মধ্য যুগের শাসন বনাম আওয়ামী শাসন

লিখেছেন লিখেছেন মাসুদ রানা ১৯ এপ্রিল, ২০১৩, ০৩:৪২:১৫ দুপুর

আওয়ামীলীগ নেতারা বলেন , মৌলবাদী হেফাজতের দাবি মানলে দেশ মধ্য যুগে চলে যাবে । কিন্তু এখন দেশ কোন যুগে আছে ? দেশের প্রধান বিরোধী দল বি এন পি , এর প্রথম , দ্বিতীয় , তৃতীয় সারির নেতা হতে শুরু করে একেবারে নিচের সারির কর্মী সবাইকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হল । অফিস ভাংচুর করল । আবার হাজিরার দিন ডাণ্ডা বেড়ি পরিয়ে আদালতে হাজির করল । এসব আমরা দেখতাম আফ্রিকার ক্রিতদাস দের সাথে । মধ্যযুগের শাসন তো এখনি দেখছি । এসব নিয়ে আমাদের সুশীল সাহেবরা , মানবাধিকার কর্মীরা , মৌসুমি সাম্প্রদায়িক সম্প্রীতির নেতা নেত্রী রা একটু লেখেন না কেন , কিছু বলেন না কেন ?

লগি বৈঠার কারুকাজ আগেও দেখেছি , গত ৪ বছর দেখলাম বি এন পি র মিছিলে অস্র নিয়ে , লাঠি নিয়ে আওয়ামীলীগ কর্মী দের ভয়াবহ আক্রমন আর নির্যাতন । সিলেটেও এমন ঘটনা দেখলাম । আওয়ামীলীগ বিরোধী দলে গেলে কোনদিন আবার ও যে এমন পরিস্থিতির মুখে পরবে না , তার গ্যারান্টি কি ?

এখন আর বাকি আছে খালেদা জিয়া । ওনাকেও ধরে নিয়ে যাক । তারপর একটা এক তরফা নির্বাচন করুক । এই তো চায় আওয়ামীলীগ মনে হচ্ছে । কিন্তু কেন তারা ভুলে যায় জুলুম , নির্যাতন করে কোনদিন ক্ষমতায় টিকে থাকা যায় না । তারাও পারবে না । আজ ২ দলের রেষারেষির ফলে বাংলাদেশ হারছে । জিতছে কে ? এগুলো একটু ভাবা দরকার । আর অনেকে যে তৃতীয় শক্তির সম্ভবনা দেখছেন , কারা হবে সেই শক্তি ? বিশ্লেষক দের মতে হয় সেনাবাহিনী নয় হেফাজতে ইসলাম । হায় খোদা । এই বাংলাদেশ কি আমরা চেয়েছিলাম ? তার মানে কি সামনে আমরা আফগানিস্তানের মত তালেবানে পরিনত হব , অথবা সেনাসাশন চলে দেশ স্থবির হয়ে যাবে ?

সরকারী দলের কাছে দেশবাসীর আকুল আবেদন , দয়া করে বিরোধী দল কে নিয়ে আলোচনায় বসুন । দেশ বাসির মনের কথা বোঝার চেষ্টা করুন । জনগন কি চায় একটু ভাবুন । মাননীয় প্রধানমন্ত্রী আপনার অহংকার বাদ দিয়ে একটু সহনশীল হন । বিরোধী দল কে চিঠি দিয়ে সংলাপে বসার আমন্ত্রন জানান । দেশের ভালো হবে । এতে আল্লাহ নিশ্চয়ই আপনার ভালো করবেন । নইলে এরকম পরিস্থিতি চললে সব চেয়ে ক্ষতিগ্রস্থ হবে আওয়ামীলীগ । কারণ কোন রাজনৈতিক ঝড় আসলে সবচেয়ে বেশি বাতাস টা বয়ে যাবে শাসক দলের উপর দিয়েই । যা আমরা আগেও দেখেছি ।

বিষয়: বিবিধ

১১৫৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File