মা হাসিনার কাছে ছাত্রলীগের চিঠি

লিখেছেন লিখেছেন মাওহিবা তাকিয়া ২১ জানুয়ারি, ২০১৩, ০২:১৬:১৩ দুপুর

মাগো, ওরা বলে রামদা চাপাতি কেড়ে নেবে। সোনার বাংলায় দাবড়ে বেড়াতে দেবে না। বলো মা, তাই কি হয়? তাইতো আমাদের বিষ উঠেছে। বিষ নামিয়ে পাকা কলার কলজে ভেঙে, তের হাজার বৈরাগীর কেশ ছিঁড়ে তবেই না গর্তে ঢুকবো। দস্যি মা, রাগ ক’রো না। মাত্র তো আর ক’টা মাস।

মাত্র তো আর ক’টা মাস। তারপর সোনার বাংলায় তেলাপোকা খুঁজে পাবে, চামচিকা খুঁজে পাবে, আমাদের আর পাবে না। মা বিশ্বাস করো এ দেশের মানুষ নষ্ট হয়ে গেছে, সবকিছু নষ্টদের অধিকারে চলে গেছে! শুনেছি ওরা আমাদের রেপ করতে দেবে না, টেন্ডারবাজি ভুলিয়ে দেবে। জগন্নাথের দুষ্টু ছেলেরা বলেছে বাপেরনাম ভুলিয়ে কপালে কাকুর নাম টাঙিয়ে দেবে। তোমার বাবার নাম ভাঙিয়ে খেতে দেবে না।

মাগো, মনে অনেক কষ্ট। দু:খের শেষ নেই জাহাঙ্গীর নগরে। ওরা আমাদের ক্যাম্পাসে উঠতে দেবে না। বলো মা, কী করে মেনে নিই! তোমার দোয়ায় সকালে একটারে ফেলে দিয়েছি। নিশ্চয় শুনেছো এর আগে বুয়েটে, কুয়েটে দিয়েছি, অ্যাঁ… ইয়েকরে দিয়েছি! এখন ক্যাম্পাসে উঠলেই ওরা দৌড়ের উপরে রাখে।

এইতো মা, ধৈর্য্য ধরো। আবারদুয়েকটা দেবো ফেলে, তারপর তোমার জন্য হাসি নিয়ে তবেই না ঘরে ফিরবো। দস্যি মা, রাগ ক’রো না। মাত্র তো আর ক’টা মাস। তোমার মৃত্যু কামনা করে স্টাটাস দিতে দিবো না!

“পাগলা কুত্তা আমার।” মা পড়ে আর ভেটকি মারে, “তোদের ওপরে রাগ ক’রতে পারি!” এইতো সেদিন তোদেরকে সতর্ক করে পিঠ চাপড়ে দিয়ে, এটা-সেটা আর কত দোয়া করে নিশ্চিন্তে ঘুমোতে পারি। আমার রাঙা-ভাঙ্গা ভুতু, আয় আয়

লিখেছেন রেজা জোয়ারদার ।

বিষয়: বিবিধ

১০৬৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File