বিলুপ্ত করা হোক বাংলাদেশ পুলিশ বাহিনী !

লিখেছেন লিখেছেন জীবনের গল্প ২০ মে, ২০১৪, ০৫:৩৬:০৯ বিকাল

আমার মনে হয় না বাংলাদেশে পুলিশ বাহিনীর কোনো প্রয়োজন আছে ? এই কুলাংগার বাহিনী শুধু শুধু দেশের মানুষের টাকা নষ্ট করছে আর দেশের মানুষকে গুম খুন হত্যা করছে ! এই নর পশুগুলো ( সবাই কিন্তু না ) কোনো দূর্ঘটনা ঘটার পর গিয়ে উপস্তিত হয় ! বাংলাদেশ পুলিশ বাহিনী বিলুপ্ত করে নতুন করে নাম দেয়া উচিত ''বাংলাদেশ নিরাপত্তা বাহিনী'' (বিনিবা )। যারা শুধুই জনগণের নিরাপত্তা দিবে পাশাপাশি সরকারের নিরাপত্তায় নিয়োজিত থাকবে । তাদের প্রধান কাজ হবে জনগণের পাশে দাড়ানো মানুষের নিরাপত্তা নিশ্চিত করা মানুষ কাছ থেকে সুনিদিষ্ট অভিযোগ নিয়ে তাদের নিরাপত্তার ব্যবস্তা গ্রহন করা । মানুষকে আইনী সহযোগীতা করা মানুষকে বিভিন্ন হয়রানীমূলক কাজ থেকে উদ্ধার করে মানুষের পাশে দাড়ানো । কারন বর্তমান পুলিশ বাহিনীর ভেতর ঢুকে পড়েছে অনেক খারাপ ও সিরিয়াল কিলার যাদের দ্বারা মানুষের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব নয় । পুলিশ বাহিনী তৈরী করা হয়েছে মূলুত দেশের অভ্যন্তরীন নিরাপত্তা নিশ্চিত করার জন্যে;কিন্তু বর্তমানে পুলিশ বাহিনী দ্বারা জনগণের নিরাপত্তার বদলে নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে ! জনগণের কষ্টের টাকা দিয়ে এসব বাহিনীর বেতন ভাতা দেয়া হয় ,আর তারাই জনগণকে গুম করে খুন করে হত্যা করে । তাই এদের বিলুপ্তি এখন সময়ের দাবী ।

বিষয়: বিবিধ

১১২৭ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

223839
২০ মে ২০১৪ বিকাল ০৫:৫৯
Sada Kalo Mon লিখেছেন : আওয়ামী নিরাপত্তা ‍বাহিনী হলে অনেক সুন্দর হতো....... Cheer Cheer Day Dreaming
২৩ অক্টোবর ২০১৪ সকাল ০৫:১৪
221203
জীবনের গল্প লিখেছেন : সহমত
223841
২০ মে ২০১৪ সন্ধ্যা ০৬:০১
ছিঁচকে চোর লিখেছেন : কতিপয় কুলাঙ্গারদের জন্য এখন সারা পুলিশ ও র‌্যাবকে অপদস্তের শিকার হতে হচ্ছে।
২৩ অক্টোবর ২০১৪ সকাল ০৫:১৪
221202
জীবনের গল্প লিখেছেন : ধন্যবাদ মন্তব্যের জন্য ।
223843
২০ মে ২০১৪ সন্ধ্যা ০৬:০৭
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : চোর ডাকাতের চেয়ে বেশী ক্ষতি করছে এখন পুলিশ আর র‍্যাব। মানুষ ডাকাতদেরকে গনপিটুনি দিয়ে চোড় ডাকাত দমন করতে পারে। কিন্তু পুলিশ যখন নিরপরাধ মানুষ ধরে নিয়ে টাকা দাবী করে এদেরকে কিছুই করা যায় না। আমার মনে হয় আজই যদি দেশে পুলিশ বিলুপ্ত করা হয় দেশ আজই শান্ত হয়ে যাবে। মানুষ সামাজিক ভাবে তাদের নিজেদেরকে নিরাপত্তার ব্যবস্থা করবে। যেমন তারা রাত জেগে চোর ডাকাত পাহারা দেয়।
২৩ অক্টোবর ২০১৪ সকাল ০৫:১৩
221201
জীবনের গল্প লিখেছেন : সহমত । অনেক ধন্যবাদ ।
223848
২০ মে ২০১৪ সন্ধ্যা ০৬:২২
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : সব জায়গায় কেমন যেন এক ধরনের অরাজকতা লক্ষ্য করছি। আসলে কয়দিন পর কি দেশে থাকা যাবে? আমি তো ভেবে কোনো কুলকিনারা পাই না।
২৩ অক্টোবর ২০১৪ সকাল ০৫:১২
221200
জীবনের গল্প লিখেছেন : সত্য কথাই বলেছেন । অনেক শুকরিয়া ।
224031
২১ মে ২০১৪ রাত ০৪:২৩
প্যারিস থেকে আমি লিখেছেন : লেখাটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লেগেছে।
২৩ অক্টোবর ২০১৪ সকাল ০৫:১১
221199
জীবনের গল্প লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File