ধাক্কা না খেলে নাকি শিক্ষা হয়না!

লিখেছেন লিখেছেন রাইস উদ্দিন ০৯ মে, ২০১৩, ০৯:২৮:৩৪ রাত

ধাক্কা নাখেলে নাকি শিক্ষা হয়না!কথাট অতিবাস্তব।হেফাজতে ইসলামের অধিকাংশ লোকই কাওমী মাদ্রাসার ছাত্র শিক্ষক।এই লোক গুলি লেখাপড়া ও চাকুরীর ফাকে জীবন ভর তাবলিগ জামায়াতে সময় লাগিয়ে থাকেন বেশিরভাগ সময়।তারা রাজনীতিকে ফাসেকী কাজ মনে করতেন।অনেকেতো জামায়াতশিবিরকে কাফের ফতুয়া দিতে কুন্ঠিত হোন না।জামায়াতের প্রতিষ্ঠাতা সায়্যেদ আবুলআলা মওদুদীকে কাফের বলেছেন তাদের মুরুব্বীগণ।সবচেয়ে মজার বিষয় হলো ভোটের সময় আওয়ামীলীগকেই ভোট দিতেন।তারা মনে করতেন সবাই নামাযী হয়েগেলেই দীন ইসলামকায়েম হয়ে যাবে আপনি আপনি।আওয়ামিলীগ কিয়া চিজহোতাহেয় এবার তিনারা হাড়ে হাড়ে বুঝতে পেরেছেন।এখন তাদের সঠিক ভাবে আত্ম সমালোচনা করেই উদ্ভব পরিস্থিতী উপলুব্ধিকরা এবং সমাধানে বুদ্ধি ও বাস্তব ভিত্তিক সমাধানের পথ বের করা সময়ের দাবী।তারা আল্লাহ ও রাসুল এবং দীন ইসলামকে ভালবাসে তাই আমিও তাদের ভাল বাসি। ৫ই মে আমি সাররাত জেগে বিভিন্ন ওয়বেসাইট সহ লাইভ টিভি সাথেই ছিলাম।দেখেছি আর অস্রুফেলেছি। শুধু জনশ্রুতদিয়ে কিছু হয়না।রাজনৈতিক সমস্যা রাজনৈতিক ভাবেই সমাধান করতে হবে।এতে চাই রাজনৈতিক প্রজ্ঞা ও দুরদর্শিতা রাজনীতিকে ঘৃনাকরে নয়।তসবিহ,জায়নামাজ আর মেসওয়াক নিয়ে আল্লাহ্‌র রাসুল (সঃ) কোন আন্দোলনে গিয়েছিলেন বলতে পারেন? কোন হিজরতে গিয়েছিলেন ? এটা হেফাজতের ভাইয়েরা কোথাও দেখাতে পারবেন না?

আমি কোন ব্লেম গেমের জন্য কথাটা বলছি না।তবে মহাসত্য হল আপনাদের নেতারা বলেছেন’আমরা কাউকে ক্ষমতায় বসানোর জন্য বা ক্ষমতায় যাওয়ার জন্য আসিনি,এই কথাটা কতটুকু জুক্তি সঙ্ঘত? একটু কোরআন হাদিসের আলোকে বলবেন ?"

যে দ্বীন কে প্রতিষ্ঠার জন্য জুগে জুগে বিভিন্ন নবী রাসুল (সঃ) প্রমুখরা রক্ত দিয়েছেন,সেই দ্বীন প্রতিষ্ঠার চেষ্টা না করে কোন সাধারন সরকার ব্যবস্থা রাখার জন্য কি ইসলাম এসেছে ? "আপনারা রাষ্ট্রব্যবস্থায় ইসলাম প্রতিষ্ঠা করতে এগিয়ে আসবেন না , তো কি করবেন ? বলেন তো ? সহজেই ১৩দফা আদায়করে নেবেন?এতই সোজা? ইব্রাহিম ইসা মুসা আলাইহিসসালাম পেরেছিলেন ? ভাবছেন আওয়মিলীগ নেতানেত্রীগনতো নামায পড়েন শীর্ষনেত্রী বলেছেন”দাদার মূখে দাড়ি ছিল তাই ?এরা আপনাদের ১৩ দফা মানার পরিবর্তে আপনাদের রক্তের সাগরে ভাসিয়ে হুলিখেলেছেন। প্রতিটি সরকারের ভিক্ষা আর দয়ার উপর আর থাকার চেষ্টা করবেন না। ? "এখন থেকে ছুটখাট বিভেদ ভুলে সকল ইসলামী দলগুলো এক হয়ে যান দেখবেন ইসলামের কোন খন্ডিত দফার জন্য জীবন দিতে হবেনা বরং পূর্ণ ইসলাম কোয়েমের হয়ে যাবে।বালাদেশ ইসলামী বিশ্বের জন্য নমুনা হয়ে থাকবে।আর যদি শুধু ১৩ দফা নিয়ে কাদেন এই কান্না ১৮ দল চরিত্রহীন এরশাদসহ অন্যেরা রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ৫ইমে যেমন পানি দিয়েছেন পানকরতে যেমনি মৃত্যুর আগে স্বজনেরা দিয়েথাকেন তেমনি নির্বাচনের আগে শুনবেন ভাই ডাক,আর নির্বাচনের পরে শুনবেন জঙ্গি ? -- ভাই কি কখনো বোনকে ছেড়ে যেতে পারে ???

না পারে না,বোন লাত্থি মেরে তাড়িয়ে দেয়,রাতের আঁধারে গণহত্যা চালায়।

না,এটা আওয়ামীলীগের কোন দোষ না,তারা শুধু ভোটের রাজনীতি করে,দুনিয়াবী চিন্তা করে,কিন্তু আপনাদের উপর দায়িত্ব তো তাদেরকে বুঝিয়ে দেয়া যে,এমন রাজনীতি করা যেখানে দুনিয়াবী এসব জঞ্জাল দূর করে সাম্যের এক শান্তিপূর্ণ সরকার ব্যাবস্থা প্রতিষ্ঠা করা যায়।যার সংবিধান হবে কোরআন ।এ জন্য এগিয়ে আসতে হবে,৬-ই মে থেকে শিক্ষা নিতে হবে। ইসলাম শান্তির ধর্ম।তবে সেটা জিকিরের মাধ্যমে আসেনি,অন্যায় কে ডাণ্ডা বেড়ী দিয়ে প্রতিহত করার মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা শুধু ইসলামেই না সকল ধর্মেই স্বীকৃত।

বিষয়: বিবিধ

২০৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File