সাবধান আল-জাজিরা !!!

লিখেছেন লিখেছেন মাতৃভূমি ০৪ মার্চ, ২০১৩, ০৭:৩৯:৪০ সন্ধ্যা



'

গতকাল খবর পেলাম, ইন্টারন্যাশনাল নিউজ চ্যানেল আল-জাজিরা দেশের বিশেষ পরিস্থিতিতে সরাসরি বাংলাদেশ থেকে সংবাদ সম্প্রচার করবে । নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে সম্ভব্য নির্বাচিত রিপোর্টার, ক্যামেরাম্যান ও টেকনেশিয়ানদের নাম প্রকাশ করা হয়নি ।'

এখন আমার কথা হলো, মাত্র ২/৪ টা নিরপেক্ষ রিপোর্ট করেই ইতিমধ্যে আপনারা আওয়ামীলীগ ও তার ইয়লো মিডিয়া এ্যাসোসিয়াট কর্তৃক রাজাকার, যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধীদের পক্ষাবলম্বনকারী হিসেবে চিহ্নিত হয়ে গেছেন । এখন বাংলাদেশে এসে সরাসরি নিজেরা সংবাদ সম্প্রচার করতে গিয়ে কি আওয়ামী স্পেসাল ট্রাইবুনাল আদালতের মুখোমুখি হতে চান? পাছে আবার শাহাবাগ প্রজন্ম মঞ্চ থেকে আপনাদের-কেই যুদ্ধাপরাধী বা মানবতাবিরোধী হিসেবে যেন ঘোষণা না করা হয় ! ভারতীয় 'র' গোয়েন্দা সংস্থার বাংলাদেশী বুরো প্রধান (মি. এক্স) ডা. ইমরানকে বলবেন 'যাও বাছাধন মঞ্চে দাড়িয়ে ঘোষণা করো, আল-জাজিরা নিউজ চ্যানেল জামাত-শিবির-রাজাকারদের অর্থায়নে সম্প্রচারিত হয় । অতএব, একজন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বেঁচে থাকতে বাংলার মাটিতে এই রাজাকার আল-জাজিরা চ্যানেলকে সম্প্রচারিত হতে দেওয়া হবে না ।' প্রয়োজনে আমরা তরুন প্রজন্ম, কাতারের দোহা পর্যন্ত মিছিল নিয়ে গিয়ে অবস্থান ধর্মঘট করবো কিন্তু তবুও রাজাকার আল-জাজিরা চ্যানেলকে বিশ্বের মানচিত্র থেকে থুক্কু বাংলার মানচিত্র থেকে নিশ্চিহ্ন করেই ছাড়বো ইনশাল্লাহ (প্লিস রিডার্স ইগনোর দা ইনশাল্লাহ ওয়ার্ড) ।

এদিকে যেই না ডা. ইমরান এই ঘোষণা দিবেন আর সঙ্গে সঙ্গে দেশের প্রধানমন্ত্রী বলে উঠবেন তথাস্তু। সাথে ছাগলের ২২ নম্বর বাচ্চার মতো এমপি ও মন্ত্রীরা ম্যা ম্যা ম্যা করে এবং পা চাঁটা ঘেংরি কুত্তার মতো তাবৎ মিডিয়া ও সাংবাদিকরা কর্কশ কন্ঠে ঘেউ ঘেউ ঘেউ করে উঠবেন । অর্থাৎ দশের তাপে ভগয়ান অস্থির ।

তাই একজন শুভাখাঙ্খী হিসেবে আমার পরামর্শ হলো, বাংলাদেশের বিশেষ পরিস্থিতিতে এখানে আসার দরকার নেই । আর যদি একান্তই আসতে চান তাহলে গান্ধীর তিন বান্দরের মতো মনস্থির করে আসুন যে, আওয়ামী বিরোধী কিছু দেখবো না...শুনবো না...বলবো না । নাহলে কিন্তু এই দেশ থেকে মানসম্মান এমনকি গায়ে কাপড়_চোপড় নিয়ে হেড অফিসে ফিরতে পারবেন কি না তাতেও আমার যথেষ্ট সন্দেহ আছে ।

বিষয়: বিবিধ

৩০৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File