সময়ের দাবি ঐক্য, পরস্পর বিরোধীতা নয়।

লিখেছেন লিখেছেন মোঃ আবদুর রহিম ২০ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:২৯:৩৩ দুপুর

জামাত শিবিরের সমর্থক সবাই ১০০% ইমানদার সেটা আপনি কিভাবে আশা করেন? শিবির ভুলত্রুটির উর্ধ্বে এমনটি আশা করলে আপনি বোকার স্বর্গে বাস করেন।

জামাত শিবির কি ছোট একটা দল যে সবার উপরে আদর্শ্যিক নিয়ন্ত্রন রাখা যাবে।

কোন এক সময় এই সংগঠনটির কদর ছিল শুধু শিক্ষিত শ্রেনীর মধ্যে। সময়ের পরিক্রমায় এখন সব শ্রেনীর লোক এই সংগঠনকে সমর্থন করে। ফেবু বা ব্লগ সবখানে রয়েছে এর সমর্থনে প্রচারনা। এই প্রচারনায় যেমন অংশ নিচ্ছে বিচক্ষন কিছু লোক তেমন আছে কম জ্ঞান সম্পন্ন লোকও।

এই বিশাল সমর্থদের মধ্যে কেউ যদি ভুল-ত্রুটি করে অতি আবেগ বসত ভিন্ন মতের দিকে তীর চুড়ে মারে তার জন্য পুরো দলটাকে কিভাবে দায়ী করবেন।

এখন জামাত শিবিরের বাহিরে এমন অনেক ইসলামপন্থী ভাইদের দেখছি জামাত-শিবিরের বিরোধীতা করতে গিয়ে শাহবাগের যাত্রাপালাকে সমর্থন করে স্ট্যাটাস দিচ্ছে। যে মাসুদ সাহেবকে শফী হুজুর মুরতাদ ঘোষনা করেছে সে মাসুদ সাহেবের সমর্থনে ওনারা কথা বলছেন।

এখনতো এটা সবাই জানে যে শাহবাগে যা হচ্ছে এটা সরকারের নির্দেশে হচ্ছে। অল রেডি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী নাসিম সাহেবতো বলেই দিয়েছেন প্রধানমন্ত্রীর নির্দেশেই হচ্ছে শাহবাগের আন্দোলন।

এখন সেখান থেকে বলা হচ্ছে ইসলামী রাজনীতি নিষিদ্ধ করতে হবে। এর পরও কোন ইসলামপন্থী সেই আন্দোলনকে সমর্থন করলে তাদের আকিদা নিয়ে প্রশ্ন উঠবেই।

সবার জ্ঞাতার্থে বলছি, যে কোন বড় দলে ভালো খারাপ লোক থাকবে এটাই স্বাভাবিক। বিজ্ঞ লোকেরা প্রশ্ন তুলতে পারে আদর্শের ভালো খারাপ নিয়ে, ব্যাক্তির ভালো খারাপ নিয়ে নয়।

এখন সময়ের চাহিদা ইসলামপন্থীদের ঐক্য, পরস্পরের বিরোধিতা নয়।

বিষয়: বিবিধ

৯০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File