-আমার ভাবুক মন-

লিখেছেন লিখেছেন তারেক হাসান শেখ ০১ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:১৪:৪৫ সকাল

একটা বিষয় প্রায়ই সেটেল্ড ও পরিস্কার আর সেটি হলও আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতা ছাড়বে না । তাদের যুক্তি হলও দেশ স্বাধীন করেছি আমরা তাই এই দেশ শুধু আমাদের । বাঁকি সব শালা জামাত-শিবির-বিএনপি । হামলা মামলা করে তামা বানায় দিবো । তোরা আবার কে এই দেশের ?

একবার শুনছিলাম দেশের ১৮% মানুষ সক্রিয় ভাবে আওয়ামীলীগ করে । তাহলে বাঁকি ৮২% মানুষ যাবে কোথায় ? ১৮% এর জোরজুলুমে বাঁকি ৮২% আর কতকাল ভিত-সশস্ত্র হয়ে থাকবে? এদিকে প্রধানমন্ত্রী কাল পঞ্চগড় জনসভায় বলে আসলেন 'জামাত-বিএনপি বাস থেকে মানুষ নামিয়ে তাদের গায়ে পেট্রোল ঢেলে আগুন দিয়ে মারছে । কোন মুসলমান কি এইটা আরেক মুসলমানের সাথে করতে পারে?'

হুমমম...বিশাল একখান প্রশ্ন । জাতির বিবেক আপনার এহেন প্রস্নে একেবারে নাড়া চাড়া দিয়ে উঠলো যে । কিন্তু কাউয়া কান নিয়ে গেছে এই মহাবানী শূনে কাউয়ার পিছনে দৌড়াতে দৌড়াতে মাঝপথে হটাৎ থমকে দাঁড়ালাম, ভাবলাম আসলে এইরকম ঘটনা দেশে ঘটলো কবে ? আদও কি ঘটেছে না প্রধানমন্ত্রী কথার কথা বললেন ? এখন আমি অধম ভাবছি, দেশের সর্বচ্চ পর্যায়ে আসীন হয়েও আপনারা চোখ উল্টে নির্লজ্জের মতো অনর্গল মিথ্যা বলতে পারেন । এতে আপনাদের সামান্য বুকও কাঁপে না । কিন্তু সার্বিক বিচারে ভুক্তভোগী হই সেই আমরা আম-জনতাই । আরে ধুতত আম-জনতা না আসলে বাংলাদেশী চুতিয়া জনতা বলা অধিকতর শ্রেয় । আজ আসলেই ভাবুক মন দিয়ে সলিড উপলব্ধি করলাম যে, আমাদের বাচ্চা কাচ্চা বা ছোট ছেলে-মেয়েদের চিড়িয়াখানা ঘুরে দেখানোর চেয়ে বাংলাদেশের নেতা-নেত্রীদের বক্তিতা-বিবৃতি শুনানো অনেক ভালো ।

বিষয়: রাজনীতি

১২০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File