বর্তমানে বাংলাদেশ ???

লিখেছেন লিখেছেন স্বপ্নের বাঙলা ০৫ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:৫২:৫১ সকাল

বাংলাদেশ .......

বাংলাদেশ আজ এক অশান্ত-বিভক্ত-রক্তাক্ত লোকালয় ? নূন্যতম মৌলিকঅধিকার-মানবতা-মানবাধিকার বিহীন এক ভীতিপ্রদ জনপদ ?

স্বৈরশাসন, স্বজনপ্রীতি, দূর্নীতি, দলীয়করণ, দমন নিপীড়ন, জেল জুলুম, হত্যা, গুম, রাজনৈতিক প্রতিহিংসা, ক্ষমতা দখলের লড়াই ই যেন আজ এ বিশাল জনগুষ্ঠির নিয়তি !!! বিচারে বাণী আজ কল্পনা বিলাস ?



বুদ্ধিজীবি, সাংবাদিক, শিক্ষক, পেশাজীবি, ব্যবসায়ী এবং ডাক্তার সবাই আজ কোনো না কোনো ভাবে রাজনীতির পোষা গৃহপালিত প্রাণী ? ঘূণেধরা সংবাদপত্র, সাংবাধিক ও বুদ্ধিজীবি - জনগনের স্বার্থ জলাঞ্জলি দিয়ে দলীয় লেজুরবিত্তির প্রতিযোগিতায় লিপ্ত ? অসত্য, উস্কানিমূলক, উদ্দেশ্যপ্রণোদিত এবং একতরফা সংবাদ এবং বুদ্ধিজীবি নামের জ্ঞানপাপীদের ক্ষমতালোভী সমর্থন জাতির বিবেক কে করছে কলঙ্কিত |

আল্লাহর এ জমিনে ধর্মনিরপেক্ষ, গণতন্ত্র আর সমাজতন্ত্রবাদীরা ইসলামী তাওহিদী জনতাকে জঙ্গী আক্ষা দিতে প্রানপন চেষ্টায় লিপ্ত ? এ জাতি আজ জগতের সবচেয়ে বিভক্ত এবং বিপদ সম্মুখ্খীন ?



ক্ষমতার দাপটে জাতির উন্নতি অগ্রতি অর্জন আজ দলীয় রাজনীতির একান্ত সম্পদ ? জনগণ এখানে কুকূর বেড়াল - ক্ষমতাবানরা / রাজনীতিবিদরা প্রভু ?

রাজনীতির একমাত্র উপহার এ জাতির জন্য সংঘাত আর হানাহানি ? পরিবারতন্ত্র আর ইতিহাস বিকৃতি এ যেন এই জাতির ভাগ্যের পরিহাস ?

অতীত নির্ভর রাজনীতি ব্যাক্তি - বিশেষকে প্রতিষ্ঠা করতে করতে জনগনের আগামী বঙ্গোপ সাগরের অচেনা অন্ধকার গহীন গভীরে ?

মানুষের ভালো মন্দ ভবিষৎ উন্নতি অগ্রগতি আজ ব্যাক্তি নির্ভর দলীয় রাজনীতির পদতলে দলিত অধরা স্বপ্ন ?

এ জাতির ভবিষৎ যেন আজ গুটিকয়েক রাজনীতিবীদ নামের মিত্যুর প্রহরগুনা লাজ লজ্জাহীন অতীত বিলাসী সত্যের লেশ্হীন বাক্পটু আর বিত্তবানের ইচ্ছার উপর নির্ভরশীল ?

পরিবারতান্ত্রিক ব্যাক্তি নির্ভর রাজনীতির ঘৃণ্য খেলা সময় সময়ে সহজ সরল এ জাতির অগনিত অজশ্র রক্ত আর প্রাণ নিয়েছে অবলীলায় ?

আজ আবারও রাজনীতির রক্ত পিপাশু ঘৃণ্য বিভক্তির এই খেলা দুর্ভাগা এ জাতিকে দাড় করিয়েছে একে অন্যের রক্ত পিয়াসী প্রতিপক্ষে ? আজ আবারও রক্তক্ষয়ী সংঘাত সহিংসতার সংকায় প্রতি প্রহর গুনছে চরম ভাবে বিভক্ত এ অভাগা জাতি ?



বাংলাদেশ আমার প্রাণপ্রিয় মাতৃভূমি আজ কোন পথে যাচ্ছে ? আমরা কি গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছি ?

আমার প্রানপ্রিয় জন্মভূমি কি আরো একটি ইরাক, আফগানিস্তান কিংবা সিরিয়া হতে যাচ্ছে ? নাকি এ জনতা এই অবিচার অন্যায় রুখে দাড়াবে ?

নাকি তাহরির স্কয়ারের মতো বসন্তের সিডর এসে সব অন্যায় অবিচার পাপ ধূয়ে মুছে একাকার করে দিয়ে যাবে ?

হে আমাদের রব-হে আমাদের প্রভু দিন দূনিয়ার একমাত্র মালিক আমাদের তুমি রহম কর | এ জাতিকে তুমি পথ দেখাও | শান্তির নীড় - এ পরিণত করো আমার এই প্রিয় জন্মভূমি বাংলাদেশকে |

সকল শংকা, সংশয় এবং বিভক্তি দুরে ঠেলে শান্তির নীড় হউক আমার বাংলাদেশ |

বিষয়: বিবিধ

১৬১৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File