রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতারে ডিএমপির পুরস্কার ঘোষণা!!

লিখেছেন লিখেছেন আবু আশফাক ১৭ ডিসেম্বর, ২০১৩, ১২:৪৩:৫৩ দুপুর

রাজধানীতে মিছিল, ভাঙচুর ও অগ্নিসংযোগকারীদের ধরিয়ে দিতে বিজ্ঞাপন দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। একটি মিছিল ও আলাদা করে ১২ জনের ছবি প্রকাশ করে তাদের প্রত্যেককে ধরিয়ে দিতে পুলিশের পক্ষ থেকে এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করা হয়। তবে একাধিক সূত্র জানিয়েছে, যাদের ছবি পুলিশ প্রকাশ করেছে তারা রাজনৈতিক নেতাকর্মী। তাদের অপরাধী হিসেবে পুলিশের বিজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। সূত্র জানায়, ছবি ছাপিয়ে বিজ্ঞাপন দিয়ে রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতারে পুরস্কার ঘোষণা বাংলাদেশে এ প্রথম।

ডিএমপি নিউজের এক বিজ্ঞপ্তিতে ‘অপরাধীদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা’ এ শিরোনামে উল্লেখ করা হয়েছে, ‘গত ১৩ ডিসেম্বর শুক্রবার জুমা’র নামাজ শেষে ছবিতে প্রদর্শিত সন্ত্রাসীরা ফকিরাপুল ও মতিঝিল এলাকায় অগ্নিসংযোগ ও ধ্বংসযজ্ঞ চালায়। এসব সন্ত্রাসী দেশ ও জাতির শত্রু। এ শহরে প্রত্যেক নাগরিকের নিরাপত্তার জন্য মারাত্মক হুমকি।

এদেরকে ধরিয়ে দিন। প্রত্যেক সন্ত্রাসীকে গ্রেফতারের সহায়তাকারী/তথ্য প্রদানকারীকে এক লাখ টাকা পুরস্কার দেয়া হবে। সহায়তাকারী/তথ্য প্রদানকারীর নাম ও পরিচয় গোপন রাখা হবে। পুলিশ একটি মিছিল ও আলাদা করে ১২ জনের ছবি প্রকাশ করলেও ছবিতে তারা যে অগ্নিসংযোগ বা ভাঙচুর করছেন তার কোনো দৃশ্য নেই। ছবিতে তাদের দৌড়াতে দেখা গেছে। ছবিতে রিকশাচালক এবং মোটরসাইকেল চালকও রয়েছেন।

সূত্র জানায়, তাদের মধ্যে সাধারণ মানুষও থাকতে পারেন। থাকতে পারে নিরাপরাধ পথচারীরা। যারা ঘটনার সময় ওই পথ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। প্রশ্ন উঠেছে, যাচাই-বাছাই ছাড়া এসব মানুষকে অপরাধী হিসেবে উল্লেখ করে তাদের ধরতে কিভাবে পুরস্কার ঘোষণা করল পুলিশ।

সূত্র জানায়, ডিএমপি কমিশনার বেনজির আহমেদের নির্দেশে এ পুরস্কার ঘোষণা করে তাদের ধরিয়ে দিতে বিজ্ঞাপন ছাপা হয়েছে।

গত ১৩ ডিসেম্বর বাদ জুমা রাজধানীর বিভিন্ন এলাকায় আবদুল কাদের মোল্লার ফাঁসির প্রতিবাদে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির মিছিল বের করে। সেখানে পুলিশের সাথে মিছিলকারীদের সংঘর্ষ হয়। পুলিশের গুলিতে রাজধানীর মতিঝিল, ফকিরাপুল এলাকায় ওইদিন শিশু ও মহিলাসহ প্রায় ১৫ জন আহত হন। সেখানে ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। পুলিশ ভাঙচুর ও অগ্নিসংযোগকারীদের ছবি না ছাপিয়ে মিছিলকারীদের ছবি দিয়ে তাদের গ্রেফতারে পুরস্কার ঘোষণা করেছে।

বিষয়: বিবিধ

১০৬৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File