বগুড়ার শেরপুরে শহীদ মিনার ভাঙার সময় যুবলীগ নেতা আটক!

লিখেছেন লিখেছেন মুহাম্মদ সিরাজ মোল্লাহ ০৬ মার্চ, ২০১৩, ১০:২৯:৫৯ সকাল

বগুড়ার শেরপুরে শহীদ মিনার ভাঙার সময় স্থানীয় যুবলীগ নেতাকে আটক করেছে এলাকাবাসী। গতকাল (মঙ্গলবার) শেরপুরে যুবলীগের নেতৃত্বে স্থানীয় শহীদিয়া আলীয়া মাদরাসা শহীদ মিনার ভাঙচুরের সময় এলাকাবাসী এক যুবলীগ নেতাকে আটক করে। আটক নেতার নাম তবিবুর রহমান টিপু। তিনি শেরপুর শহর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এবং পৌর কমিশনার ও আওয়ামী লীগ নেতার ছোট ভাই। এ ঘটনায় স্থানীয় সরকার দলীয় এমপি হাবিবুর রহমান নিন্দা ও ধিক্কার জানিয়েছেন। বলেছেন, এর সঙ্গে যেই জড়িত থাকুক তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

এলাকাবাসী জানায়, গতকাল বেলা সোয়া ৩টার দিকে টিপুর নেতৃত্বে যুবলীগের ১০/১২ জন নেতাকর্মীর একটি দল পৌর শহরের শেরপুর শহীদিয়া আলীয়া মাদরাসার শহীদ মিনারে হামলা চালায়। মাদরাসায় নবনির্মিত শহীদ মিনারের মূলস্তম্ভে হামলা করে ভাঙচুরের সময় স্থানীয় লোকজন তাদের ধাওয়া করে। এ সময় শহর যুবলীগের নেতা তবিবুর রহমান টিপুকে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করে। এ ব্যাপারে শেরপুর পৌরসভার সাবেক মেয়র ও বগুড়া জেলা বিএনপি’র উপদেষ্টা জানে আলম খোকা বলেন, শেরপুরে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে। আমরা কোন সংঘাত চাই না। হরতালের সময় শেরপুরে স্থানীয় যুবলীগের উদ্যোগে পবিত্র শহীদ মিনার প্রকাশ্যে দিনদুপুরে ভাঙচুর করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানিয়ে বিচার দাবি করছি। এ প্রসঙ্গে বগুড়া-৫ শেরপুর-ধুনট আসনের সরকারদলীয় এমপি ওই মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি এমপি হাবিবুর রহমান শহীদ মিনার ভাঙচুরের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি অত্যন্ত পরিকল্পিতভাবে করা হয়েছে বলে আমি মনে করি। তাই যে কেউ বা যে ব্যক্তি জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত। সেই সঙ্গে তিনি ওই ঘটনার জন্য তীব্র নিন্দা ও ধিক্কার জানান।

তবে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম টিপুকে পাগল বলে আখ্যা দিয়েছেন। ঘটনার বিষয়ে জানতে চাইলে আমিনুল বলেন, শহীদ মিনারের ওপরে একটা ক্যাপ ছিলো। এটা টিপু ভেঙে নিয়ে যাচ্ছিলো। এ সময় তাকে আটক করা হয়। টিপু কোন রাজনৈতিক দলের নেতাকর্মী নয় দাবি করে শেরপুরের ওসি বলেন, টিপু আসলে পাগল টাইপের, এর আগেও তাকে পাগল হিসেবে পাবনায় পাঠানো হয়।

সুত্র: ইনকিলাব

বিষয়: বিবিধ

১১২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File