Good Luckপীর ভক্ত এরশাদের পীর বদল : নতুন পীরের সন্ধান লাভ!Good Luck

লিখেছেন লিখেছেন আবু আশফাক ১৭ নভেম্বর, ২০১৩, ০৪:১৩:১৫ বিকাল

রাষ্ট্রক্ষমতা দখল করার আগে থেকেই সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদের পীর, দরবেশের প্রতি ভক্তি ছিল। এ ভক্তি এরশাদের অন্তরের না মতলবের তা স্পষ্ট ছিল না। আর রাষ্ট্রক্ষমতা দখলের পর পীর, দরবেশের দিকে ঝুকে পড়েন আরো বেশী।



নতুন পীরের সন্ধানে এরশাদ


ফরিদপুরের আটরশির পীরের প্রতি তার গভীর ভক্তি-শ্রদ্ধা ছিল। মুরিদও হয়েছিলেন। ক্ষমতায় আসার আগে এবং পরেও যাতায়াত ছিল। সে হিসেবে সিরাজগঞ্জের এনায়েতপুরী খ্যাত খাজা ইউনুস ছিলেন তার দাদা পীর। সেখানেও তার পায়ের ধুলো নিয়মিতই পড়তো। আমরা ছোটবেলায় দেখতাম কার্গো বোঝাই করে এনায়েতপুর দরবার শরীফে(!)র ওরসে এরশাদের পাঠানো গরু যেত নিয়মিত।

একবার তিনি চরমোনাইয়ের মরহুম পীর সৈয়দ ফজলুল করিমের মুরিদ হয়েছিলেন মর্মেও শোনা যায়। চরমোনাই গিয়ে পীর সাহেবের পায়ের ধুলো নিতে কসুর করেননি পীর ভক্ত এরশাদ।

এরপর গত কয়েক মাস আগে শোনা গেল তিনি আবার পীর বদল করেছেন। তিনি ঢাকার মনিপুরীপাড়ার কুতুববাগের পীরের একনিষ্ঠ ভক্ত অনুরক্ত মর্মে সংবাদ পাওয়া যায়। এবং তিনি সেই পীরের মুরিদ বলে প্রকাশ পায়।

মনে হচ্ছিল এটাই এরশাদের শেষ পীর ধরা। কিন্তু? না, আজকের খবর শুনে মনে হচ্ছে এরশাদ আরো একবার পীর বদল করছেন।

খবরে প্রকাশ ১৭ নভেম্বর দুপুরে হেফাজতে ইসলামের আমীর ও দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার সুনামদন্য প্রিন্সিপাল শায়খুল হাদিস আল্লামা আহমদ শফি (দা:বা) এর সাথে সাক্ষাৎ করেন সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদ। সাক্ষাৎ শেষে এক বিবৃতিতে তিনি বলেন, আমি উনার কাছে দোয়া নেয়ার জন্য এসেছি , কারণ উনি একজন বড় মাপের আলেম এবং বিশিষ্ট একজন ওলি। আগামীতে আমি জোট বেধে একক নির্বাচন করব এবং হাসিনার বিরুদ্ধেই করব।

এরশাদের পীর বদল নতুন নয়। প্রত্যেকবার পীর বদলের পিছনে কোনো না কোনো কারণ ছিল। তারই ধারাবাহিকতায় মনে হয় এরশাদ নতুন পীর হিসেবে আল্লামা আহমদ শফীকে বরণ করতে যাচ্ছেন। কারণ বর্তমান হেফাজত ইসলাম নামক সংগঠনের সমর্থন পেতে পানি-শরবত সরবরাহকারী এরশাদের এমন পীরই দরকার, যার ভক্ত-অনুরক্তের সংখ্যা অনেক। আর আল্লামা আহমদ শফী’র এদিকটা যথেষ্টই উজ্জল।

বিষয়: বিবিধ

১৭৯২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File