কোটা বিরোধী আন্দোলনে সহিংষতা, দৃশ্যত ছাত্রলীগ নেপত্যে শিবির

লিখেছেন লিখেছেন মোঃ আবদুর রহিম ১৩ জুলাই, ২০১৩, ১১:৪১:৪৮ রাত

কোটা বিরোধী আন্দোলনে সহিংষতা, দৃশ্যত ছাত্রলীগ নেপত্যে শিবির -আমাদের সময়

২০০৭ সালে সর্বপ্রথম যখন কোটাবিরোধী আন্দোলন দানাবেধে উঠে তখন সাধারন ছাত্রদের ঐ আন্দোলনকে ছাত্রশিবিরের আন্দোলন বলে চালিয়ে দেয় এদেশের ভীনদেশী এজেন্ট মিডিয়া গুলো। ফলে মেধার ভিত্তিতে নিয়োগ দানের দাবী সে সময় সফল হতে পারেনি। ৫ বছর পর আবার যখন মেধার ভিত্তিতে নিয়োগ আন্দোলন শুরু হয়েছে তখন আবার এই আন্দোলনকে শিবিরের আন্দোলন বলে চালিয়ে দিয়ে দেশকে মেধা শুন্য করার জন্য চেষ্টা অব্যাহত রাখা হয়েছে।

আমাদের সময়ের আজকের রিপোর্টটি আপনারা পড়ে থাকলে দেখবেন যে, ছাত্রলীগের সহিংষতার মুল কারনে বলা হয়েছে ছাত্রলীগ নাকি জানতে পেরেছে যে, সাধারন ছাত্রদের এই আন্দোলনের পিছনে ছাত্রশিবির কলকাঠি নাড়াচ্ছে! আর ছাত্রশিবির যেহেতু আন্দোলনে আছে সেহেতু ছাত্রলীগের হামলা যোক্তিক!

পত্রিকাটির ভাষ্য মতে কোটা বিরোধী এই আন্দোলন যোক্তিক কারন কোটার কারনে মেধার মুল্যায়ন হচ্ছে না। কিন্তু এই আন্দোলন ছাত্র শিবির করবে কেন??!!

তবে খুশির কথা হচ্ছে, আওয়ামী পন্থী অনেক সম্পাদক বর্তমান কোটার এই হার কমানোর পক্ষে তাদের পত্রিকায় সম্পাদকীয় ছাপিয়েছে। ছাত্রশিবির আন্দোলনের নেপত্যে বিধায় তারা আন্দোলনকে বিতর্কিত করার চেষ্টা করে যাচ্ছে। আমরা সাধারন ছাত্র হিসেবে ছাত্র শিবিরের কাছে দাবী হচ্ছে, যত অপপ্রচারই হোক কোটা বিরোধী এই আন্দোলন চালিয়ে যেতে হবে মাত্র ২ লক্ষ মুক্তিযোদ্ধাদের পরিবারের জন্য ৩০% কোটা আর ১৬ কোটি মানুষের জন্য ৪৪%! এটা কখনো মেনে নেওয়া যায় না। সকল প্রকার অযোক্তিক কোটা এখনই যোক্তিক পর্যায়ে নামিয়ে আনতে হবে।

বিষয়: বিবিধ

১৩৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File