জাতির বিবেকের কাছে প্রশ্ন ???

লিখেছেন লিখেছেন স্বপ্নের বাঙলা ২০ জানুয়ারি, ২০১৩, ০৮:৩০:৩৯ সকাল

আজ কদিন থেকেই একটা বিষয় ভাবছি তবে কোনো উত্তর নিজের জ্ঞান দিয়ে খুঁজে পাইনি !!!

-

বিশ্বজিত এর মর্মান্তিক হত্যাকান্ড এবং এর পরবর্তী সংবাদ পরিবেশনা ! বিশ্বজিত অসহায় অবস্থায় জীবন বাঁচাতে বলেছে আমি হিন্দু ! সংবাদিক, জনগণ, পুলিশ সবাই যেন ছিল গ্যালারির দর্শক ? সেবাই যার ধর্ম সেই ডাক্তার সাহেব শিবির ভেবে অবহেলা করে - বিনা সেবায় ছেলেটি মারা যায় ! কি অসহায় মানবতা কি অসহায় আমরা ? দিনে দিনে আমরা যেন কাপুরুষ, রাজনীতির পোষা কুকুর আর বোধশক্তিহীন - মানবতাহীন অমানুষ হয়ে যাচ্ছি ?

-

সংবাদ মাধ্যম এই সংবাদ প্রচারে প্রসংশার দাবীদার ? মানবতা বলতে মনে হয় আজ আর কিছুই রইলনা | কষ্টে লজ্জায় নিজের সাথে লড়াই করতে করতে পরাস্থ | নিজের উপর নিজেরই ঘৃনা লাগে যখন ভাবি আমি এই সমাজেরই অংশ !!!



অনেক প্রশ্ন মনে ? ঘৃণা থু থু এই অসভ্য রাজনীতিতে আর রাজনীতিবিদদের | বিশ্বজিত চলে গেছে না ফেরার দেশে কিন্তু সে আমাদের বিবেক কে নাড়া দিয়েছে প্রচণ্ড ভাবে | বিশ্বজিত মরলো নাকি মানবতা মরলো ? একটা মানুষ এভাবে এত নৃসংশ ভাবে মরলো কিন্তু রাজনীতির ঘৃণ্য খেলা থামলো তো না ই বরং যেন আরো একটু রং রস জৌলস বাড়লো ? আমার বিবেক জানতে চায় এভাবে রাজনীতির এই অসভ্য ঘৃণ্য খেলায় আর কত প্রাণ যাবে ?

-

মনে যে প্রশ্ন অধিক যন্ত্রণা দিচ্ছে - বিশ্বজিত জীবন বাঁচাতে বলেছে আমি হিন্দু ? সে বলেনি আমি মানুষ ! কেন ? কোন কারনে একজন মৃত্যু পথযাত্রী বলবে আমি হিন্দু ? তাহলে কি মুসলমান হলে বাংলাদেশে এভাবে নৃসংশ ভাবে মরলে কোনো অসুবিধা নেই ? নাকি মুসলমান সবাই জামাত শিবির ??? আর শিবির হলেই কি এভাবেই মরতে হবে ? নাকি আওয়ামী সবাই হিন্দু ?

-

মৃত্যু পথযাত্রী বিশ্বজিত এর শেষ আকুল আকুতি আমি হিন্দু - তাহলে কি ছাত্রলীগ যদি জানত সে হিন্দু তা হলে তাকে এভাবে মৃত্যু বরণ করতে হতনা ? আর বিশ্বজিত এর পরিবর্তে যদি মুসলমান কেউ হতো তাহলে সে কি বলে প্রাণ ভিক্ষা চাইতো ? তাহলে সারমর্ম কি হলো ? মুসলমান হলে ছাত্রলীগ তথা আওয়ামিলীগ এর হাতে এভাবে মরতে হবে আর তাতে কোনো মানবাধিকার লঙ্ঘন হবে না ? মুসলমানদের কোনো মানবাধিকার নেই ?

-

সংবাদ মাধ্যম এর সংবাদ, সংবাদিক বুদ্ধিজীবি কেউ এই প্রশ্ন করলনা !

সংবাদিক বুদ্ধিজীবিরা নাকি জাতির বিবেক ? লজ্জা হয়-করুনা হয় এমন বিবেকবানদের প্রতি | রাজনীতি আজ আমাদের প্রধান জাতীয় সমস্যা | সবাই যার যার দলীয় বিচারে কথা বলছে ? এ জাতি আজ তার অন্ধকারতম সময় পার করছে |

-

মহান প্রভু আল্লাহ রাব্বুল আলামীন আমাদের রহম করুন - আলোর পথে পরিচালিত করুন |

বিষয়: বিবিধ

১৪৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File