জয় বাংলা ; এইবার দেশের মেইন স্ট্রিম হুজুর সামলা

লিখেছেন লিখেছেন মাতৃভূমি ২২ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:০৪:০৩ সকাল

দেশের মেইন স্ট্রিমের হুজুর ও মাদ্রাসার ছাত্ররা যে কি জিনিস তা অনেকেই জানেন না। ওনারা রাজনীতি করেন না। আর ধর্ম নিয়ে রাজনীতি তো দূরের কথা, এর নামও শুনতে পছন্দ করেন না। যে দেলোয়ার হোসেন সাঈদীর দেশব্যাপী কোটি কৌটি ভক্ত, সেই দেলোয়ার হোসেন সাঈদীকে ওনারা অপছন্দ করেন শুধু রাজনীতি করার কারনে। এর মধ্যে একজন ছিলেন হাফেজ্জী হুজুর, ব্রাক্ষনবাড়ীয়ার বড় হুজুর শরশিনা পীর সাহেব ইত্যাদি। এছাড়া দেশব্যাপী অনেক কওমী মাদ্রাসাও আছে যাদের শিক্ষার একটা গুরুত্বপূর্ণ অংশ হল 'ধর্ম ও রাজনীতি দুইটা আলাদা বিষয়।'

মজার ব্যাপার হল, জাতীয় নির্বাচন হলে খালেদা জিয়া-শেখ হাসিনা-এরশাদরা এইসব হু্জুরদের কাছেই দোয়া চাইতে যান। আসলে এদের একটা ভোটও জামাতের পক্ষে পড়ে না। পড়ে আওয়ামীলীগ, বিএনপি বা জাতীয় পার্টির পক্ষে অথবা তাদের মধ্যে কোন ছোটখাট দলে।

-

দেশের এই মেইন স্ট্রিমের হুজুররা দেশের রাজনৈতিক ইস্যু নিয়ে বলতে গেলে একদম চুপচাপ থাকেন। কিন্তু যখনই কোন ইসলাম বিরোধী ঘটনা ঘটে তখনই ওনারা ক্ষেপে যান। এই হুজুররাই ৯২-এ তসলিমা নাসরিনের বিরুদ্ধে ৪০ লক্ষ লোক জড়ো করেছিলেন । ওনারাই প্রথম ভারতে বাবরি মসজিদ ভাঙ্গার প্রতিবাদ করেছিলেন।

-

এইবার আবারও এই হুজুররা ক্ষেপেছেন। সরকার যতই নাস্তিকদের ইসলাম বিরোধী কাজগুলোকে গোপন রাখার চেষ্টা করুক না কেন, ইন্টারনেটের যুগে এসব তথ্য গোপন থাকে না। ইন ফেক্ট, এখন হুজুররাও নেট ব্রাউজ করতে পারেন।

-

পুনশ্চঃ- 'তাই জয় বাংলা, এইবার দেশের মেইন স্ট্রিম হুজুর সামলা।'



বিষয়: বিবিধ

১২৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File