175360
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৮:৫২
আলোকিত ভোর লিখেছেন : শেয়ার করার ধন্যবাদ Rose
179314
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৯:৫৯
১০
180953
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:২১
মুমতাহিনা তাজরি লিখেছেন :
হায় ডিজিটাল দিদি
পাসপোর্টে দেবদেবীর ছবি
করলে কাজ একি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File