বিবস্র সত্য।

লিখেছেন লিখেছেন মিছবাহ ২৬ জুলাই, ২০১৩, ০৪:৩৫:৩৭ রাত

পশুর খোয়াড়ে ঢোকলে যেরখম সব পশুরা আপনাকে পাস কেটে যাবে,জনাব রনির অবস্থাটা হয়েছে তাই। প্রতিটি সুন্দর জিনিসের আরেকটা অসুন্দর দিক থেকে থাকে ইহা স্বাভাবিক নতুবা উহাকে সুন্দর বলা যাবেনা। মানুষ নির্দোষ মাসুম হয়ে যাওয়া মানবের চরিত্র নয়। ধর্মের প্রতিকুল অবস্থানে যেখানে গুটা দলের অবস্থান নিয়েছে সেখানে কিন্তু ধর্মের বাণী আর কাজ করবেনা ।মুনাফিক, ভণ্ডামি,খুন, রাজানি, সন্ত্রাসি, নাস্তিক, রাষ্ট্রীয় দমন, পীড়ন,আকাম, কুকাম, বলাতকারের জয়জয়াকার যে দলের ভীত হয়ে দাঁড়িয়েছে সেখানে সত্যের যান্ডা হাতে নিয়ে ২/৪ জনকে টিকে থাকা আর বারুদের উপর বসে জ্বিহাদ ছাড়া আর কিছু নয়।

সত্যের কোন হিজাব নাই ইহা একেবারেই নিবস্র কিন্তু ফলন চিরন্তন কল্যাণময়ী। মিথ্যা বহুরূপী চিক চিক করা এক দরবেশি অবয়ব ক্ষণস্থায়ী চোরাবালি দুখে দুখে সমাপ্তি। জন্মগত ভাবে মানুষ ভাল এবং খারাপ নিয়ে জন্মে কিন্তু ঘর,মক্তব,মাদ্রাসা, স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা নিয়ে পাশবিকতাকে দমন করে মানবতাকে উন্নত করি।শিক্ষা যদি বিপরীতমুখী হয়ে দাঁড়ায় তবে মেধাবী এক রাক্ষস হয়ে মানব সমাজে মহা দরবেশ সেজে ক্রিয়াশীল হয়।

পীড়িত আমরা সবাই ।দুখের দিন বড়ই লম্বা হয়ে গেছে। রোগের চিকিৎসা চাই।ঘরের সবচেয়ে কনিস্ট শিশুটির প্রথমে চিকিৎসা দরকার আসুন ওকে আমরা সাহায্য করি।

বিষয়: বিবিধ

১৪১৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File