সেদিন কি খুব বেশী দূরে?

লিখেছেন লিখেছেন মাতৃভূমি ০৮ মার্চ, ২০১৩, ১২:৪৬:৫৬ রাত



মুল ঘটনাঃ-

আজকের হরতালে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের ভিতরে নেতাকর্মীদের আটকে রেখে বাহির থেকে পুলিশ তালা মেরে দেয় । কিছুক্ষণ পর পাপিয়া সহ বিএনপি'র চারজন মহিলা সাংসদ কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হন এবং ভিতরে প্রবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয় । পুলিশের বাধা ও ধস্তাধস্তিতে অফিসের ভিতর প্রবেশ করতে না পেরে মহিলা সাংসদরা অফিসের সামনের রাস্তায় বসে পড়েন এবং হরতালের পক্ষে স্লোগান দিতে থাকেন । এসময় পুরুষ ও মহিলা পুলিশ সম্মেলিত ভাবে তাদের চারজনকে টেনে হিঁচড়ে একটি মাইক্রোবাসে তোলেন । এদিকে মাইক্রোবাসের দরজা ছিল খোলা এবং চারজন মহিলা সাংসদ ও পুলিশের ভিড়ে কিছুটা ঠাঁসাঠাসির মতো অবস্থা বিদ্যমান ছিল । ফলে, মাইক্রোবাসটি ১০০/১৫০ গজ দূরে যেতে না যেতেই একজন মহিলা সাংসদ চলন্ত মাইক্রোবাস থেকে রাস্তায় পড়ে যান সঙ্গে তাকে ধরে রাখা মহিলা পুলিশটিও পড়ে গিয়ে রাস্তায় লুটিয়ে পড়েন । উদ্ধারে দ্রুত ছুটে আসেন গ্রেফতারকৃত অন্যান্য মহিলা সাংসদ সহ সাংবাদিক ও দর্শক । কিন্তু এই দুর্ঘটনায় উল্লেখ্য বিষয় হলো, উদ্ধারে পথচারী দর্শকরা এগিয়ে এলেও পুলিশ বাহিনী ছিলেন নির্বেকার ও কিছুটা কিংকর্তব্যবিমুঢ় । পরে তাদের হুশ হলে তারা সহকর্মী মহিলা পুলিশ সদস্যাকে উদ্ধারে এগিয়ে আসেন ।

দেশের টেলি মিডিয়ায় প্রচারঃ-

সময় টিভি, ইন্ডিপেন্ডেন্ট টিভি, ৭১ টিভি, এটিএন বাংলা, একুশে, চ্যানেল আই সহ আওয়ামী নিয়ন্ত্রিত তাবৎ টেলি মিডিয়ায় আজ বারবার সম্প্রচার করা হচ্ছে যে, 'কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি'র চারজন মহিলা সাংসদ রাস্তায় বসে স্লোগান দিতে থাকেন এবং পুলিশের সাথে ধ্বস্তাধস্তি শুরু করেন, ফলে পুলিশ তাদের গ্রেফতার করে এবং গাড়িতে তোলার এক পর্যায়ে মহিলা সাংসদের ধ্বস্তাধস্তিতে এক মহিলা পুলিশ গুরুতর আহত হন । (এবং রাস্তায় পড়ে থাকা সেই মহিলা পুলিশের ফুটেজ বারবার দেখানো হচ্ছে)'

হা হা হা যদিও অবাক, আশ্চর্য, হতভম্ব হওয়ার পালা বা পরিস্থিতি এই দেশে অনেক আগেই সমাপ্ত হয়ে গেছে তবুও জাতির সামনে মিডিয়ার বারবার এহেন চোখ উল্টানো মিত্থাচার দেখে বলতে বাধ্য হচ্ছি যে- দেশের সংখ্যাগরিষ্ঠ মিডিয়া, মালিকপক্ষ ও কর্মরত সাংবাদিকরা আজ বাংলাদেশের একটি বৃহৎ জনগোষ্ঠীর বিরুদ্ধে অঘোষিত জিহাদ ঘোষণা করে রেখেছেন যা সাংবাদিকতার পরিভাষায় শুধু চরম বেআইনীই না বরং হলুদ সাংবাদিকতার অতি বিরল উধারনও বটে । শুনেছি একজন সাধারণ মানুষ জুতা খাইলে হয় ব্যক্তি ও পারিবারিক অপমান কিন্তু একজন সাংবাদিক বা মিডিয়াগোষ্ঠী জুতা খাইলে হয় পুরা জাতির অপমান, ভাবছি সেদিন কি খুব বেশী দূরে?

বিষয়: বিবিধ

১৩৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File